বাংলা নিউজ > ঘরে বাইরে > 'পার্টির উর্ধ্বে নন রাহুলও', প্রশান্তের কংগ্রেসে যোগ না দেওয়া নিয়ে মুখ খুললেন 'হাত' শিবিরের নেতা পবন খেরা
প্রশান্ত কিশোরকে নিয়ে কী বললেন পবন খেরা। (HT File Photo) (HT_PRINT)
প্রশান্ত কিশোরকে নিয়ে কী বললেন পবন খেরা। (HT File Photo) (HT_PRINT)

'পার্টির উর্ধ্বে নন রাহুলও', প্রশান্তের কংগ্রেসে যোগ না দেওয়া নিয়ে মুখ খুললেন 'হাত' শিবিরের নেতা পবন খেরা

  • ন প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগ না দেওয়া প্রসঙ্গে পবন খেরা বলেন, 'প্রশান্ত কিশোর কী দাবি করেছেন, বা পার্টি তাঁর উপদেশ গ্রহণ করেছে কিনা, এটা খুবই গুরুত্বহীন আলোচনা। বড়সড় পরিসর দেখা যাক, দেশে গত ৮ বছর ধরে কোনও উন্নয়ন নেই।' প্রশান্ত কিশোরের প্রসঙ্গ উঠতেই কার্যত বল 'ডজ' করেন পবন খেরা। এদিন রাজধানীতে তিনি এবিজি শিপইয়ার্ডি দুর্নীতি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন। তখনই তাঁর সামনে এই প্রসঙ্গটি উঠে আসে।

আরও একবার জোরদার জল্পনায় আলোড়িত হয়েছিল রাজধানী দিল্লির রাজনীতির অলিন্দ। ২০২৪ লোকসভা নির্বাচনকে ঘিরে ফের একবার প্রশান্ত কিশোর ফোকাসে আসতে শুরু করেছিলেন সোনিয়ার বাসভবনে যাওয়া ঘিরে। তবে যাবতীয় জল্পনায় জল ঢেলে দিয়ে আরও একবার কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন প্রশান্ত কিশোর। স্বভাবতই প্রশ্ন উঠছে, অনেকটা এগিয়েও কেন হল না শেষমেশ এই যোগদান? যে প্রশ্নের মুখে পড়েন কংগ্রেস নেতা পবন খেরা।

এদিন প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগ না দেওয়া প্রসঙ্গে পবন খেরা বলেন, 'প্রশান্ত কিশোর কী দাবি করেছেন, বা পার্টি তাঁর উপদেশ গ্রহণ করেছে কিনা, এটা খুবই গুরুত্বহীন আলোচনা। বড়সড় পরিসর দেখা যাক, দেশে গত ৮ বছর ধরে কোনও উন্নয়ন নেই।' প্রশান্ত কিশোরের প্রসঙ্গ উঠতেই কার্যত বল 'ডজ' করেন পবন খেরা। এদিন রাজধানীতে তিনি এবিজি শিপইয়ার্ডি দুর্নীতি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন। তখনই তাঁর সামনে এই প্রসঙ্গটি উঠে আসে। এই সময়, সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রশান্ত প্রসঙ্গ উঠতেই বপবন খেরা বলেন, 'দলে একাধিক পরিবর্তনের প্রক্রিয়া চলছে। আর আমরা কর্মীদের আশা আকাঙ্খার কথা ভেবে নিশ্চিতভাবে প্রয়োজনীয় পরিবর্তন ঘটাব।' এই সঙ্গেই তিনি বলেন,' কংগ্রেস পার্টি কোনও একজন ব্যক্তিত্বের থেকে অনেক উর্ধ্বে তা তিনি রাহুল গান্ধীই হোন বা অন্য কেউ...প্রতিটি কোণে, প্রতিটি গ্রামে কংগ্রেস নিজের পরিচিতি তৈরি করেছে নিজের আদর্শ ও মূল্যবোধ দিয়ে।' আরও পড়ুন-'আগের থেকে দিন দিন অনেক বাড়ছে তাপমাত্রা', পরিবেশের বিষয়ে সতর্কতা মোদীর

উল্লেখ্য, ১০ দিন আগেই রাজধানী দিল্লি সরগরম হয়েছিল প্রশান্ত কিশোরকে ঘিরে। সেই সময় কংগ্রেসের প্রথম সারির নেতা তথা সভানেত্রী সোনিয়া গান্ধীর সামনে প্রেজেন্টেশন তুলে ধরেন প্রশান্ত কিশোর। দলের প্রতিটি প্রথম সারির নেতার সঙ্গে প্রতিদিনই প্রায় বৈঠকে বসছিলেন প্রশান্ত, বলে শোনা গিয়েছিল। এমনকি দলের বহু মুখ্যমন্ত্রীও দিল্লিতে এসেছিলেন প্রশান্ত কিশোরের মতে ভোট কুশলীর সঙ্গে বৈঠক করবেন বলে। তবে যাবতীয় জল্পনায় জল ঢেলে শেষমেশ প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দিচ্ছেন না বলে জানা গিয়েছে।

বন্ধ করুন