বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কাশ্মীরের ধৈর্যের পরীক্ষা নেবেন না', তালিবানের উদাহরণ টেনে মোদীকে হুমকি মুফতির
মেহবুবা মুফতি (ছবি সৌজন্যে এএনআই)

'কাশ্মীরের ধৈর্যের পরীক্ষা নেবেন না', তালিবানের উদাহরণ টেনে মোদীকে হুমকি মুফতির

  • আফগানিস্তান প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে বেফাঁস মন্তব্য করলেন পিডিপি প্রধান মেহবুবা মুফতি।

আফগানিস্তান প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে বেফাঁস মন্তব্য করলেন পিডিপি প্রধান তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। এদিন অটল বিহারি বাজপেয়ীর সময়কার আলোচনার উদাহরণ টেনে এনে প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশে মুফতি বলেন, 'কাশ্মীরের ধৈর্যের বাঁধ ভাঙলে ভালো হবে না।' পাশাপাশি তালিবানের উত্থানে আমেরিকা যেভাবে 'পালিয়েছে' সেই কথা উল্লেখ্য করে কেন্দ্রকে হুঁশিয়ার করেন মুফতি।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা পুনর্বহাল করে রাজ্যের মর্যাদা দেওয়া তথা বিশেষ মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবিতে কেন্দ্রকে চিরকালই আক্রমণ শানিয়ে এসেছেন মুফতি। কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে পাকিস্তানের সঙ্গে আলোচনা করতে বলে বিতর্কও তৈরি করেছেন একাধইকবার। আর এবার তালিবানের উত্থআনের উদাহরণ টেনে এনে বেফআঁস মন্তব্য করলেন মুফতি।

এক জনসভায় পিডিপি নেত্রীকে বলতে শোনা যায়, 'আমেরিকা সুপার পাওয়ার। তার পরেও আফগানিস্তান থেকে ব্যাগ গুছিয়ে পালাতে হয়েছে তাদের। তাদের পালাতে বাধ্য করেছে তালিবান। কেন্দ্রের কাছে এখনও সময় রয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মতো কাশ্মীর নিয়ে আলোচনা শুরু করুন। খুব বেশি দেরি হওয়ার আগে নিজেদের ভুল শুধরে নিন। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দিন।'

এদিকে মুফতির এহেন বক্তব্যের প্রেক্ষিতে বিজেপির তরফে দাবি করা হয়েছে যে কাশ্মীর উপত্যকায় হিংসা ও অস্থিরতা ছড়ানোর চেষ্টা করছেন মেহবুবা মুফতি। বিজেপির তরফে প্রশ্ন তুলে দেওয়া হয়, মুফতি কি পরবর্তীতে তাহলে তালিবানের সঙ্গে হাত মেলাবেন?

বন্ধ করুন