বাংলা নিউজ > ঘরে বাইরে > Hemant Soren: সুপ্রিম কোর্টে গিয়েও স্বস্তি মিলল না, ইডির সমনে আরও বিপাকে হেমন্ত সোরেন

Hemant Soren: সুপ্রিম কোর্টে গিয়েও স্বস্তি মিলল না, ইডির সমনে আরও বিপাকে হেমন্ত সোরেন

হেমন্ত সোরেন।মুখ্য়মন্ত্রী ঝাড়খণ্ড (Photo by Raj K Raj/ Hindustan Times) (Hindustan Times)

খনি কেলেঙ্কারিতে আরও বিপাকে হেমন্ত সোরেন। এবার সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি। 

উৎকর্ষ আনন্দ

বেআইনী খনি দুর্নীতিকে ঘিরে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট সমন জারি করেছিল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে। এনিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। তবে সোমবার সুপ্রিম কোর্ট মুখ্যমন্ত্রীর আবেদন শুনতে চায়নি। হাইকোর্টে যাওয়ার জন্য জানিয়েছে সুপ্রিম কোর্ট।

বিচারপতি অনিরূদ্ধ বোস, বেলা এম ত্রিবেদীর বেঞ্চ জানিয়েছে, আপনি হাইকোর্টে যাচ্ছেন না কেন? আপনি হাইকোর্টে চলে যান। এদিকে হেমন্ত সোরেনের আইনজীবী মুকুল রোহতাগি জানিয়েছিলেন, ইডি তাঁর মক্কেলের বিরুদ্ধে বেআইনি পদক্ষেপ করছে। তবে বিচারপতিরা জানিয়েছেন, ঝাড়খণ্ড হাইকোর্টে তিনি চ্যালেঞ্জ জানাতে পারেন।

রোহতাগি জানিয়েছেন, সেকশন ৫০ ও সেকশন ৬৩ নিয়েও তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন। তবে আইনজীবীর বক্তব্যের বিরোধিতা করেছেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু।

তবে বিচারপতিরা জানিয়েছেন, আমরা মনে করি সবটা হাইকোর্টে শুরু হওয়া দরকার। এখানে নয়।

প্রসঙ্গত রবিবার ২৩ সেপ্টেম্বর দেখা করার জন্য হেমন্ত সোরেনকে সমন জারি করেছিল ইডি। রবিবার এই সমন জারি করা হয়েছিল। এর আগে ১৮ সেপ্টেম্বর দেখা করার জন্য় সমন জারি করা হয়েছিল। কিন্তু সেদিন তিনি দেখা করেননি। তবে সেদিনই শীর্ষ আদালতে এই মামলাটা তোলার কথা ছিল।

এদিকে গত বছর নভেম্বর মাসে তিনি ইডির সঙ্গে দেখা করেছিলেন। জেরার মুখোমুখি হয়েছিলেন। এই বেআইনি খনি মামলায় পঙ্কজ মিশ্র অন্যতম অভিযুক্ত। তিনি বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন।

তবে এবার পঞ্চম সমন জারি হল হেমন্ত সোরেনের বিরুদ্ধে। গত ১৪ অগস্ট ইডিকে চিঠি দিয়েছিলেন হেমন্ত সোরেন। তিনি জানিয়েছিলেন রাজনৈতিক উদ্দেশ্য়প্রণোদিতভাবে গণতান্ত্রিকভাবে তৈরি হওয়া একটা সরকারকে ভেঙে দিতে চাইছে ইডি। সেই সঙ্গেই তিনি জানিয়েছিলেন, তাঁর কত সম্পত্তি রয়েছে, কতটা সম্পত্তি তাঁর অধীনে রয়েছে এনিয়ে একটি বক্তব্য নথিভুক্ত করার জন্য বলা হয়েছিল।

এদিকে সুপ্রিম কোর্টে সোরেন আবেদন করে জানিয়েছিলেন, তাঁকে ভয় দেখানোর, অপমান করার সব চেষ্টা করা হচ্ছে। ইন্ডিয়া জোট যখন ঐক্যবদ্ধ হচ্ছে তখনই এসব করছে ইডি। একটি গণতান্ত্রিক সরকারকে ভেঙে ফেলার জন্য় চক্রান্ত করা হচ্ছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.