বাংলা নিউজ > ঘরে বাইরে > Zooom Airlines: ভারতের আকাশে এবার উড়বে জুম এয়ারলাইন্সের বিমান, AOC ছাড়পত্র দিল DGCA

Zooom Airlines: ভারতের আকাশে এবার উড়বে জুম এয়ারলাইন্সের বিমান, AOC ছাড়পত্র দিল DGCA

জুম এয়ারলাইন্স। HT

জুম এয়ারলাইন্সের সিইও অতুল গম্ভীর একটি বিবৃতিতে জানিয়েছেন, এয়ার অপারেটর সার্টিফিকেট যাত্রীদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রকম মাইলস্টোনে পৌঁছনর ক্ষেত্রে আমরা আমাদের টিমের কাছে কৃতজ্ঞ।

এবার আসতে চলেছে জুম এয়ারলাইন্স। শনিবার গুরুগ্রামের এই বিমান সংস্থা এয়ার অপারেটর সার্টিফিকেট পেয়েছে বলে খবর। ডাইরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের তরফে এই সার্টিফিকেট মিলেছে। ভারতে বাণিজ্যিকভাবে ফ্লাইট চালু করার জন্য এবার ঝাঁপাতে চলেছে জুম বিমান সংস্থা। 

এয়ার অপারেটর সার্টিফিকেট ছাড়া বাণিজ্যিকভাবে বিমান চালানো সম্ভব নয়। সেক্ষেত্রে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সিভিল এভিয়েশন অথরিটি এই  সব দিক খতিয়ে দেখে এই এয়ার এভিয়েশন সার্টিফিকেট ইস্যু করে। সেক্ষেত্রে এবার জুম এয়ারলাইন্স বাণিজ্যিকভাবে বিমান চালাতে পারবে।

জুম এয়ারলাইন্সের সিইও অতুল গম্ভীর একটি বিবৃতিতে জানিয়েছেন, এয়ার অপারেটর সার্টিফিকেট যাত্রীদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রকম মাইলস্টোনে পৌঁছনর ক্ষেত্রে আমরা আমাদের টিমের কাছে কৃতজ্ঞ।আমরা এওসিটা হাতে পেয়েছি।আমরা যাত্রীদের সর্বোচ্চ পরিষেবা দিতে চাইছি। সর্বোচ্চ স্তরে ট্রাভেল এক্সপেরিয়েন্সের ব্যবস্থা করব।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমাদের সিআরজে ২০০ বিমানটি আপাতত শুধু ডোমেস্টিক ক্ষেত্রে পরিচালিত হবে। যেভাবে ডোমেস্টিক ক্ষেত্রে যাত্রী সংখ্যা বাড়ছে তাতে আমাদের বিমান সংস্থা তাদের প্রয়োজনীয় পরিষেবা দিতে পারবে। অত্যন্ত ভালো গতিবেগের সঙ্গে, স্বাচ্ছন্দ্যের সঙ্গে যাত্রীরা এই বিমানে চাপার সুবিধা নিতে পারবেন। 

এর আগে Zooom Airlines এর নাম ছিল Zoom Airlines। জুম এয়ারলাইন্সের সিইও অতুল গম্ভীর জানিয়েছেন, ভারতের ডোমেস্টিক এভিয়েশন ক্রমশ বাড়ছে। বিমান যাত্রীরা এখন কিছুটা কম টাকার, অথচ স্বাচ্ছন্দ্য রয়েছে  ও নিরাপদ বিমান সংস্থার উপর ভরসা করতে চাইছেন। সেটার সবটা দেবে জুম। আমরা আমাদের পরিষেবার ব্যাপারে অত্যন্ত আস্থাশীল। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন জুম এয়ারলাইন্স যাত্রীদের একটা অন্যরকম অভিজ্ঞতা এনে দেবে। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নতুন কিছু রুট, অভিনব কিছু অভিজ্ঞতা যাতে যাত্রীদের হয় সেটা দেখছে এই বিমান সংস্থা। মোটের উপর দেশের এত বিমান সংস্থার মাঝে নিজেদের একটু অন্যরকমভাবে হাজির করতে চাইছে জুম এয়ারলাইন্স। তবে এর আগে কোভিডের আগে এটা কিছুটা অন্য নামে চলত। কিন্তু ২০২০ সালে এটা বন্ধ হয়ে গিয়েছিল। ফের আসছে জুম। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পুনরায় পরীক্ষা বা গ্রেস মার্কস বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর, SC-কে জানাল NTA শিয়রে সংক্রান্তি! হাইকোর্টের শুনানির আগেই আগাম জামিন নিতে আদালতে ছুটলেন সোহম ‘ঘুম ভাঙিয়ে দিয়েছিল বাড়িতে চলা গুলির শব্দ’, পুলিশি বয়ানে আর কী কী জানালেন সলমন ভালো হলে নিজেদের ক্রেডিট দেন, খারাপ হলে আমার ঘাড়ে চাপান: শুভেন্দু গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ লক্ষ্মীবারে মাথায় হাত সোনার খদ্দেরদের, পরপর ২ দিন বাড়ল হলুদ ধাতুর দাম 'অভিনয়ের তুলনায় বেশ কঠিন রাজনীতি…' চড়-কাণ্ড সুর পালটাল ‘ঝাঁসির রানি’ কঙ্গনার? উত্তরের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বর্ষণের পূর্বাভাস, তবে কলকাতায় কবে হবে বৃষ্টি? রবীন্দ্রসঙ্গীত ও নজরুলগীতির মেলবন্ধনে ইমন চক্রবর্তী ও ফারজানা সিফাতের যুগলবন্দী সৌরভকে আরও বেশি সুযোগ দেওয়া উচিত ছিল রঞ্জিতে, আক্ষেপ প্রাক্তন মুম্বই অধিনায়কের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.