বাংলা নিউজ > ঘরে বাইরে > Narendra Modi: ‘অনেক সিদ্ধান্ত ভালো না লাগতে পারে…’, অগ্নিপথ বিতর্কের মাঝে ইঙ্গিতবহ মন্তব্য মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Amlan Paliwal)

Narendra Modi: ‘অনেক সিদ্ধান্ত ভালো না লাগতে পারে…’, অগ্নিপথ বিতর্কের মাঝে ইঙ্গিতবহ মন্তব্য মোদীর

  • বর্তমানে দুই দিনের সফরে কর্ণাটক রয়েছেন প্রধানমন্ত্রী। সেখানেই সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, অনেক সিদ্ধান্ত এবং সংস্কার অপ্রীতিকর মনে হতে পারে, তবে সমগ্র দেশ এগুলির সুফল ভোগ করবে একদিন। যদিও এদিন এই মন্তব্য করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অগ্নিপথ প্রকল্পের নাম মুখে নেননি।

অগ্নিপথ প্রকল্প নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে দেশ জুড়ে। সেনায় যোগ দিতে ইচ্ছুক পড়ুয়াদের প্রতিবাদ হিংসাত্মক আকার ধারন করেছে। এই আবহে সরকারের তরফে একাধিক পদক্ষেপের কথা বলা হলেও প্রতিবাদের আগুন নিভছে না। এই আবহে কঠোর পদক্ষেপেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে সরকারের তরফে। তবে কিছুতেই কিছু হচ্ছে না। এই আবহে এবার নিজের মনের কথা খুলে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বর্তমানে দুই দিনের কর্ণাটক সফরে রয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, অনেক সিদ্ধান্ত এবং সংস্কার অপ্রীতিকর মনে হতে পারে, তবে সমগ্র দেশ এগুলির সুফল ভোগ করবে একদিন। যদিও এদিন এই মন্তব্য করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অগ্নিপথ প্রকল্পের নাম মুখে নেননি। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে তিনি ঘুরিয়ে অগ্নিপথ নিয়ে নিজের মতামতের কথাই স্পষ্ট করে তুলে ধরলেন। এদিকে কৃষি আইনের মতো অগ্নিপত যে ফিরিয়ে নেওয়া হবে না, তা স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে সেনার তরফে।

এর আগে গতকাল প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, ‘দেশের জন্য অনেক ভালো প্রকল্প ভালো উদ্দেশ্য নিয়ে করা হয়। কিন্তু, আমাদের দেশের দুর্ভাগ্য যে তাতে রাজনীতির রং লেগে যায়।’ কৃষি বিলেন পর এবার অগ্নিপথ প্রকল্প নিয়ে এই বিক্ষোভ ভালো মতো অস্বস্তিতে ফেলেছে কেন্দ্রকে। সেনা, নৌসেনা এবং বায়ুসেনাতে চুক্তির ভিত্তিতে নিয়োগের এই প্রকল্প ঘিরে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে যুব সম্প্রদায়ের মধ্যে। এর আগে কৃষি বিল নিয়েও প্রধানমন্ত্রী বলেছিলেন, এই বিলগুলি কৃষকদের ভালোর জন্য কিন্তু তাদের ভুল বোঝানো হচ্ছে। আর এবার কেন্দ্রের আরও এক সিদ্ধান্তের প্রেক্ষিতে রাস্তায় বিক্ষোভ প্রদর্শন শুরু হল। এর জেরে বিশাল ক্ষতি হচ্ছে রেলের। এই আবহে গতকালকের পর আজও ইঙ্গিতবহ মন্তব্য করলেন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন