বাংলা নিউজ > ঘরে বাইরে > Mohali RPG Attack: মোহালি RPG হামলার নেপথ্যে পাকিস্তানে বসবাসকারী খালিস্তানি জঙ্গি, আটক ২০
মোহালি RPG হামলার নেপথ্যে পাকিস্তানে বসবাসকারী খালিস্তানি জঙ্গি (HT_PRINT)
মোহালি RPG হামলার নেপথ্যে পাকিস্তানে বসবাসকারী খালিস্তানি জঙ্গি (HT_PRINT)

Mohali RPG Attack: মোহালি RPG হামলার নেপথ্যে পাকিস্তানে বসবাসকারী খালিস্তানি জঙ্গি, আটক ২০

  • Mohali RPG Attack: পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান এই হামলার কড়া ভাষায় নিন্দা করে জানান, দোষীদের রেহাই দেওয়া হবে না। হামলার পরে আজ সকালে নিজের বাসভবনে এক জরুরি বৈঠকে বসেছিলেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন পঞ্জাব পুলিশের উচ্চপদস্থ কর্তারা।

মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা সদর দফতর রকেট-চালিত গ্রেনেড হামলার নেপথ্যে ছিল গ্যাংস্টার থেকে খালিস্তানি সন্ত্রাসীতে পরিণত হওয়া হারবিন্দর সিং রিন্দা। ঘটনায় গতকাল রাত থেকে ২০ জনকে আটক করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, রিন্দার নির্দেশে একটি স্থানীয় গ্যাং এই হামলা চালিয়েছিল। বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে।

এদিকে যে দু’জন গাড়িতে করে এসে পঞ্জাব পুলিশের গোয়েন্দা সদর দফতর রকেট হামলা চালায়, তারা হরিয়ানার দিকে পালিয়ে যায়। এদিকে ঘটনায় মূল অভিযুক্ত রিন্দা পাকিস্তানে থাকে এবং পাক গুপ্তচর সংস্থা আইএসআই তাকে সাহায্য করে থাকে। সম্প্রতি রিন্দার সঙ্গে যুক্ত তিনটি জঙ্গি মডিউলকে ধরেছিল পঞ্জাব পুলিশ। এর আগেও পঞ্জাব পুলিশের থানায় হামলা চালিয়েছিল রিন্দার লোকজন। সেই যোগসূত্র ধরেই তিন মডিউলের পর্দা ফাস হয়েছিল।

এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান এই হামলার পর কড়া ভাষায় জানান, দোষীদের রেহাই দেওয়া হবে না। হামলার পরে আজ সকালে নিজের বাসভবনে এক জরুরি বৈঠকে বসেছিলেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন পঞ্জাব পুলিশের উচ্চপদস্থ কর্তারা। এদিকে কংগ্রেসের তরফে এই ঘটনার সিবিআই তদন্তের দাবি উঠেছে। এর আগে গতকাল মোহালি পুলিশের তরফে জানানো হয়, সোমবার সন্ধ্যা সাতটা ৪৫ মিনিট নাগাদ এসএএস নগরের সেক্টর ৭৭-তে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের সদর দফতরে একটি ছোটোখাটো বিস্ফোরণের খবর মিলেছে। কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনাস্থলে পৌঁছে যান উচ্চপদস্থ আধিকারিকরা। তত্ক্ষণাত তদন্ত শুরু করে ফরেনসিক দলকে ডাকা হয়েছিল।

 

বন্ধ করুন