বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Police notice to Rahul Gandhi: বাসভবনে রাহুলের সঙ্গে 'বৈঠক' পুলিশের, হাতে নয়া নোটিশ পেয়ে কী বললেন কংগ্রেস নেতা?

Delhi Police notice to Rahul Gandhi: বাসভবনে রাহুলের সঙ্গে 'বৈঠক' পুলিশের, হাতে নয়া নোটিশ পেয়ে কী বললেন কংগ্রেস নেতা?

বাসভবনে রাহুলের সঙ্গে 'বৈঠক' পুলিশের (PTI)

ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, 'নারীরা এখনও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন দেশে'। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই জেরার করার জন্য রাহুল গান্ধীকে এর আগে নোটিশ পাঠানো হয়েছিল। তবে তিনি সেই নোটিশে সাড়া দেননি। এই আবহে রাহুলের বাসভবনে গিয়ে নতুন করে নোটিশ ধরানো হল রাহুলকে।

আজ বেলার দিকে রাজধানীতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বাসভবনে পৌঁছে গিয়েছিল দিল্লি পুলিশের একটি দল। জানা গিয়েছে, কংগ্রেস নেতাকে আরও একটি নোটিশ দিয়ে এসেছেন দিল্লি পুলিশ কর্তা। উল্লেখ্য, ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, 'নারীরা এখনও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন দেশে'। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই জেরার করার জন্য রাহুল গান্ধীকে এর আগে নোটিশ পাঠানো হয়েছিল। তবে তিনি সেই নোটিশে সাড়া দেননি। এই আবহে রাহুলের বাসভবনে গিয়ে নতুন করে নোটিশ ধরানো হল রাহুলকে। (আরও পড়ুন: ডিএ আন্দোলনের মাঝেই এবার সরকারি কর্মীদের নিয়ে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার)

দিল্লির স্পেশাল সিপি (আইনশৃঙ্খলা) সাগরপ্রীত হুডা বলেন, 'আমরা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছি। তিনি বলেছিলেন যে তাঁর কিছু সময়ের প্রয়োজন। রাহুল গান্ধী জানান, আমরা যে তথ্য চেয়েছি তা তিনি আমাদের দেবেন। আজ, আমরা একটি নোটিশ দিয়ে এসেছি তাঁকে। তাঁর অফিস সেই নোটিশ গ্রহণ করেছে। আমরা জানিয়ে এসেছি যে যদি জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হয় তবে আমরা তা করব। রাহুল গান্ধী আমাদের বলেন যে এটি একটি দীর্ঘ যাত্রা ছিল এবং তিনি অনেক লোকের সঙ্গে দেখা করেছেন। তাই নির্দিষ্ট মন্তব্যের প্রেক্ষিতে তথ্য সংকলন করতে সময় লাগবে তাঁর। তিনি আমাদের আশ্বস্ত করেছেন যে তিনি শীঘ্রই আমাদের হাতে প্রয়োজনীয় তথ্য তুলে দেবেন। আমরা তথ্য পাওয়ার সাথে সাথে আমাদের কার্যক্রম শুরু করব।' 

আরও পড়ুন: হাওড়া থেকে চালু হবে আরও এক বন্দে ভারত, ৭৫০ কিমি দূরত্ব পার হবে মাত্র ৬ ঘণ্টায়

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুর করেছিলেন রাহুল গান্ধী। এবছরের জানুয়ারি মাসের শেষে জম্মু ও কাশ্মীরে কংগ্রেসের এই মহামিছিল শেষ হয়। উপত্যকায় পৌঁছে কংগ্রেস নেতা ভাষণ দেওয়ার সময় দাবি করেন, তাঁর কাছে এক মহিলা এসে জানিয়েছিলেন তাঁকে ধর্ষণ করা হয়েছে। কাশ্মীরে দাঁড়িয়ে রাহুল মন্তব্য করেন, 'মহিলাদের উপর এখনও যৌন হেনস্থা চালানো হচ্ছে।' এই মন্তব্যের প্রেক্ষিতে তথ্য চেয়ে পুলিশ আগেই নোটিশ পাঠিয়েছিল রাহুলকে। তবে কংগ্রেস নেতা সেই নোটিশে সাড়া না দেওয়ায় পুলিশ তাঁর বাসভবনে যায়। সেখানে স্পেশাল সিপি বলেন, '৩০ জানুয়ারি শ্রীনগরে রাহুল গান্ধী একটি মন্তব্য করে দাবি করেন, ভারত জোড়ো যাত্রায় তাঁর সঙ্গে অনেক মহিলার সাক্ষাৎ হয়েছে। এই মহিলারা তাঁকে জানিয়েছেন, তাঁদের ধর্ষণ করা হয়েছে। আমরা রাহুল গান্ধির কাছ থেকে সেই সব নির্যাতিতা মহিলাদের সম্পর্কে বিস্তারিত জানতে চাই। আজ আমরা এখানে তাঁর সঙ্গে কথা বলতে এসেছি। যাতে ওই মহিলারা ন্যায় বিচার পান।'

 

ঘরে বাইরে খবর

Latest News

বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি!

Latest IPL News

IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.