বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর নিশানায় 'কোমা'য় থাকা কংগ্রেস, পেগাসাস ইস্যুতে সংসদের বাইরে ঝড় তুলল তৃণমূল
পেগাসাস ইস্যু নিয়ে সংসদ উত্তাল করেছেন বিরোধী দলের সাংসদরা। (ছবি : পিটিআই)
পেগাসাস ইস্যু নিয়ে সংসদ উত্তাল করেছেন বিরোধী দলের সাংসদরা। (ছবি : পিটিআই)

মোদীর নিশানায় 'কোমা'য় থাকা কংগ্রেস, পেগাসাস ইস্যুতে সংসদের বাইরে ঝড় তুলল তৃণমূল

  • পেগাসাস ইস্যু নিয়ে সংসদ উত্তাল করেছেন বিরোধী দলের সাংসদরা।

পেগাসাস ইস্যু নিয়ে সংসদ উত্তাল করেছেন বিরোধী দলের সাংসদরা। বাদল অধিবেশনের দ্বিতীয় দিনেও শুরুতেই মুলতুবি হয় উভয় কক্ষের অধিবেশন। এই পরিস্থিতিতে এদিন বিজেপির সংসদীয় দলের বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী। সেখানে প্রাধানমন্ত্রী সাংসদদের বিভিন্ন নির্দেশ এবং উপদেশ দেন। পাশাপাশি কংগ্রেসকে তোপও দাগেন দিনি। তাছাড়া বিরোধীদের অভিযোগ যত তাড়াতাড়ি সম্ভব ওড়াতে সাংসদদের নির্দেশ দেন মোদী।

এদিকে কোভিড মোকাবিলা সংক্রান্ত অভিযোগ এবং টিকাকরণের অভাব নিয়ে কোনও অভিযোগ উঠলেই তা যাতে সাংসদরা প্রতিহত করতে পারেন, তার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এদিকে বিরোধীদের খোঁচা দিয়ে মোদী মনে করান দিল্লিতে আপ সরকার এখনও তাদের ফ্রন্টলাইন কর্মীদের ২০ শতাংশের টিকাকরণ করাতে পারেনি।

এদিকে তৃতীয় ঢেউ এলে যাতে সাংসদরা নিজেদের এলাকায় বিষয়টিকে সামাল দিতে পারেন, তার জন্যে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন। এদিকে সংসদে নেতিবাচক প্রভাব ফেলার জন্যে বিরোধীদের তোপ দাগেন মোদী। তিনি কটাক্ষের সুরে বলেন, কংগ্রেস তো এখনও কোমা থেকে বেরিয়ে আসতে পারেনি। পাশাপাশি তিনি বলেন, কংগ্রেসের এহেন আচরণ খুবই হতাশাজনক। করোনা মোকাবিলায় আমাদের ভালো কাজ দেখেই এহেন আচরণ করছে কংগ্রেস।

এদিকে এই পরিস্থিতিতে এদিন পেগাসাস ইস্যুতে সংসদের বাইরে গান্ধী মূর্তির নিচে ধরনা দেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। সৌগত, সুদীপদের অভিযোগ, তাঁদের দলের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়ি পাতা হয়েছে পেগাসাসের মাধ্যমে। আর এর প্রতিবাদেই সংসদের বাইরে বিক্ষোভ প্রদর্শন করছেন তৃণমূল সাংসদরা।

 

বন্ধ করুন