বাংলা নিউজ > ঘরে বাইরে > শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে দিল্লির এইমসে আনা হল লালুকে

শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে দিল্লির এইমসে আনা হল লালুকে

রাঁচি থেকে দিল্লির এইমসে নিয়ে যাওয়া হচ্ছে। (ছবি সৌজন্য পিটিআই)

পশুখাদ্য কেলেঙ্কারিতে দণ্ডিত হয়েছেন লালু।

স্বাস্থ্যের আরও অবনতি হল বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের। তার জেরে এয়ার অ্যাম্বুলেন্সে করে লালুকে রাঁচি থেকে দিল্লির এইমসে নিয়ে আসা হল। ঝাড়খণ্ডের আইজি (কারাগার) বীরেন্দ্র ভূষণ জানিয়েছেন, মেডিক্যাল বোর্ডের পরামর্শে প্রাথমিকভাবে এইমসে একমাসের মতো চিকিৎসার অনুমতি দেওয়া হয়েছে। তবে শারীরিক অবস্থার উপর নির্ভর করে সেই মেয়াদ বাড়ানো হতে পারে।

একাধিক অসুস্থতার কারণে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (আরআইএমএস) চিকিৎসা চলছিল পশুখাদ্য কেলেঙ্কারিতে দণ্ডিত লালুপ্রসাদের (৭২)। হাসপাতালের অধিকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, গত দু'দিন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্বাসকষ্টজনিত সমস্যা হচ্ছিল। শুক্রবার তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। বয়সের দিকটি বিবেচনা করে কোনও ঝুঁকি নেওয়া হয়নি। ভালো চিকিৎসার জন্য লালুকে দিল্লির এইমসে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ঝাড়খণ্ডে আরজেডির প্রধান অভয় কুমার জানিয়েছেন, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় রাঁচি বিমানবন্দর থেকে লালুকে নিয়ে ওড়ে এয়ার অ্যাম্বুলেন্স। রাত সাড়ে ন'টা নাগাদ সেটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে এইমসে নিয়ে যাওয়া হয়। সঙ্গে ছিলেন লালুর স্ত্রী রাবড়ি দেবী, ছেলে তেজস্বী যাদব এবং মেয়ে মিসা যাদব। শুক্রবার রাতে রাঁচিতে এসে লালুর সঙ্গে দেখা করেছিলেন তাঁরা। শনিবার সংবাদমাধ্যমে তেজস্বী জানান, তাঁর বাবার শারীরিক অবস্থা যথেষ্ট উদ্বেগজনক। সেদিনই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাসভবনে যান। সেখানে হেমন্তের সঙ্গে দেখা করেন তেজস্বী।

তারইমধ্যে শুক্রবার রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে ভরতি থাকার সময় লালুর বিরুদ্ধে জেলের নিয়ম লঙ্ঘনের অভিযোগ উঠেছে, সেই মামলা শুনেছে ঝাড়খণ্ড হাইকোর্ট। আগামী ৫ ফেব্রুয়ারি আবারও মামলাটির শুনানি হবে।

ঘরে বাইরে খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.