বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan: ফের বেড়ে গেল পেট্রল, ডিজেলের দাম, এক ধাক্কায় ১৭ শতাংশ
পাকিস্তানের একটি পেট্রল পাম্পের ছবি। REUTERS/Akhtar Soomro (REUTERS)

Pakistan: ফের বেড়ে গেল পেট্রল, ডিজেলের দাম, এক ধাক্কায় ১৭ শতাংশ

এক ধাক্কায় ফের বেড়ে গেল পেট্রল, ডিজেলের দাম। একেবারে নাভিশ্বাস ওঠার অবস্থা। পাকিস্তানে হু হু করে বাড়ছে জ্বালানি তেলের দাম।

পেট্রল, ডিজেলের দাম হু হু করে বেড়ে গেল পাকিস্তানে।শুক্রবার প্রায় ১৭ শতাংশ দাম বেড়ে গেল জ্বালানি তেলের।পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল জানিয়েছেন একথা। এক্ষেত্রে প্রতি ক্ষেত্রে পাকিস্তানি মুদ্রায় ৩০ টাকা করে বাড়ছে জ্বালানি তেলের দাম।

এনিয়ে সপ্তাহে দ্বিতীয়বার জ্বালানি তেলের দাম বাড়ছে পাকিস্তানে। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, ইসমাইল জানিয়েছেন, প্রতি লিটারে ৯ টাকা পাকিস্তানি মুদ্রা সরকারি ভর্তুকি দেওয়া হচ্ছে। ডনের রিপোর্ট অনুসারে দেখা যাচ্ছে পেট্রলের দাম পাকিস্তানে দাঁড়াচ্ছে ২০৯.৮৬ পিকেআর। ডিজেলের দাম দাঁড়াচ্ছে ২০৪.১৫ পিকেআর। কেরোসিন তেলের দাম গিয়ে দাঁড়িয়েছে ১৮১.৯৪ পিকেআর। আর লাইট ডিজেলের দাম দাঁড়িয়েছে ১৭৮.৩১ পিকেআর। 

এদিকে ২৭ মে পাকিস্তান সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়ে দিয়েছিল। প্রায় ৩০ পিকেআর দাম বেড়েছিল প্রতি লিটারে। ফের কয়েকদিনের মধ্যে জ্বালানি তেলের দাম বাড়ল পাকিস্তানে

এদিকে ওয়াকিবহাল মহলের মতে বিগত ইমরান সরকারের পেতে রাখা একের পর এক গাড্ডায় বার বার পড়ছে পাক সরকার। বর্তমানে তেলের দাম বৃদ্ধি ছাড়া আর কোনও পথ নেই সরকারের কাছে। তবে এতে যে আমজনতা সমস্যায় পড়বেন তা বলাই বাহুল্য। মূলত আর্থিক ঘাটতি পূরণের জন্য় সরকারের এই পদক্ষেপ।

পাক অর্থমন্ত্রী জানিয়েছেন, সরকার IMF-এর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। তবে ওদের সব দাবি পূরণ করা সম্ভব নয়। কিন্তু কিছু পয়েন্টে আমাদের একমত হতে হচ্ছে। 

বন্ধ করুন