বাংলা নিউজ > ঘরে বাইরে > Nitish Kumar: হাত তুলে নিলেন নীতীশ কুমার, আহ্বায়কের চেয়ার নিয়ে বড় আপডেট ইন্ডিয়া জোটে

Nitish Kumar: হাত তুলে নিলেন নীতীশ কুমার, আহ্বায়কের চেয়ার নিয়ে বড় আপডেট ইন্ডিয়া জোটে

নীতীশ কুমার ও তেজস্বী যাদব (PTI Photo)  (PTI)

প্রশ্ন উঠছে তবে ইন্ডিয়া জোটের মূল আহ্বায়ক তবে কে হবেন? একাধিক নাম সামনে আসছে। তবে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অবশ্য এনিয়ে কার্যত হাত তুলে নিয়েছেন।

বিজয় স্বরূপ

ইন্ডিয়া জোট তৈরি হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে এই জোটের আহ্বায়ক কে হবেন? ইঁদুর দৌড়ে কে এগিয়ে তা নিয়ে গোটা দেশজুড়েই নানা চর্চা। তবে নীতীশ কুমার আগেই হাত তুলে নিলেন। তিনি বিহারের রাজধানী পাটনার একটি সভাতে জানিয়েছেন, আমি কিছু হতে চাই না। আমি বার বার আপনাদের বলতে চাই। আমার সেরকম কোনও ইচ্ছেই নেই। আমি শুধু সকলকে একজায়গায় ঐক্যবদ্ধ অবস্থায় আনতে চাই।

সেই সঙ্গেই নীতীশ কুমার জানিয়েছেন, আমাকে কিছু বানাতে হবে না। অন্য কেউ আহ্বায়ক হোন। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন আপনি কি আহ্বায়ক হতে চান? সেই প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। আগামী ৩১ অগস্ট ইন্ডিয়া জোটের মিটিং। তার আগে নীতীশ বলেন, হামকো কুছ নেহি বনানা হ্যায়…

তাঁর একটাই ইচ্ছা বিজেপি বিরোধী দলগুলিকে একছাতার তলায় নিয়ে আসা।

মহাজোটের এক নেতার কথায়, আসলে বিহারের মুখ্যমন্ত্রী কিন্তু চাইছেন তাঁকে তাঁর প্রচেষ্টার জন্য পুরষ্কৃত করার হোক। এনিয়ে তিনি লালুপ্রসাদ ও তাঁর পরিবারের উপরেও চাপ তৈরি করতে পারেন। তারা যাতে কংগ্রেসের উপর চাপ তৈরি করতে পারে সেজন্য তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে ওই অনুষ্ঠানে উপস্থিত তেজস্বী যাদব জানিয়েছেন, সকলে মিলে সিদ্ধান্ত নেওয়া হবে। আর সেটা সকলে গ্রহণ করবে। এদিকে এর আগে লালু প্রসাদ যাদব জানিয়েছিলেন, ইন্ডিয়া জোটের আসন ভাগাভাগির বিষয়টি ৩১ অগস্ট ও ১ লা সেপ্টেম্বর অনেকটাই চূড়ান্ত করার চেষ্টা করা হবে।

এবার প্রশ্ন উঠছে, তবে ইন্ডিয়া জোটের মূল আহ্বায়ক তবে কে হবেন? একাধিক নাম সামনে আসছে। তবে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অবশ্য এনিয়ে কার্যত হাত তুলে নিয়েছেন। কিন্তু রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সত্যিই কি তিনি আহ্বায়কের চেয়ার চাইছেন না? নাকি এসব বলে তিনি চাপ তৈরির চেষ্টা করছেন? কারণ আহ্বায়কের চেয়ার পাওয়ার জন্য অনেকের মনেই ইচ্ছা রয়েছে। তবে কার ভাগ্যে শিকে ছিঁড়বে সেটা বলবে সময়।

 

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল San Francisco Unicorns , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.