বাংলা নিউজ > ঘরে বাইরে > মহারাষ্ট্রে এখনও নিখোঁজ ৬০, বন্যা পরিস্থিতির জেরে মৃতের সংখ্যা বেড়ে ১৫৩
মহারাষ্ট্রে এখনও নিখোঁজ ৬০ (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)
মহারাষ্ট্রে এখনও নিখোঁজ ৬০ (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

মহারাষ্ট্রে এখনও নিখোঁজ ৬০, বন্যা পরিস্থিতির জেরে মৃতের সংখ্যা বেড়ে ১৫৩

  • প্রবল বৃষ্টি, ধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৩ জনে। এখনও ৬০ জন নিখোঁজ মহারাষ্ট্রে।

ক্রমেই আশা ক্ষীণ হচ্ছে মহারাষ্ট্রের বন্যায় নিখোঁজ থাকা ৬০ জনের জন্য। ইতিমধ্যেই প্রবল বৃষ্টি, ধসে মৃতের সংখ্যা সেরাজ্যে বেড়ে দাঁড়িয়েছে ১৫৩ জনে। এখনও ৬০ জন নিখোঁজ মহারাষ্ট্রে। রাজ্যের রিলিফ অ্যান্ড রিহ্যাবিলিটেশন ডিপার্টমেন্ট এই হিসেব জানিয়েছে।

রাজ্য সরকার জানিয়েছে, ২৫ জুলাই রাত ৯.৩০ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী প্রায় দেড় লক্ষ মানুষকে বন্যা বিধ্বস্ত এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। ১৫৩জন মানুষ এবং ৩ হাজারের বেশি পশু মারা গিয়েছে। ৬০ জনকে এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না। এখনও পর্যন্ত সবথেকে বেশি মানুষ মারা গিয়েছে তালিয়ে গ্রামে। সেখানে ৬৪ জন মারা গিয়েছে। তাছাড়া রত্নাগিরিতে ২১ জন, সাঁতারাতে ৪১ জন, থানেতে ১২ জন কোলাপুরে ৭ জন, মুম্বইয়ের শহরতলিতে ৪ জন, পুণে এবং সিন্ধুদুর্গে ২ জন করে মারা গিয়েছেন।

মুম্বই তো বটেই, মহারাষ্ট্রের বহু জেলা বন্যায়, ধসে বিধ্বস্ত। এরমধ্যে আবার বন্যার জলে মহারাষ্ট্রের সাংগলি জেলার বিস্তীর্ণ এলাকা জলের তলায় চলে গিয়েছে। ওয়ারানা নদী ফুলে উঠেছে, তাই জলের স্তর ক্রমশ বাড়ছে। দেশের আবহাওয়া দফতর ৫টি জেলায় লাল সতর্ক বার্তা জারি করেছে। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন, রায়গড় আর কোলাপুরের উদ্দ্যেশে বিশেষ দুটি দলকে পাঠিয়েছে এনডিআরএফ। আরও ৮টি দলকে মহারাষ্ট্রের বানভাসি এলাকাগুলিতে উদ্ধারকাজে মোতায়েন করা হয়েছে। সব মিলিয়ে মোট ৩০টিরও বেশি দল উদ্ধারকাজ আর ত্রাণের কাজ চালিয়ে যাচ্ছে যুদ্ধকালীন তৎপরতায়।

বন্ধ করুন