বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়ছে উত্তেজনা, ইরাকে না যাওয়ার জন্য ট্র্যাভেল অ্যাডভাইসরি ভারতের

বাড়ছে উত্তেজনা, ইরাকে না যাওয়ার জন্য ট্র্যাভেল অ্যাডভাইসরি ভারতের

ট্র্যাভেল অ্যাডভাইসরি জারি করেছে বিদেশমন্ত্রক (ছবি সৌজন্য মিন্ট)

আজ ইরাকে মার্কিন সেনার ছাউনিতে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। তার জেরে মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরও বেড়েছে।

ক্রমশ উত্তেজনার পারদ চড়ছে মধ্যপ্রাচ্যে। এই পরিস্থিতিতে ট্র্যাভেল অ্যাডভাইসরি জারি করে ভারতীয় নাগরিকদের ইরাকে না যাওয়ার আর্জি জানাল বিদেশমন্ত্রক।

বাগদাদ বিমানবন্দরে আমেরিকার হানায় কম্যান্ডার জেনারেল কাসেম সোলেমানির মৃত্যুর পর তেহরান ও ওয়াশিংটনের মধ্যে সংঘাত ক্রমশ বেড়েছে। হুঁশিয়ারি-পালটা হুঁশিয়ারির আবহের মধ্যেই আজ ইরাকে মার্কিন সেনার ছাউনিতে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। তার জেরে উত্তেজনা আরও বেড়েছে।

আরও পড়ুন : ইরাকে মার্কিন ছাউনিতে মিসাইল হানায় মৃত ৮০, দাবি ইরানের

এই পরিস্থিতিতে ট্র্যাভেল অ্যাডভাইসরি জারি করেছে বিদেশমন্ত্রক। অ্যাডভাইসরিতে বলা হয়েছে, 'ইরাকের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে প্রয়োজন ছাড়া ভারতীয় নাগরিকদের ইরাকে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। ইরাকে বসবাসকারী ভারতীয় নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে। ইরাকের মধ্যেও যাতাযাত এড়িয়ে যেতে পারেন।'

আরও পড়ুন : তাঁর মৃত্যুতে হুমকি ইরানের, কে এই কাশেম সোলেইমানি?

পরবর্তী বিজ্ঞপ্তি জারি না করা পর্যন্ত ইরাকে না যাওয়ার পরামর্শ দিয়েছে সাউথ ব্লক। পাশাপাশি, বাগদাদে ও এরবিলে ভারতীয় দূতাবাস যে কোনও সহায়তা কবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন : দিল্লিতে ২০১২ বোমা বিস্ফোরণেও মূল মাথা ছিল হত সোলেমানি, জানালেন ট্রাম্প


ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শ্যুটিংয়ে খাবার নিয়ে কাড়াকাড়ি মালাইকা-ফারহাদের, এত্ত খাবার! এরাঁ সত্যিই ডায়েট করেন? বিয়ের পর সময় পাননি! এতদিনে মধুচন্দ্রিমায় সন্দীপ্তা-সৌম্য, গেছেন কোথায়? রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ স্কুলেই চলল বৌভাতের খাওয়া-দাওয়া, সাফ করল পড়ুয়ারা, উঠছে প্রশ্ন ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ? সৌমিত্রকে ‘লম্পট চরিত্রহীন’ বলে কটাক্ষ, ‘কোথায় গেল ১৫ কোটি?’ প্রশ্ন সুজাতার বাইক-ভ্যানের সংঘর্ষে গুরুতর আহত হয়েছিল, গ্রিন করিডর করেও বাঁচানো গেল না কিশোরকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.