বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi No Confidence Speech Highlights: ইতিহাস-আবেগ অস্ত্রে মণিপুরকাণ্ডে দাগ লাগতে দিলেন না মোদী, করলেন ঝোড়ো ‘ব্যাটিং’
মণিপুর নিয়ে অবশেষে সংসদে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে সংসদ টিভি)

PM Modi No Confidence Speech Highlights: ইতিহাস-আবেগ অস্ত্রে মণিপুরকাণ্ডে দাগ লাগতে দিলেন না মোদী, করলেন ঝোড়ো ‘ব্যাটিং’

PM Narendra Modi No Confidence Motion Speech Highlights: মণিপুর নিয়ে অবশেষে সংসদে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi No Confidence Motion Speech Highlights: ইতিহাস এবং আবেগ - দুই অস্ত্রকে হাতিয়ার করে মণিপুর ইস্যুতে নিজের গায়ে দাগ লাগতে দিলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বৃহস্পতিবার লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে ভাষণের সময় প্রাথমিকভাবে মণিপুর নিয়ে একটি শব্দও উচ্চারণ করেননি। পরে যখন মণিপুরের প্রসঙ্গে উত্থাপন করেন, তখন গত তিন মাসে মণিপুরে যা যা ঘটেছে, তার ‘সহায়িকা বইয়ের’ মতো অমিত শাহের ভাষণের কথা উল্লেখ করেন মোদী। নিজে মণিপুরকে স্বপ্ন দেখান। আর কংগ্রেসকে আক্রমণ শানান। সংসদে মোদীর ভাষণের হাইলাইটস দেখুন এখানে -

10 Aug 2023, 07:24:05 PM IST

ধ্বনিভোটে খারিজ অনাস্থা প্রস্তাব

কংগ্রেস সাংসদ গৌরব গগৈ যে অনাস্থা প্রস্তাব পেশ করেছিলেন, তা খারিজ হয়ে গেল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের শেষে ধ্বনিভোটে অনাস্থা প্রস্তাব খারিজ হয়ে গেল।

10 Aug 2023, 07:22:10 PM IST

২ ঘণ্টা ১৩ মিনিটের ভাষণ শেষ মোদীর

বিকেল ৫ টা ৭ মিনিটে ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে ভাষণ শেষ করলেন তিনি।

10 Aug 2023, 07:20:28 PM IST

‘বিরোধীদের গালিগালাজ ও অপশব্দ সত্ত্বেও মন খারাপ করিনি’

নরেন্দ্র মোদী: বিরোধীদের গালিগালাজ ও অপশব্দ সত্ত্বেও মন খারাপ করিনি। দেশের মানুষের জন্য এগিয়ে চলেছি।

10 Aug 2023, 07:18:03 PM IST

‘আজ ভারত মাথানত করে না’, বললেন মোদী

নরেন্দ্র মোদী: আজ ভারত মাথানত করে না। আজ ভারত পিছিয়ে আসে না। আজ যে সারা বিশ্বকে ভারতকে বিশ্বাস করে, সেটার অন্যতম কারণ হল ভারতীয়দের আত্মবিশ্বাস।

10 Aug 2023, 07:13:12 PM IST

বিরোধীদের খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: আজ একটা বিষয়ের জন্য বিরোধীদের প্রশংসা করতে চাই। ওরা লোকসভার নেতাকে পাত্তা দেন না। লোকসভার নেতা হিসেবে ২০১৮ সালে একটা কাজ দিয়েছিলাম যে ২০২৩ সালের অনাস্থা প্রস্তাব নিয়ে আসতে হবে। সেটা করেছে। কিন্তু পাঁচ বছরে কোনও প্রস্তুতি নেননি। দেশকে নিরাশ করেছে। ২০২৮ সালে অনাস্থা প্রস্তাব নিয়ে আসার সুযোগ আছে।

10 Aug 2023, 07:09:21 PM IST

'ভোটের জন্য উত্তর-পূর্ব ভারতে কিছু করছি না', বললেন মোদী

নরেন্দ্র মোদী: যেভাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার উন্নয়ন হচ্ছে, তাতে বিশ্বের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে উত্তর-পূর্ব ভারত। সেটা বুঝতে পেরেই উত্তর-পূর্ব ভারতের উপর জোর দিয়েছি আমি। ভোটের জন্য করছি না।

10 Aug 2023, 07:05:17 PM IST

কংগ্রেসকে চাঁচাছোলা আক্রমণ মোদীর

নরেন্দ্র মোদী বলেন, মৈরাংয়ে যখন নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে বোমা ছোড়া হয়েছিল, তখন মণিপুরে কোন দলের সরকার ছিল? তা শুনে বিজেপি সাংসদরা বলে ওঠেন, কংগ্রেস।

10 Aug 2023, 07:03:28 PM IST

মণিপুর হল আমাদের ‘জিগর কা টুকরা’, বললেন মোদী

নরেন্দ্র মোদী বলেন, আমাদের কাছে উত্তর-পূর্ব ভারত হল আমাদের 'জিগর কা টুকরা' (হৃদয়ের অংশ)। এখন এমনভাবে তুলে ধরা হচ্ছে যে উত্তর-পূর্ব ভারতে আজ সমস্যা হচ্ছে। উত্তর-পূর্ব ভারতের সমস্যার মূলে আছে কংগ্রেস।

10 Aug 2023, 07:01:24 PM IST

‘লোহিয়া বলেছিলেন যে ইচ্ছা করে উত্তর-পূর্ব ভারতের উন্নয়ন করছেন না নেহরু’

নরেন্দ্র মোদী: জওহরলাল নেহরুর উপর বড় অভিযোগ করেছিলেন মনোহর লোহিয়া। তিনি বলেছিলেন যে ইচ্ছা করে উত্তর-পূর্ব ভারতের উন্নয়ন করছেন না। এত বড় অংশকে অবহেলা করছিলেন বলে অভিযোগ করেছিলেন লোহিয়া।

10 Aug 2023, 06:58:28 PM IST

চিনের আক্রমণের পর অসমকে ভাগ্যের উপর ছেড়ে দিয়েছিলেন নেহরু: মোদী

নরেন্দ্র মোদী: ১৯৬২ সালের ঘটনা এবার বলতে চাই। সেই রেডিয়ো সম্প্রচার আজও ত্রিশূলের মতো বিঁধছে উত্তর-পূর্ব ভারতের মানুষের বুকে। ১৯৬২ সালে যখন ভারতের উপর হামলা চালিয়েছিল চিন, তখন জওহরলাল নেহরু কী বলেছিলেন? তিনি বলেছিলেন, 'My Heart goes to Assam।' আজ তা অসমের মানুষের হৃদয়ে বিঁধে আছে। অসমের মানুষকে তাঁদের ভাগ্যের উপর ছেড়ে দিয়েছিলেন।

10 Aug 2023, 06:55:54 PM IST

১৯৬৬ সালের ৫ মার্চ মিজোরামের উপর কে হামলা চালিয়েছিল? আক্রমণ মোদীর

নরেন্দ্র মোদী: উত্তর-পূর্ব ভারতের প্রতিটি কোণা চিনি। যখন রাজনীতিতে ছিলাম না, তখন থেকেই ঘুরছি। ১৯৬৬ সালের ৫ মার্চ বায়ুসেনা দিয়ে মিজোরামের মানুষের উপর হামলা চালানো হয়েছিল। মিজোরাম কি ভারতের মানুষ ছিলেন না? আজও পুরো মিজোরাম শোক পালন করে। কখনও ক্ষত পূরণের চেষ্টা করেনি। এই সত্যটা দেশের সামনে লুকিয়ে রেখেছে কংগ্রেস।

10 Aug 2023, 06:52:33 PM IST

শিলিগুড়ির সঙ্গে উত্তর-পূর্ব ভারতকে বিচ্ছিন্ন করে দিতে চায়, দাবি মোদীর

শিলিগুড়ির সঙ্গে উত্তর-পূর্ব ভারতের যে সংযোগস্থল আছে, তা বিচ্ছিন্ন করে দেওয়ার সওয়াল করে আসছে টুকড়ে টুকড়ে গ্যাং। মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

10 Aug 2023, 06:47:32 PM IST

‘মণিপুরের মা-বোনেদের বলতে চাই যে আমরা আপনাদের সঙ্গে আছি’

নরেন্দ্র মোদী: মণিপুরে যা যা পদক্ষেপ করা হচ্ছে, তাতে শীঘ্রই শান্তির সূর্যোদয় হবে মণিপুরে। মণিপুরে মা-বোনেদের বলতে চাই যে দেশ আপনাদের (ভারত) সঙ্গে আছি। সকলে মিলে আমরা আপনাদের সঙ্গে আছি।

10 Aug 2023, 06:45:18 PM IST

অমিত শাহ অনেক বিস্তারিতভাবে বলেছেন, মণিপুর নিয়ে বললেন মোদী

মণিপুরের পরিস্থিতি নিয়ে বিস্তারিতভাবে কাল কথা বলেছেন অমিত শাহ। কোনও রাজনীতি করেননি। দেশবাসীকে ভরসা দেওয়ার চেষ্টা করেছেন। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

10 Aug 2023, 06:43:05 PM IST

PM Modi No Confidence Speech LIVE: মোদীর ভাষণের মধ্যে ওয়াক-আউট বিরোধীদের

ওয়াক-আউট করলেন লোকসভার বিরোধী সাংসদরা। 'মোদী শেম শেম' স্লোগান তুললেন তাঁরা। তা দেখে মোদীর খোঁচা, লোককে শোনাতে পারেন। কিন্তু নিজেদের শোনার ধৈর্য নেই। গালি দাও, পালিয়ে যাও। অপশব্দ বল, পালিয়ে যাও।

10 Aug 2023, 06:40:26 PM IST

অর্থনীতিকে ডুবিয়ে দেওয়ার গ্যারান্টি দেবে বিরোধীরা, আক্রমণ মোদীর

নরেন্দ্র মোদী: বিরোধী জোটের আর্থিক নীতির কোনও ঠিক-ঠিকানা নেই। নির্বাচনে জেতার জন্য উলটো-পালটা ঘোষণা করা হচ্ছে। বিরোধীরা দেউলিয়া হওয়ার গ্যারান্টি দেবে। অর্থনীতিকে ডুবিয়ে দেওয়ার গ্যারান্টি দেবে বিরোধীরা। দু'অঙ্কের মুদ্রাস্ফীতির গ্যারান্টি দেবে বিরোধীরা। নীতি পঙ্গুতার গ্যারান্টি দেবে বিরোধীরা। তোষামদের গ্যারান্টি দেবে বিরোধীরা। পরিবারতন্ত্রের গ্যারান্টি দেবে বিরোধীরা। হিংসা ও আতঙ্কের গ্যারান্টি দেবে বিরোধীরা। ভারতকে ২০০ বছর পিছিয়ে দেওয়ার গ্যারান্টি দেবে বিরোধীরা।

10 Aug 2023, 06:34:38 PM IST

PM Modi No Confidence Speech LIVE: 'ব্যর্থ লঞ্চিং', নাম না করে রাহুলকে কটাক্ষ মোদীর

নরেন্দ্র মোদী: কংগ্রেসের সমস্যা জানি। বছরের পর বছর ধরে ব্যর্থ জিনিসকে লঞ্চ করার চেষ্টা করে। বারবার লঞ্চিং ব্যর্থ হয়। ওঁনার যতবার লঞ্চিং ব্যর্থ হয়, ততবার জনতার উপর রাগ করেন। আবার ভালোবাসার দোকানের কথা বলেন। তাই দেশবাসী বলছেন যে এটা লুঠের দোকান।

10 Aug 2023, 06:33:17 PM IST

‘ওঁনার মাথার কথা তো দেশবাসী জানেন’, নাম না করে রাহুলকে খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: কাল একজন হৃদয় থেকে কথা বলার বিষয়ে বলেছিলেন। ওঁনার মাথার কথা তো দেশবাসী জানেন। ওঁনার মোদীপ্রেম তো সবাই জানেন। স্বপ্নেও মোদীকে দেখতে পান। আমি ভাষণের মধ্যে জল খেলেও বলেন যে মোদীকে জল খাইয়ে দিলাম। আমি রোদের মধ্যে জনতার কাছে গিয়ে ঘাম মুছলেও বলেন যে মোদীর ঘাম ঝরিয়ে দিলাম।

10 Aug 2023, 06:29:06 PM IST

PM Modi No Confidence Speech LIVE: 'হনুমান লঙ্কা জ্বালাননি, জনতা রামের স্বরূপ', বললেন মোদী

নরেন্দ্র মোদী: হনুমান জ্বালাননি লঙ্কা। ওদের অহংকার জ্বলেছিল আগুন। জনতাও ভগবান রামের রূপ। তাই ৪০০ থেকে ৪০ হয়ে গিয়েছে কংগ্রেস।

10 Aug 2023, 06:27:13 PM IST

PM Modi No Confidence Speech LIVE: ‘পরিবারতন্ত্র ও দরবার প্রথায় বিশ্বাসী কংগ্রেস’, তোপ মোদীর

নরেন্দ্র মোদী: পরিবারতন্ত্র ও দরবার প্রথায় বিশ্বাসী কংগ্রেস। সেটার শিকার হয়েছেন অনেকেই। সেই তালিকা লম্বা। তালিকায় প্রচুর নাম আছে।

10 Aug 2023, 06:24:13 PM IST

PM Modi No Confidence Speech LIVE: ‘এখন হাতে-হাত, পরে ছুরি বেরিয়ে আসবে’, INDIA জোটকে তোপ মোদীর

বিরোধীদের ইন্ডিয়া জোটকে তোপ প্রধানমন্ত্রী মোদীর। লোকসভায় অনাস্থা প্রস্তাব সংক্রান্ত ভাষণের সময় তিনি বললেন, 'এরকম অবস্থা বলে এখন হাতে-হাতে। যেই অবস্থা পালটাবে, ওমনি ছুরি বেরিয়ে আসবে।'

10 Aug 2023, 06:19:28 PM IST

PM Modi No Confidence Speech LIVE: ‘ইন্ডিয়া হল অহংকারের জোট’, তোপ মোদীর

নরেন্দ্র মোদী: ইন্ডিয়া জোট হল অহংকারের জোট। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ও সিপিআইএমের বিরোধিতা করছে কংগ্রেস। আর দিল্লিতে একসঙ্গে আছে। ১৯৯১ সালে অধীরবাবুর সঙ্গে কী ব্যবহার করেছিল বামেরা, সেটার সাক্ষী আছে ইতিহাস।

10 Aug 2023, 06:16:34 PM IST

PM Modi No Confidence Speech LIVE: নির্বাচনী প্রতীকও চুরি করেছে কংগ্রেস, দাবি মোদীর

নরেন্দ্র মোদী: নিজেদের প্রতীকও চুরি করে নিয়েছে কংগ্রেস। গান্ধীর নামে ভোটারদের মন জয়ের চেষ্টা করে। কিন্তু কোনও লাভ হয়নি। এটা থেকেই ওদের মনোবৃত্তি বোঝা যায়।

10 Aug 2023, 06:14:00 PM IST

PM Modi No Confidence Speech LIVE: কংগ্রেসকে আক্রমণ মোদীর

নরেন্দ্র মোদী: নামের প্রতি মোহ আজকের নয়। বহু পুরনো। বিভিন্ন জায়গায় নিজেদের নাম টাঙিয়ে দিয়েছে। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। হাসপাতালে নিজেদের নাম দিয়েছে। কিন্তু কোনও চিকিৎসা হয় না।

10 Aug 2023, 06:10:57 PM IST

PM Modi No Confidence Speech LIVE: NDA থেকে নাম চুরি, নিজেদের অহংকার বোঝাতে ২টি ‘I’ যোগ করেছে, বললেন মোদী

নরেন্দ্র মোদী: নিজেদের বাঁচিয়ে রাখার জন্য বিরোধীদের এনডিএয়ের সাহায্য নিয়েছে। কিন্তু অহংকার ছাড়তে পারেনি। তাই নামের সঙ্গে দুটি 'I' জুড়ে দিয়েছে। একটি 'I' হল ২৬টি দলের অহংকার। অপর 'I' হল একটি পরিবারের অহংকার। এনডিএয়ের থেকে নাম চুরি করে নিয়েছে।

10 Aug 2023, 06:05:45 PM IST

PM Modi No Confidence Speech LIVE: ‘UPA-র শেষকৃত্য সম্পন্ন হয়েছে’

নরেন্দ্র মোদী: কয়েকদিন আগেই দেড়-দু'দশকের পুরনো ইউপিএয়ের শেষকৃত্য সম্পন্ন করেছেন। তখনই আপনাদের সমবেদনা জানানো উচিত ছিল। তবে দেরি হওয়ায় আমার কোনও দোষ নেই। কারণ আপনারা তখন উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। ভাঙাচোরা দেওয়ালে প্লাস্টার করছিলেন। পুরনো যন্ত্রে রং করছিলেন।

10 Aug 2023, 06:01:23 PM IST

PM Modi No Confidence Speech LIVE: ‘কংগ্রেস নো কনফিডেন্স’, ৫১ বছর ধরে বলছে বাংলা, খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: ১৯৬২ সালে তামিলনাড়ুতে শেষবার জিতেছিল কংগ্রেস। ৬১ বছর ধরে তামিলনাড়ুর মানুষ বলছে যে ‘কংগ্রেস নো কনফিডেন্স’পশ্চিমবঙ্গে কংগ্রেস জিতেছিল ১৯৭২ সালে। ৫১ বছর ধরে পশ্চিমবঙ্গের মানুষ বলছে, 'কংগ্রেস নো কনফিডেন্স'।

10 Aug 2023, 05:57:42 PM IST

PM Modi No Confidence Speech LIVE: 'পাকিস্তানের কথা বিশ্বাস করে কংগ্রেস, ভারতীয় সেনার কথায় নয়'

নরেন্দ্র মোদী: অতীতে প্রায় রোজই হামলা চালাত পাকিস্তান। তারপর নিজেদের দায় ঝেড়ে ফেলত পাকিস্তান। কংগ্রেস ভাবত যে পাকিস্তান বলছে যে পাকিস্তান যখন বলছে, তখন ঠিক বলছে। কাশ্মীরের সাধারণ মানুষের উপর কংগ্রেসের আস্থা ছিল না। হুরিয়ত, পাকিস্তানের পতাকা নিয়ে চলা লোকজনের উপর ভরসা ছিল কংগ্রেসের। সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। পাকিস্তানের দাবি মেনে নিচ্ছিল। ভারতীয় সেনার উপর আস্থা ছিল না কংগ্রেসের।

10 Aug 2023, 05:53:05 PM IST

PM Modi No Confidence Speech LIVE: '২০২৮-তে ফের অনাস্থা প্রস্তাব আনা হবে'

নরেন্দ্র মোদী: দেশের বিশ্বাস যে ২০২৮ সালে বিরোধীরা যখন অনাস্থা প্রস্তাব নিয়ে আসবে, তখন বিশ্বের তৃতীয় বৃহৎ অর্থনীতিতে পরিণত হবে ভারত। সেটাই মনে করেন দেশবাসী।

10 Aug 2023, 05:46:24 PM IST

PM Modi No Confidence Speech LIVE: 'বিরোধীরা যে সংস্থাকে গালি দেয়, তাতে টাকা রাখেন মানুষ'

নরেন্দ্র মোদী: বিরোধীরা যাঁদের খারাপ চায়, তাঁদের ভালো হওয়ার তৃতীয় উদাহরণ হল এলআইসি। শেয়ার বাজারে যাঁরা বিনিয়োগ করেন, তাঁদের তো নীতি হল, যে সরকারি সংস্থাগুলিকে গালিগালাজ করছে বিরোধীরা, তাতে টাকা রাখা হোক।

10 Aug 2023, 05:45:28 PM IST

PM Modi No Confidence Speech LIVE: নাম না করে রাহুলকে খোঁচা রাহুলকে

নাম না করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, চাষের মাঠে গিয়ে ভিডিয়ো শ্যুট করা হয়। কী বলছি, বুঝতে পারছেন তো? বুকে ক্যামেরা লাগিয়ে ভিডিয়ো শ্যুট করেন।

10 Aug 2023, 05:43:15 PM IST

PM Modi No Confidence Speech LIVE: বিরোধীরা যাঁদের খারাপ চায়, তাঁদের শুভ হয়, খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: আমার মনে হয় যে বিরোধী যাঁদের খারাপ চায়, তাঁদের শুভ হয়। তার সবথেকে বড় প্রমাণ আমি। প্রথম উদাহরণ হল আমাদের ব্যাঙ্কিং সেক্টর। বলেছিল যে ব্যাঙ্কিং সেক্টর ডুবে যাবে। কিন্তু এখন দেখাই যাচ্ছে যে কী হচ্ছে। দ্বিতীয়ত, হ্যালকে নিয়ে উলটো-পালটা কথা বলা হত। হ্যাল ডুবে যাচ্ছে বলা হত। হ্যালকে নিয়ে এত বাজে কথা বলেছিল যে হ্যাল সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছে।

10 Aug 2023, 05:39:48 PM IST

PM Modi No Confidence Speech LIVE: বিরোধীদের গালিগালাজের টনিক বানাই আমি: মোদী

নরেন্দ্র মোদী: গত তিনদিন ধরে ডিকশনারি খুঁজে-খুঁজে অপশব্দ নিয়ে এসেছে। ওদের একটাই বক্তব্য, মোদীর কবর খোঁড়া হবে। বিরোধীদের এই অপশব্দ, গালিগালাজের টনিক বানিয়ে দিই আমি।

10 Aug 2023, 05:39:08 PM IST

PM Modi No Confidence Speech LIVE: সংসদে পোশাক পরে সরকারের শুভ কাজে নজর লাগতে দেয়নি বিরোধীরা, খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: বড়রা বলেন যে ভালো কিছু হলে ভালো টিকা লাগিয়ে দেওয়া হোক। যাতে কারও নজর না লাগে। বিরোধীদের ধন্যবাদ জানাতে চাই। কারণ তাঁরা কালো পোশাক পরে সংসদে এসে শুভ কাজে যাতে নজর না লাগে, তা নিশ্চিত করেছেন।

10 Aug 2023, 05:35:36 PM IST

PM Modi No Confidence Speech LIVE: গরিবের মসিহা বিজেপি সরকার, খতিয়ান মোদীর

নরেন্দ্র মোদী: নীতি আয়োগের রিপোর্টে দেখা গিয়েছে যে দেশে গরিব মানুষের সংখ্যা কমেছে। স্বচ্ছ ভারতের ফলে তিন লাখ মানুষের জীবন রক্ষা পেয়েছেন। তাঁরা কারা? তাঁরা আমার গরিব ভাইবোনেরা। তাঁদের জীবনরক্ষা পেয়েছে। ইউনিসেফ বলেছে যে স্বচ্ছ ভারতের কারণে প্রতি বছর গরিবরা লাভবান হচ্ছেন।

10 Aug 2023, 05:31:35 PM IST

PM Modi No Confidence Speech LIVE: অনাস্থা প্রস্তাব তাঁর সরকারের বিরুদ্ধে, তবে তাতে দেশের আত্মবিশ্বাস ভাঙার চেষ্টা বিরোধীদের, দাবি মোদীর

নরেন্দ্র মোদী: এখনও কেউ কেউ চেষ্টা করছেন, যাতে বিশ্বে ভারতের গায়ে দাগ লেগে যায়। কিন্তু তাতে পাত্তা দেয় না বিশ্ব। বিশ্ব জেনে গিয়েছে যে ভারত কী করতে পারে। কিন্তু বিরোধীরা এই সময় কী করলেন? অনাস্থা প্রস্তাবের আড়ালে দেশের মানুষের আত্মবিশ্বাস ভাঙার ব্যর্থ চেষ্টা করছেন।

10 Aug 2023, 05:28:45 PM IST

PM Modi No Confidence Speech LIVE: দেশের ১০০ বছরের ভিত্তি তৈরি হবে এখন, বলেন মোদী

নরেন্দ্র মোদী: দেশের আগামী ১০০ বছরের ভিত্তি তৈরি হবে আগামী কয়েক বছরের উপর। 

10 Aug 2023, 05:25:23 PM IST

PM Modi Speech LIVE: মমতার ফোনে কি কংগ্রেসে এক ঘরে অধীর? খোঁচা মোদীর

অধীর চৌধুরীকে চূড়ান্ত আক্রমণ নরেন্দ্র মোদীর। চরম কটাক্ষের সুরে মোদী বলেন, নিজের দলও অধীরজিকে বলতে দেয়নি। অমিত ভাইয়ের মহত্ত্ব যে উনি অধীরবাবুকে বলতে দিয়েছিলেন। কেন অধীরবাবুকে এককোণায় ঠেলে দেওয়া হয়েছিল। হয়ত কলকাতা থেকে (পড়ুন মমতা বন্দ্যোপাধ্যায়) ফোন এসেছিল। অধীরবাবুকে বারবার অপমান করে আসে কংগ্রেস। কখনও নির্বাচনের নামে তাঁকে কংগ্রেসের নেতার পদ থেকে সরিয়ে দেওয়া হয়। আমরা অধীরবাবুর প্রতি পুরো সমবেদনা জানাচ্ছি। কিন্তু অমিতভাই বলতে দিলেও গুড় থেকে গোবর হয়ে গিয়েছে।

10 Aug 2023, 05:21:08 PM IST

PM Modi Speech LIVE: ৫ বছরেও প্রস্তুতি নিতে পারলেন না, চরম খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: বিরোধীরা ফিল্ডিং সাজিয়ে অনাস্থা প্রস্তাব এনেছিল। কিন্তু নো বলের পর নো বল করে যাচ্ছে। এদিক (শাসক দল) থেকে শতরান হয়ে যাচ্ছে। ওদিক থেকে নো-বল হয়ে যাচ্ছে। বিরোধীদের বলতে চাই যে কিছুটা তো প্রস্তুতি করে আসবেন। পাঁচ বছর সময় দিয়েছিলাম। ২০১৮ সালে বলেছিলাম। ২০২৩ সালেও প্রস্তুতি নিয়ে আসতে পারেননি। কী হাল আপনাদের।

10 Aug 2023, 05:18:29 PM IST

PM Modi Speech LIVE: 'গরিবের খিদে নয়, নিজেদের ক্ষমতার খিদে নিয়ে চিন্তা নেই', খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: আপনাদের (বিরোধী দল) গরিবের খিদে নিয়ে চিন্তা নেই। নিজেদের রাজনৈতিক খিদে, ক্ষমতার খিদে নিয়ে বেশি চিন্তিত বিরোধীরা। দেশের যুব প্রজন্মের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নয়। নিজেদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে চিন্তিত।

10 Aug 2023, 05:13:32 PM IST

PM Modi Speech LIVE: 'অনাস্থা প্রস্তাব BJP-র জন্য শুভ, সব রেকর্ড ভাঙবে ২০২৪-তে'

নরেন্দ্র মোদী: ২০১৮ সালে যখন অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল, তখন ভোটাভুটির সময় বিরোধীদের হাতে যতজন সাংসদ ছিলেন, ততগুলি ভোটও জোগাড় করতে পারেনি। জনতার কাছে যেতে জনতা বিরোধীদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জারি করে দিয়েছিল। বিপক্ষের অনাস্থা প্রস্তাব আমাদের জন্য শুভ। আজ আমি দেখলাম যে আপনারা ঠিক করে নিয়েছেন, সব রেকর্ড ভেঙে ২০২৪ সালে ক্ষমতায় আসবে বিজেপি ও এনডিএ জোট।

10 Aug 2023, 05:11:19 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: অনাস্থা প্রস্তাব নিয়ে বিরোধীদের চরম খোঁচা মোদীর

নরেন্দ্র মোদী: ভগবান অত্যন্ত দয়ালু। কারও না কারও মাধ্যমে নিজের ইচ্ছাপূরণ করেন ভগবান। এটাকে আমি ভগবানের আশীর্বাদ মনে করি। অনাস্থা প্রস্তাব হল ভগবানের আশীর্বাদ। ২০১৮ সালেও ভগবানের আদেশেই অনাস্থা প্রস্তাব এনেছিল বিরোধীরা।

10 Aug 2023, 05:09:01 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: অধীরকে কড়া কথা স্পিকারের

অধীর চৌধুরীকে কড়া কথা শোনালেন লোকসভার স্পিকার ওম বিড়লা। তিনি জানালেন, সংসদের রীতি মেনে কথা বলা উচিত সকলের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের পর বিষয়টি নিয়ে মন্তব্য করবেন বলে জানান তিনি।

10 Aug 2023, 04:59:08 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: সংসদে পৌঁছালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী

সংসদে পৌঁছালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আপাতত অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা চলছে সংসদে। শীঘ্রই ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর পাশে বসে গিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

10 Aug 2023, 04:40:39 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: রাহুলকে আক্রমণ সিন্ধিয়ার

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া: গতকাল রাহুল গান্ধী বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর কাছে ভারতের অংশ নয় মণিপুর। আমি বলতে চাই যে উত্তর-পূর্ব ভারতকে বিশ্বের সঙ্গে যুক্ত করিয়েছেন মোদী। ভারতকে বিভক্ত হিসেবে দেখার মতাদর্শ আপনাদের। আমাদের নয়।

10 Aug 2023, 04:25:43 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: 'কংগ্রেসের দোকানে দুর্নীতি, মিথ্যা ভরতি থাকবে'

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া: কংগ্রেস বলছে যে ঘৃণার বাজারে ভালোবাসার দোকান খুলবে। ওদের দোকান দুর্নীতি, মিথ্যা, তোষামোদ এবং অহংকারে পরিপূর্ণ থাকবে। শুধু দোকানের নাম পালটে গিয়েছে। দ্রব্য একই থাকবে।

10 Aug 2023, 04:14:32 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত অধীরের, দাবি সিন্ধিয়ার

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া: এই সংসদে ২০ বছর ধরে আছি। কিন্তু গত দু'দশকে সংসদে এরকম দৃশ্যের কখনও সম্মুখীন হয়নি। বিরোধীরা (অধীর চৌধুরী) প্রধানমন্ত্রীকে নিয়ে যে মন্তব্য করেছেন, তাতে শুধু সংসদ নয়, পুরো দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত।

10 Aug 2023, 04:06:28 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: বিরোধীদের ওয়াক-আউট, খোঁচা সিন্ধিয়ার

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ভাষণের সময় বিরোধী সাংসদরা ওয়াক-আউট করেন। সেইসময় সিন্ধিয়ার খোঁচা, 'এই দেশের মানুষই ওঁদের বাইরের রাস্তা দেখিয়ে দিয়েছেন। ওঁরা এবার লোকসভারও বাইরে চলে যাবেন।'

10 Aug 2023, 03:59:03 PM IST

PM Modi Speech LIVE: অধীর বনাম শাহের লড়াই সংসদে

Adhir Chowdhury vs Amit Shah: মোদীকে চরম আক্রমণ অধীরের, রেগে আসন থেকে উঠলেন শাহ, ক্ষমা চাওয়ার দাবি BJP-র – কী হয়েছিল ঠিক ঘটনাটি, যে কারণে এরকম হট্টগোল শুরু হল। পড়ে নিন এখানে ক্লিক করে

10 Aug 2023, 03:43:17 PM IST

PM Modi Speech LIVE: হার জেনেও কেন মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব? ব্যাখ্যা অধীরের

নরেন্দ্র মোদী সরকারকে ফেলার মতো সংখ্যা নেই। তারপরও কেন অনাস্থা প্রস্তাব আনা হয়েছে, তা নিয়ে মুখ খুললেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তাঁর দাবি, মণিপুর নিয়ে সংসদে মুখ খুলছিলেন না মোদী। তাই সংসদে যাতে মণিপুর নিয়ে মুখ খোলেন মোদী, সেজন্য অনাস্থা প্রস্তাব পেশ করা হয়েছে।

10 Aug 2023, 03:31:29 PM IST

PM Modi Speech LIVE: অধীরকে ক্ষমা চাইতে হবে মোদীর কাছে, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

অধীর চৌধুরীর মন্তব্যের প্রেক্ষিতে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, 'প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যে ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে, সেটা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। ওই মন্তব্য কার্যবিবরণী থেকে বাদ দিতে হবে। ওঁনাকে ক্ষমা চাইতে হবে।' ইতিমধ্যে অধীরের মন্তব্য লোকসভার কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়েছে।

10 Aug 2023, 03:23:35 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: লোকসভায় আসতেই মোদীকে বেনজির আক্রমণ অধীরের, চটলেন শাহ

লোকসভায় আসতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীর। তা নিয়ে তুমুল ক্ষোভপ্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিয়ম তুলে ধরে অধীরের বক্তব্য লোকসভার কার্যবিবরণী থেকে বাদ দেওয়ার দাবি তোলেন সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী। তারপর লোকসভার স্পিকার ওম বিড়লা জানান যে অধীরের বক্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হচ্ছে।

10 Aug 2023, 03:23:35 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: লোকসভায় এসে গিয়েছেন মোদী

অধীর চৌধুরীর ভাষণের মধ্যেই লোকসভায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি যখন আসেন, তখন 'মোদী, মোদী' এবং 'ইন্ডিয়া, ইন্ডিয়া' স্লোগানের লড়াই শুরু হয়। আজ অনাস্থা প্রস্তাব নিয়ে জবাব দেবেন মোদী। তারইমধ্যে তাঁকে স্বাগত জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিদেশমন্ত্রী এস জয়শংকর।

10 Aug 2023, 03:23:35 PM IST

PM Modi No Confidence Motion Speech LIVE: আজ অনাস্থা প্রস্তাব নিয়ে ভাষণ দেবেন মোদী

অনাস্থা প্রস্তাব নিয়ে আজ সংসদে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার ভাষণ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ মোদী কী বলেন, সেদিকে নজর আছে রাজনৈতিক মহলের। বিশেষত বিরোধীরা স্বীকার করে নিয়েছেন যে সরকার ফেলার মতো তাঁদের হাতে সংখ্যা নেই। স্রেফ মণিপুর নিয়ে মোদী যাতে সংসদে মুখ খোলেন, সেজন্য অনাস্থা প্রস্তাব আনা হয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.