বাংলা নিউজ > ঘরে বাইরে > FIR against ED official by CBI: এবার ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরের বিরুদ্ধে এফআইআর করল সিবিআই!

FIR against ED official by CBI: এবার ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরের বিরুদ্ধে এফআইআর করল সিবিআই!

ইডি কর্তার বিরুদ্ধে এফআইআর সিবিআই-এর। 

ইডি কর্তার বিরুদ্ধে অভিযোগ, দিল্লি আবগারি নীতি দুর্নীতি মামলা থেকে বাঁচাতে ব্যবসায়ী অমন ঢালের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন পবন এবং আরও কয়েকজন। গত জুলাই মাসের হানায় সেই ঘুষের টাকার মধ্যে থেকে ২ কোটি উদ্ধারও করেছিল ইডি। এরপরই সেই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেয় ইডি।

দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে একাধিক আপ নেতার। এই মামলাতেই কেন্দ্রীয় তদন্তকারীদের নজরে রয়েছেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর কন্যা তথা সাংসদ কবিতা। আর এই মামলায় এবার ইডির উচ্চ পদস্থ এক কর্তার বিরুদ্ধে এফআইআর করল সিবিআই। জানা গিয়েছে, ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পবন খত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে সিবিআই। ইডি কর্তার বিরুদ্ধে অভিযোগ, দিল্লি আবগরি দুর্নীতি মামলা থেকে এক ব্যবসায়ীকে বাঁচাতে মোটা টাকার ঘুষ নিয়েছিলেন তিনি। এর আগে গত জুলাই মাসেই পবনের বাড়িতে হানা দিয়েছিল ইডি। এরপর পবনের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলা সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল ইডি।

ইডি কর্তার বিরুদ্ধে অভিযোগ, দিল্লি আবগারি নীতি দুর্নীতি মামলা থেকে বাঁচাতে ব্যবসায়ী অমন ঢালের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন পবন এবং আরও কয়েকজন। গত জুলাই মাসের হানায় সেই ঘুষের টাকার মধ্যে থেকে ২ কোটি উদ্ধারও করেছিল ইডি। এরপরই সেই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেয় ইডি। এরপর গত ২৫ অগস্ট নাকি দুর্নীতি প্রতিরোধ আইনে পবন খত্রীর নামে এফআইআর রুজু করে সিবিআই। এদিকে এফআইআর-এ পবন খত্রী ,ব্যবসায়ী অমন ঢল ছাড়াও নাম রয়েছে ইডির আপার ডিভিশন ক্লার্ক নীতীশ কোহর, ক্লারিজেস হোটেলের সিইও বিক্রমাদিত্য, এয়ার ইন্ডিয়ার কর্মী দীপক সাঙ্গওয়ান এবং সিএ প্রবীন কুমার বৎসের।

জানা গিয়েছে, গত ১ মার্চ আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার কর হয়েছিল অমন ঢলকে। এফআইআর অনুযায়ী, এয়ার ইন্ডিয়র এজিএম সাঙ্গওয়ান অমনকে আস্বস্ত করেছিলেন যে এই দুর্নীতি মামলা থেকে তাঁকে বাঁচার উপায় বাতলে দেবেন তিনি। এর বদলে তিনি কিছু ঘুষ নিয়েছিলেন। এরপর অমনকে ইডি কর্তা পবনের সঙ্গে দেখা করিয়ে দিয়েছিলেন সাঙ্গওয়ান। এই গোটা বিষয়টি হয় সিএ প্রবীন বৎসের তদারকিতে। তার বদলে তিনি ৩ কোটি টাকা নিয়েছিলেন অমনের থেকে। পরে আরও ২ কোটি টাকা নিয়েছিলেন প্রবীন। এরপর সেই ঘুষের কিছু অংশ ফেরানো হয় গত জুন মাসে। সেই সময় ১ কোটি টাকা অমনের বাবা বীরেন্দ্র পাল সিংয়ের হাতে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, তল্লাশিতে প্রবীনের বাড়ি থেকে ঘুষের ২ কোটি ১৯ লাখ টাকা উদ্ধার করে ইডি। এছাড়া সাঙ্গওয়ানের বাড়ি থেকে তদন্ত সংক্রান্ত নথি উদ্ধার হয়।

উল্লেখ্য, এই মামলায় আগেই জেলে গিয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। গত মার্চ মাসে এই মামলায় তলব করা হয়েছিল কে চন্দ্রশেখর রাওয়ের মেয়েকে। অভিযোগ, জাতীয় স্তরের মদের চোরাচালানের সঙ্গে যুক্ত কেসিআর কন্যা কবিতা। 'দ্য সাউথ গ্রুপ' নামে একটি গোষ্ঠী এই কাজ চালাচ্ছে। তদন্তকারী সংস্থার দাবি, 'দ্য সাউথ গ্রুপ' আম আদমি পার্টির নেতাদের একশো কোটি টাকা ঘুষ দিয়েছে। ইডির দাবি, অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের সাংসদ মাগুন্টা শ্রীনীবাসালু রেড্ডিও জড়িত এই কেলেঙ্কারির সঙ্গে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে? রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.