বাড়ি > ঘরে বাইরে > রেকর্ড করোনা টেস্টের দিনে রেকর্ড নয়া রোগীর সংখ্যা, ফের হাজারের ওপর মৃত্যু

লাগাতার তিন দিন দশ লক্ষের ওপর কোভিড টেস্ট হল দেশে। বুধবার ১১.৭০ লক্ষ টেস্ট হয়েছে। এর মধ্যে পজিটিভ এসেছে প্রায় ৮৪ হাজারের জনের। টেস্টের সংখ্যা ও পজিটিভ কেসের সংখ্যা, দুটিই রেকর্ড। 

কেবল দিল্লিতেই ২৮ হাজারের ওপর টেস্ট হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের মতে টেস্ট করে যত দ্রুত করোনা নির্ণয় করে ব্যবস্থা নেওয়া যাবে, তত জলদি মৃত্যুহার কমানো যাবে। এই মুহূর্তে কেস ফ্যাটালিটি রেট ১.৭৩ শতাংশ, যেটা বিশ্বের মধ্যে অন্যতম কম। বিশ্ব জুড়ে এই গড় ৩.৩ শতাংশ। 

তবে কেসের সংখ্যা যেহেতু বাড়ছে, মৃতের সংখ্য়া বাড়ছে পাল্লা দিয়ে। লাগাতার দুই দিন হাজারের ওপর মানুষ করোনা আক্রান্ত অবস্থায় মারা গেলেন। 

বুধবার করোনা আক্রান্ত হয়েছেন ৮৩,৮৮৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৯.৭ লক্ষ মানুষ। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮.১৫ লক্ষ। সব মিলিয়ে করোনা আক্রান্ত ৩৮.৫৩ লক্ষ মানুষ। 

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১০৪৩ জনের, ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭,৩৭৬। যারা মারা গিয়েছেন, তাদের মধ্যে ৫১ শতাংশ হলেন সিনিয়ন সিটিজেন অর্থাৎ ৬০ বছরের বেশি বয়সী। আনলক ৪ শুরু হয়েছে। এরপর মেট্রো খুলে যাচ্ছে। এর জেরে করোনা কেসের সংখ্যা আরও দ্রুত বৃদ্ধি হয় কি না, সেটাই দেখার। 

 

 

 

বন্ধ করুন