বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand MLA Case: ঝাড়খণ্ড MLA মামলায় CID বনাম দিল্লি পুলিশ! রাজধানী যাচ্ছেন বাংলার আধিকারিকরা

Jharkhand MLA Case: ঝাড়খণ্ড MLA মামলায় CID বনাম দিল্লি পুলিশ! রাজধানী যাচ্ছেন বাংলার আধিকারিকরা

ঝাড়খণ্ডের কংগ্রেসি বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা।

সিআইডির চার আধিকারিককে সাউথ ক্যাম্পাস পুলিশ স্টেশনে আটক করে বসিয়ে রাখা হয়েছে বলে দাবি করা হয়েছে। এই আবহে পশ্চিমবঙ্গের থেকে উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকরা দিল্লি যাচ্ছেন বলে জানা গিয়েছে।

হাওড়ায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে উদ্ধার হয়েছিল ৪৯ লাখ টাকা। সেই মামলায় দিল্লিতে সিদ্ধার্থ মজুমদার নামক এক কংগ্রেস নেতার বাড়িতে অভিযান চালাতে যান রাজ্যের সিআইডি আধিকারিকরা। আদালতের তল্লাশি পরোয়ানা থাকা সত্ত্বেও অবশ্য দিল্লি পুলিশ সিআইডিকে আটকেছে বলে জানা গিয়েছে। সিআইডির চার আধিকারিককে সাউথ ক্যাম্পাস পুলিশ স্টেশনে আটক করে বসিয়ে রাখা হয়েছে বলে দাবি করা হয়েছে। আটক আধিকারিকদের মধ্যে রয়েছেন এক জন ইনস্পেক্টর, দু’জন এসআই এবং এক জন এএসআই আছেন। এই আবহে পশ্চিমবঙ্গের থেকে উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকরা দিল্লি যাচ্ছেন বলে জানা গিয়েছে।

এর আগে গতকাল কলকাতায় লালবাজারে বিকানের বিল্ডিংয়ে এক ব্যবসায়ীর দফতরে তল্লাশি চালিয়েছিল পুলিশ। মহেন্দ্র আগরওয়াল নামে ওই ব্যবসায়ী বিধাননগরের বাসিন্দা বলে জানা গিয়েছে। ঘটনার পর থেকে ফেরার তিনি। জানা গিয়েছে, তল্লাশি চালিয়ে বিপুল টাকা, রূপোর কয়েনসহ বিভিন্ন জিনিস উদ্ধার করেছেন গোয়েন্দারা। দিনভর তল্লাশি চালিয়ে ওই দফতর থেকে পাওয়া গিয়েছে ৩ লক্ষ ৭১ হাজার ৭০০ টাকা, ২৫০টি রুপোর কয়েন ও বেশ কয়েকটি ব্যাঙ্কের পাশবই।

আরও পড়ুন: পরেশের জায়গায় স্নেহাশিস, সুব্রতর শূন্যস্থানে প্রদীপ, দেখে নিন হচ্ছেন কোন মন্ত্রী

অভিযুক্ত ব্যবসায়ী শেয়ার ট্রেডিংয়ের কারবার করেন বলে জানা গিয়েছে। তবে গোয়েন্দাদের দাবি, মহেন্দ্র আগরওয়াল হাওয়ালার কারবারি। সিআইডির দাবি, ঝাড়খণ্ডের ৩ বিধায়ককে ৪৯ লক্ষ টাকা দিয়েছিলেন তিনিই। সন্ধ্যায় তল্লাশি শেষ করে অফিসটি সিল করে দেন গোয়েন্দারা। এদিকে মহেন্দ্র আগরওয়ালের বিধাননগরের বাড়িতেও তল্লাশি চালান সিআইডির গোয়েন্দারা। তবে সেখানেও তাঁর খোঁজ পাওয়া যায়নি। ঝাড়খণ্ডে সরকার ফেলার জন্য তার মাধ্যমে কংগ্রেসি বিধায়কদের টাকা দিচ্ছিল বিজেপি।

গত শনিবার হাওড়ার পাঁচলার রানিহাটি মোড়ে ৬ নম্বর জাতীয় সড়কে ঝাড়খণ্ডের ৩ কংগ্রেসি বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লক্ষ টাকা। তিন বিধায়ককে পরে গ্রেফতার করে সিআইডি। তদন্তকারীরা জানিয়েছেন যে ঝাড়খণ্ডের তিন বিধায়ক কলকাতার এক হোটেলে ৫০ মিনিট ছিলেন। সেখানেই এই টাকার হাতবদল হয়েছে বলে অনুমান করছেন সিআইডি তদন্তকারীরা। মহেন্দ্র আগরওয়ালই সেই টাকা পাঠিয়েছিলেন বলে জানা গিয়েছে।

সিআইডির দাবি তদন্তে উঠে এসেছে, গত মাসের শেষের দিকে ঝাড়খণ্ডে সরকার ফেলার জন্য তৎপর হন ২ কংগ্রেস বিধায়ক। গত ২০ জুন গুয়াহাটি গিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে দেখা করেন ২ বিধায়ক রাজেশ কচ্ছপ, ইরফান আনসারি। এর পর রাঁচি ফিরে যান তাঁরা। গত শনিবার ফের গুয়াহাটি যান তাঁরা। সঙ্গে ছিলেন আরও ১ বিধায়ক। এক মধ্যস্থতাকারীর মাধ্যমে ফের বৈঠক হয় হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে। বৈঠকে তারা জানান, একাধিক কংগ্রেসি ও জেএমএম বিধায়ক তাঁদের সঙ্গে রয়েছেন। কিন্তু দল ভাঙাতে কিছু টাকার প্রয়োজন। তখন মধ্যস্থতাকারী জানান টাকা পাওয়া যাবে কলকাতায়। সেই মতো কলকাতায় আসেন এই তিন বিধায়ক।

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? অক্ষয়-ম্যাজিকে হার ময়দানের, সোমে বিশ্ব BO-এ ১০০ কোটি ছুঁল বড়ে মিয়াঁ ছোটে মিঁয়া চুমু খেলে চোখ বন্ধ হয়ে আসে? জানেন এটি কীসের লক্ষণ? লজ্জা নাকি অন্য কিছু EDর বিরুদ্ধে হুমকি দিয়ে বয়ান আদায়ের শাহজাহানের অভিযোগ শিকেয় তুলে দিল আদালত মহাকাশে ভ্রমণকারী প্রথম ভারতীয় পর্যটক, গোপী থোটাকুরার পরিচয় জানুন নবরাত্রিতে দেবী দুর্গাকে এই ৪ রকমের ফুল করুন অর্পণ, সমস্ত ইচ্ছা হবে পূরণ ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই ‘‌জোড়াফুলে ভোট দিন’‌, বীরভূমে বিজেপি প্রার্থীর প্রচারে তৃণমূলের স্লোগান হিংসা হলে দায় নিতে হবে কমিশনকে, মুর্শিদাবাদের ডিআইজি সরানো নিয়ে তোপ মমতার বরের সঙ্গে রোম্যান্টিক মেজাজে ভাগ্যশ্রী, দেখুন নায়িকার কাশ্মীর ভ্রমণের ছবি

Latest IPL News

IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.