বাংলা নিউজ > ঘরে বাইরে > 8 Year Old Girl to Become Monk: কয়েকশো কোটির মোহ ত্যাগ, মাত্র আট বছর বয়সে সন্ন্যাস গ্রহণ হীরে ব্যবসায়ীর কন্যার!

8 Year Old Girl to Become Monk: কয়েকশো কোটির মোহ ত্যাগ, মাত্র আট বছর বয়সে সন্ন্যাস গ্রহণ হীরে ব্যবসায়ীর কন্যার!

দেবাংশী সাংভি (ছবি - টুইটার)

দেবাংশীর বাবা ধনেশ সুরাত ভিত্তিক একটি হীরের সংস্থার মালিক। সাংভি অ্যান্ড সন্স নামক সংস্থাটি গুজরাটের অন্যতম পুরোনো। ধনেশের বাবা মোহন এই সংস্থাকে আন্তর্জাতিক স্তরে নিয়ে গিয়েছিলেন। বিদেশে বহু দেশে শাখা রয়েছে সাংভি অ্যান্ড সন্সের।

মাত্র আট বছর বয়সে সন্ন্যাস গ্রহণ নাবালিকার। জানা গিয়েছে, কয়োকশো কোটি টাকার মালিক হীরে ব্যবসায়ী ধনেশ সাংভির মেয়ে দেবাংশী সাংসারিক মোহ মায়া ত্যাগ করে সন্ন্যাসের পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছেন। দেবাংশীর বাবা ধনেশ সুরাত ভিত্তিক একটি হীরের সংস্থার মালিক। সাংভি অ্যান্ড সন্স নামক সংস্থাটি গুজরাটের অন্যতম পুরোনো এবং বড়। ধনেশের বাবা মোহন এই সংস্থাকে আন্তর্জাতিক স্তরে নিয়ে গিয়েছিলেন। বিদেশে বহু দেশে শাখা রয়েছে সাংভি অ্যান্ড সন্সের। ধনেশের দুই কন্যা রয়েছে। দেবাংশী তাঁর বড় মেয়ে।

সাংসারিক সুখ, বিষয় সম্পত্তির সঙ্গে নিজের সম্পর্ক শেষ করার আগে দেবাংশী বিশাল এক মিছিলে অংশ নেন। সেই মিছিলে নাচ, গান ছিল। অলঙ্কারে সজ্জিত হাতি, ঘোড়া থেকে উটও ছিল। তবে এরপরই এবার ত্যাগের পথে হাঁটবেন এই আট বছর বয়সি নাবালিকা। যা প্রায় অবিশ্বাস্য। সাংভির এক পারিবারিক বন্ধু সংবাদমাধ্যমকে দেবাংশীর বিষয়ে বলেন, 'দেবাংশী ছোটবেলা থেকে কোনওদিনই টিভি দেখত না, কখনও সিনেমা দেখতে হলে যায়নি, রেস্তোরাঁতে গিয়ে খায়নি।' শুধু দেবাংশী নয়, তার মা, বাবাও খুব সাধারণ ভাবে জীবনযাপন করেন। কয়েকশো কোটির মালিক হয়েও বিলাশিতা তাঁদের ছুঁতে পারেনি।

দেবাংশীর ছোট বোনের বয়স এখন মাত্র পাঁচ বছর। তার নাম কাব্য (Kavya)। সেও জীবনে বিলাশিতা ভোগ করেনি বলেই দাবি সাংভিদের পারিবারিক বন্ধুর। জানা গিয়েছে, সন্ন্যাস গ্রহণের সিদ্ধান্ত নেওয়ার আগে দেবাংশী মোট ৩৬৭টি দীক্ষার অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সন্ন্যাস গ্রহণ না করলে পরবর্তীকালে কয়েকশো কোটি টাকার মালিক হতে পারতেন দেবাংশী। খুব ছোটবেলা থেকেই দেবাংশী দিনে তিনবার করে প্রার্থনা করত। ধর্মীয় আচার বিচার মেনেই জীবন যাপন করত। এত ছোট বয়সে দেবাংশী সন্ন্যাস গ্রহণের সিদ্ধান্ত নেওয়া অনেকেই অবাক হলেও তাই এতটুকু হতবাক নন সাংভি পরিবারের ঘনিষ্ঠরা।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.