বাংলা নিউজ > ঘরে বাইরে > Sunil Jakhar Leaves Congress: দল ছাড়লেন পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান, রাহুল গান্ধীকে করে গেলেন সতর্ক
প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সুনীল জাখর এবং নভজ্যোত সিং সিধু  (HT_PRINT)
প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সুনীল জাখর এবং নভজ্যোত সিং সিধু  (HT_PRINT)

Sunil Jakhar Leaves Congress: দল ছাড়লেন পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান, রাহুল গান্ধীকে করে গেলেন সতর্ক

  • রাজস্থানে কংগ্রেসের চিন্তন শিবিরের দ্বিতীয় দিনই সুনীল এই ‘বিস্ফোরণ’ ঘটালেন। এদিন নিজের বক্তব্যের মাধ্যমে সুনীল বোঝাতে চাইলেন যে বিজেপিকে কড়া টক্কর দিতে কংগ্রেসকে কতটা কঠোর পরিশ্রম করতে হবে এবং কতটা ঘর গোছাতে হবে।

পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান সুনীল জাখর শনিবার এক ফেসবুক লাইভে দল ছাড়ার কথা ঘোষণা করলেন। দল ছাড়লেও কংগ্রেসের সিনিয়র নেতা রাহুল গান্ধীকে ‘ভালো ব্যক্তি’ আখ্যা দেন সুনীল। এর আগে সুনীল জাখরকে 'পার্টি-বিরোধী কার্যকলাপের' জন্য গত মাসে দলের সব পদ থেকে অপসারণ করা হয়েছিল। এই আবহে দল ছাড়ার ঘোষণা করে রাহুল গান্ধীকে নিয়ন্ত্রণ ফের নিজের হাতে নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। এদিকে 'অপরাধীদের থেকে নিজেকে দূরে রাখতে' রাহুলকে সতর্ক করেন সুনীল। তিনি নিজের ফেসবুক লাইভে বলেন, ‘সুভেচ্ছা এবং বিদায়, কংগ্রেস...’।

রাজস্থানে কংগ্রেসের চিন্তন শিবিরের দ্বিতীয় দিনই সুনীল এই ‘বিস্ফোরণ’ ঘটালেন। এদিন নিজের বক্তব্যের মাধ্যমে সুনীল বোঝাতে চাইলেন যে বিজেপিকে কড়া টক্কর দিতে কংগ্রেসকে কতটা কঠোর পরিশ্রম করতে হবে এবং কতটা ঘর গোছাতে হবে। ‘দিল্লিতে বলে থেকে কংগ্রেসকে নষ্ট’ করা দলীয় নেতাদের এদিন তুলোধনা করেন সুনীল জাখার। এর আগে পঞ্জাব নির্বাচনের সময় সুনীল জাখর নিয়ে জল্পনা তৈরি হলেও তিনি হিন্দু থাকায় নাকি মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর দৌড়ে নাকি পিছিয়ে পড়েছিলেন। এর আগে মুখ্যমন্ত্রী চান্নির বিরুদ্ধে বাজে মন্তব্য করায় দল সুনীল জাখরকে শোকজ নোটিশও পাঠিয়েছিল।

এর আগে পঞ্জাবে ভরাডুবির পর কংগ্রেসে বড় রদবদল হয়। দলের ‘সব পদ’ থেকে অপসারণ করা হয় পঞ্জাবের কংগ্রেসের প্রাক্তন সভাপতি সুনীল জাখরকে। সেই সময় ‘অপসারণ’ নিয়ে দলকে পালটা কটাক্ষ করে জাখর বলেছিলেন, ‘প্রচার কমিটির প্রধান পদে ছিলাম আমি। নির্বাচনের পর তো সেই পদ নেই। তাছাড়া সাংসদ থাকার দরুণ সর্বভারতীয় কংগ্রেস কমিটিতে ছিলাম। সাংসদ পদ খোয়ানোর পর সেই পদেও আমি নেই। কারণ আমি কমিটির নির্বাচিত সদস্য ছিলাম না। তাহলে কোন পদ থেকে অপসারণ করলা দল আমাকে?’ এবার সরাসরি দলই ছাড়লেন সুনীল।

বন্ধ করুন