বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লির পাশাপাশি হনুমান জয়ন্তীতে উত্তপ্ত অন্ধ্র, কর্ণাটকও! হিংসায় জখম বহু
হনুমান জয়ন্তীতে উত্তপ্ত অন্ধ্র, কর্ণাটক (PTI)

দিল্লির পাশাপাশি হনুমান জয়ন্তীতে উত্তপ্ত অন্ধ্র, কর্ণাটকও! হিংসায় জখম বহু

  • দুই দক্ষিণী রাজ্যেই এর আগে রাম নবমী ঘিরে সংঘর্ষ বেঁধেছিল। এবার হনুমান জয়ন্তীর মিছিল ঘিরেও অশান্তির খবর সামনে এল এই দুই রাজ্য থেকে।

দিল্লির জাহাঙ্গীরপুরীতে হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে তুমুল অশান্তি বেঁধেছিল শনিবার। দুই সম্প্রদায়ের সংঘর্ষে বেশ কয়েকজন জখম হয়েছেন। জানা গিয়েছে, দিল্লির পাশাপাশি দক্ষিণের অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকেও সাম্প্রদায়িক সংঘর্ষ বাঁধে হনুমান জয়ন্তী ঘিরে। দুই দক্ষিণী রাজ্যেই এর আগে রাম নবমী ঘিরে সংঘর্ষ বেঁধেছিল। এবার হনুমান জয়ন্তীর মিছিল ঘিরেও অশান্তির খবর সামনে এল এই দুই রাজ্য থেকে।

কুরনুল জেলায় হনুমান জয়ন্তী মিছিল চলাকালীন শনিবার দুই সম্প্রদায়ের সংঘর্ষ হয় বলে জানা গিয়েছে। ঘটনার পরে অন্ধ্রপ্রদেশে পুলিশ ২০ জনকে হেফাজতে নিয়েছে। জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশে আলুর শহরে হনুমান জয়ন্তীর মিছিলে পাথর ছোঁড়ার অভিযোগ ওঠে। সেই ঘটনায় ১৫ জন জখম হয়েছে। পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এরপরই দাঙ্গাবাজদের গ্রেফতার করতে ময়দানে নামে পুলিশ।

এদিকে কর্ণাটকের হুবলি জেলাতেও হনুমান জয়ন্তী ঘিরে অশান্তির খবর পাওয়া যায়। সেখানে সহিংসতায় এক ইন্সপেক্টর সহ ৪ পুলিশ কর্মী জখম হন বলে জানা গিয়েছে। এরপরই শহর জুড়ে দাঙ্গাবাজদের ধরতে অভিযান চালায় পুলিশ। ঘটনার পর থেকে মোট ৪০ জনকে গ্রেফতার করে পুলিশ। জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

এদিকে দিল্লির জাহাঙ্গীরপুরীর ঘটনায় এখনও পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (খুনের চেষ্টা), ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৪৭ (দাঙ্গা) এবং ভারতীয় দণ্ডবিধি এবং অস্ত্র আইনের অন্যান্য প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে একটি এফআইআর নথিভুক্ত করেছে। পুলিশ জানিয়েছে, যে ব্যক্তি গুলি জাহাঙ্গীরপুরীতে হিংসা চলাকালীন গুলি চালায় তাকে চিহ্নিত করা হয়েছে। তার নাম মহম্মদ আসলাম, বয়স ২১ বছর।

বন্ধ করুন