HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Multibagger penny stock: স্রেফ ২ বছরে ১ লাখ টাকা হয়ে গেল ৩৪ লাখ টাকা! পয়সার ফোয়ারা এই শেয়ারে, কত পাবেন?

Multibagger penny stock: স্রেফ ২ বছরে ১ লাখ টাকা হয়ে গেল ৩৪ লাখ টাকা! পয়সার ফোয়ারা এই শেয়ারে, কত পাবেন?

Multibagger penny stock: পেনি স্টক ছিল। মাত্র দু'বছরে ‘মাল্টিব্যাগার পেনি স্টক’ হয়ে গেল। শেয়ার বাজারে বাম্পার রিটার্ন দিল একটি সংস্থা। মাত্র দু'বছরে ৩,৩০০ শতাংশ উত্থান হয়েছে ওই সংস্থার শেয়ারের। তার ফলে পয়সার ফোয়ারা হয়েছে।

শেয়ার বাজারে কামাল করল সার্ভোটেক পাওয়ার। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

একটা সময় প্রতিটি শেয়ারের দাম ছিল ২.৫ টাকা। সেটাই আজ ৮৬ টাকার স্তরে ঠেকেছে। আর সেই উত্থানের কারণে দু'বছর আগে বাজারে যে সংস্থার শেয়ার 'পেনি স্টক'-র অ্যাখ্যা পেত, তা এখন 'মাল্টিব্যাগার পেনি স্টক'-এ পরিণত হয়েছে। শেয়ার বাজারের অঙ্ক অনুযায়ী, দু'বছর আগে যাঁরা সার্ভোটেক পাওয়ার (Servotech Power) নামে ওই পেনি স্টকে এক লাখ টাকা বিনিয়োগ করেছিলেন, তাঁরা মাত্র দু'বছরে ৩৪ লাখ টাকা রিটার্ন পেয়েছেন। অর্থাৎ শেয়ার বাজারে দু'বছরে প্রায় ৩,৩০০ শতাংশ উত্থানের সাক্ষী থেকেছে সার্ভোটেক পাওয়ার।

আরও পড়ুন: PPF Investment Tips: বছরে PPF অ্যাকাউন্টে এই পরিমাণ টাকা দিন, তাহলেই ১৭ বছর পর ১ কোটি পাবেন দম্পতিরা!

শেয়ার বাজারে সার্ভোটেক পাওয়ারের ইতিহাস 

এক মাস আগে সার্ভোটেক পাওয়ারের প্রতিটি শেয়ারের দাম ছিল ৮৩ টাকা। সেখানে শেষ ছয় মাসে প্রতিটি শেয়ারের দাম ২০.৬৫ টাকা থেকে বেড়ে ৮৬ টাকা হয়েছে। অর্থাৎ শেয়ারহোল্ডারদের ৩০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। ২০২৩ সালের গোড়ায় প্রতিটি শেয়ারের দাম ছিল ১৬.২ টাকা। অর্থাৎ বছরের শুরু থেকেই স্রেফ ৪৩০ শতাংশের বেশি উত্থানের সাক্ষী থেকেছে সার্ভোটেক পাওয়ারের শেয়ার। গত এক বছরে উত্থান হয়েছে ১,৩০০ শতাংশের বেশি। সেইসময় প্রতিটি শেয়ারের দাম ছিল ছয় টাকা। আর শেষ দু'বছরে ৩,৩০০ শতাংশের বেশি উত্থান হয়েছে। দু'বছর আগে সার্ভোটেক পাওয়ারের প্রতিটি শেয়ারের দাম ছিল মাত্র ২.৫ টাকা।

আরও পড়ুন: Investment Tricks: ১৫,০০০ টাকা বিনিয়োগ করেই পাবেন ১ কোটি টাকা, তবে রয়েছে বিনিয়োগের 'ট্রিক'

সার্ভোটেক পাওয়ারে কত রিটার্ন মিলবে?

বাজারে সার্ভোটেক পাওয়ারের গ্রাফ বিবেচনা করে দেখলে বোঝা যাবে যে কেউ যদি এক মাস আগে ওই শেয়ারে এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে তিনি ১.০৩ লাখ টাকা রিটার্ন পাবেন। আবার কেউ যদি ছয় মাস আগে ওই পরিমাণ অর্থ বিনিয়োগ করে থাকেন, তাহলে বর্তমানে তাঁর প্রাপ্ত অর্থের পরিমাণ দাঁড়াবে চার লাখ টাকা। ২০২৩ সালের গোড়াতেই যদি কেউ ওই শেয়ারে এক লাখ টাকা রেখে থাকেন, তাহলে আজ তাঁর অ্যাকাউন্টে ঢুকবে ৫.৩ লাখ টাকার মতো। 

এক বছর আগে কেউ সার্ভোটেক পাওয়ারে এক লাখ টাকা ঢেলে থাকলে তিনি ১৪ লাখ টাকা পাবেন। আর দু'বছর আগে যখন প্রতিটি শেয়ারের দাম ২.৫ টাকা ছিল, তখন যদি কেউ ভরসা করে ওই সংস্থার শেয়ারে এক লাখ টাকা রেখে থাকেন, তাহলে তাঁর প্রাপ্ত অর্থ দাঁড়াবে ৩৪ লাখ টাকা।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ