বাংলা নিউজ > ঘরে বাইরে > ওডিশা বিধানসভার সামনে মায়ের গলায় ছুড়ি ধরে মুখে দুর্নীতিগ্রস্ত নেতামন্ত্রীর নাম!
A general view of Odisha Assembly building during the monsoon session, in Bhubaneswar on Tuesday. (ANI Photo)
A general view of Odisha Assembly building during the monsoon session, in Bhubaneswar on Tuesday. (ANI Photo)

ওডিশা বিধানসভার সামনে মায়ের গলায় ছুড়ি ধরে মুখে দুর্নীতিগ্রস্ত নেতামন্ত্রীর নাম!

  • মায়ের গলায় এক হাতে ছুড়ি ধরে রেখে আর এক হাত দিয়ে সে কিছু নথিপত্র, লিফলেট বের করে ধরে ছিল। দুর্নীতিতে জড়িত বেশ কিছু নেতামন্ত্রীর নামও বিরবির করতে থাকে ওই যুবক।

দেবব্রত মোহন্তি

গলায় ছুড়ি ধরে মাকে খুনের চেষ্টা ছেলের। যেখানে–সেখানে নয়, বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটে ভূবনেশ্বরে ওডিশা বিধানসভা ভবনের সামনে। অবশ্য মানসিক ভারসাম্যহীন ওই যুবককে ধরতে সক্ষম হয়েছে পুলিশ। জানা গিয়েছে, ঘটনার সময় ওডিশা বিধানসভায় বর্ষাকালীন অধিবেশন চলছিল।

এ ব্যাপারে পুলিশ কমিশনার সুধাংশু সারঙ্গি বলেন, ধৃত মানসিক প্রতিবন্ধী ওই যুবক নয়াগড় জেলার বাসিন্দা। এদিন বর্ষাকালীন অধিবেশন চলার সময় বিধানসভার সামনে ছুরি দিয়ে তার মায়ের গলা কেটে ফেলার হুমকি দিতে থাকে সে। সে সময় ওই যুবক তার মাকে নিয়ে হাসপাতালে যাচ্ছিল। তখনই হঠাৎ একটি ছুরি নিয়ে এসে বিধানসভা ভবনের সুরক্ষা ঘেরাওয়ের বাইরে তার মাকে আঘাত করার চেষ্টা করে ওই যুবক। মায়ের গলায় এক হাতে ছুড়ি ধরে রেখে আর এক হাত দিয়ে সে কিছু নথিপত্র, লিফলেট বের করে ধরে ছিল। দুর্নীতিতে জড়িত বেশ কিছু নেতামন্ত্রীর নামও বিরবির করতে থাকে ওই যুবক।

পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, আচমকা হওয়া এই ঘটনার পিছনে প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। যদিও ওই যুবকের মায়ের দাবি, সে মানসিকভাবে অসুস্থ। ঘটনাস্থলে হাজির থাকা পুলিশ আধিকারিকরা ধৈর্যের সঙ্গে পরিস্থিতির মোকবিলা করে ওই যুবকের হাত থেকে তার মাকে নিরাপদে উদ্ধার করেছেন। ধৃত যুবককে কটকের এসসিবি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মনোরোগ বিভাগে পাঠানো হচ্ছে। ঘটনায় বিধানসভা ভবনে সুরক্ষা ব্যবস্থাও কোনও সমস্যা হয়নি। তবে এই ঘটনার জেরে বিধানসভা ভবনের কাছে যান চলাচলও কিছু সময়ের জন্য ব্যহত হয়।

বন্ধ করুন