বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid: গত দুমাসে মুম্বইতে করোনা বেড়েছে লাফিয়ে লাফিয়ে, জেনে নিন কী পরিস্থিতি
গোটা দেশ জুড়ে চলছে কোভিড পরীক্ষার কাজ। (ANI Photo) (Shanky Rathore)
গোটা দেশ জুড়ে চলছে কোভিড পরীক্ষার কাজ। (ANI Photo) (Shanky Rathore)

Covid: গত দুমাসে মুম্বইতে করোনা বেড়েছে লাফিয়ে লাফিয়ে, জেনে নিন কী পরিস্থিতি

  • গত ২৪ ঘণ্টায় মুম্বইতে ৭০৩৫টি নতুন করে নমুনা পরীক্ষা করা হয়েছিল।গত দিনের তুলনায় কিছুটা কম নমুনা পরীক্ষা করা হয়েছিল। তবে কর্পোরেশন সূত্রে জানা গিয়েছে, কোভিডের জন্য বরাদ্দ হাসপাতালের ২৬,০০৯টি হাসপাতালের বেডের মধ্যে মাত্র ১৫টি বেডে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন। 

ভারতের বাণিজ্য রাজধানী মুম্বইতে কোভিড নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। মঙ্গলবার মুম্বইতে ১০০জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন বলে সূত্রের খবর। গত ২৪ ঘণ্টায় সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ১১৭জন। বুধবার বৃহৎ মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জানানো হয়েছে ১০,৬০,১৮৭জন সব মিলিয়ে আক্রান্ত হয়েছিলেন। তবে সূত্রের খবর, ১১৭জনের মধ্যে ১১৪জনই উপসর্গহীন রোগী। উপসর্গযুক্ত রোগীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে একজনকেই অক্সিজেন সাপোর্ট দিতে হয়েছে।

তবে নতুন করে মৃত্যুর কোনও খবর নেই মুম্বইতে। তবে শেষবার গত ২৫শে ফেব্রুয়ারি সবথেকে বেশি ১২৮জন আক্রান্ত বলে খবর মিলেছিল। এরপর ফের বুধবার ১১৭জন আক্রান্তের খবর মিলেছে। এদিকে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি মুম্বইতে ১০০রও বেশি সংক্রমণের খবর মিলেছিল

এদিকে গত ২৪ ঘণ্টায় মুম্বইতে ৭০৩৫টি নতুন করে নমুনা পরীক্ষা করা হয়েছিল।গত দিনের তুলনায় কিছুটা কম নমুনা পরীক্ষা করা হয়েছিল। তবে কর্পোরেশন সূত্রে জানা গিয়েছে, কোভিডের জন্য বরাদ্দ হাসপাতালের ২৬,০০৯টি হাসপাতালের বেডের মধ্যে মাত্র ১৫টি বেডে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন।

এদিকে মুম্বইয়ের বর্তমানে গড় রিকভারি রেট ৯৮ শতাংশ। তবে বিশেষভাবে উল্লেখ্য এখনও পর্যন্ত কোভিডের কারণে মুম্বইতে কোনও সিল করা বিল্ডিং বা কনটেইনমেন্ট জোন নেই।

বন্ধ করুন