বাংলা নিউজ > ঘরে বাইরে > অসমের মন্ত্রী ও তাঁর মেয়েকে নিয়ে 'অশ্লীল গুজব', গ্রেফতার দুই সাংবাদিক
অসমের মন্ত্রী ও তাঁর মেয়েকে নিয়ে 'অশ্লীল গুজব', গ্রেফতার দুই সাংবাদিক। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অসমের মন্ত্রী ও তাঁর মেয়েকে নিয়ে 'অশ্লীল গুজব', গ্রেফতার দুই সাংবাদিক। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অসমের মন্ত্রী ও তাঁর মেয়েকে নিয়ে 'অশ্লীল গুজব', গ্রেফতার দুই সাংবাদিক

  • অসমের এক মন্ত্রী এবং তাঁর নাবালিকা মেয়েকে নিয়ে গুজব ছড়ানো হয়েছে বলে দাবি করা হয়েছে।

ডিজিটাল সংবাদ চ্যানেলের দুই সাংবাদিককে গ্রেফতার করল অসম পুলিশ। পুলিশের দাবি, অসমের এক মন্ত্রী এবং তাঁর নাবালিকা মেয়েকে নিয়ে অশ্লীল গুজব ছড়ানো হয়েছে। এই ঘটনায় জোর শোরগোল পড়ে গিয়েছে অসমজুড়ে। বাবা-মেয়ের ছবি নিয়ে যেভাবে 'গুজব ছড়ানো' হয়েছে, সেই ঘটনার কড়া নিন্দা করেছেন অসমের অনেকেই।

বুধবার গুয়াহাটি থেকে তৌফিকউদ্দিন আহমেদ এবং ইকবাল নামের দুই সিনিয়র সাংবাদিককে গ্রেফতার করেছে দিসপুর থানার পুলিশ। ওই ধরনের খবর সম্প্রচারের পিছনে কোনও ষড়যন্ত্র আছে কিনা, তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এই বিষয়ে পুলিশের এডিজিপি (আইন-শৃঙ্খলা) জিপি সিং টুইট করে জানিযেছেন, একজন মহিলার সম্ভ্রমে আঘাতের জন্য ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ধারায় মামলা করা হয়েছে। একইসঙ্গে পকসো আইনের ১৪ থেকে ২১ ধারায় মামলা দায়ের করা হয়েছে। অসম সরকারের মন্ত্রীর বিরুদ্ধে অশ্লীল খবর এবং পারিবারিক ভাবমূর্তি নষ্টের চেষ্টার দায়ে মামলা রুজু হয়েছে। 

বিষয়টি নিয়ে অসমের শিক্ষা এবং স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেন, ‘এই বিষয়ে আমার স্ত্রী অভিযোগ দায়ের করেছেন। আমি হতবাক যে লোকজন এতটা নীচে নেমে গিয়েছেন, এরকমভাবে আমার নাবালিকা মেয়ের সঙ্গে তোলার ছবি দেখাচ্ছেন এখন।’

বন্ধ করুন