বাংলা নিউজ > ঘরে বাইরে > বড়দিনে দেশবাসীকে সম্প্রীতির বার্তা মোদীর, 'স্বাধীন সমাজ' গড়ার ডাক রাষ্ট্রপতির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি রয়টার্স) (via REUTERS)

বড়দিনে দেশবাসীকে সম্প্রীতির বার্তা মোদীর, 'স্বাধীন সমাজ' গড়ার ডাক রাষ্ট্রপতির

  • মোদী উল্লেখ করেন যিশুর প্রচারে ‘সেবা, উদারতা এবং নম্রতার’ বার্তা ছিল। প্রধানমন্ত্রী বড়দিন উপলক্ষে দেশবাসীদের সুস্থ ও সমৃদ্ধ জীবন কামনা করেন।

‘সম্প্রীতি, ন্যায়, স্বাধীনতা’, বড়দিনে দেশবাসীকে শুভেচ্ছা বার্তা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

বড়দিন উপলক্ষে জাতিকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি যিশু খ্রিস্টের জীবন ও শিক্ষার কথা স্মরণ করালেন মোদী। মোদী উল্লেখ করেন যিশুর প্রচারে ‘সেবা, উদারতা এবং নম্রতার’ বার্তা ছিল। প্রধানমন্ত্রী বড়দিন উপলক্ষে দেশবাসীদের সুস্থ ও সমৃদ্ধ জীবন কামনা করেন।

প্রধানমন্ত্রী টুইটে লেখেন, ‘সবাইকে বড়দিনের শুভেচ্ছা! আমরা যিশু খ্রিস্টের জীবন এবং মহৎ শিক্ষার কথা স্মরণ করি। যা সেবা, দয়া এবং নম্রতার উপর সর্বোচ্চ জোর দেয়। সবাই সুস্থ থাকুক ও জীবন সমৃদ্ধশালী হোক। চারিদিকে সম্প্রীতি থাকুক।’

এদিকে এদিন রাষ্ট্রপতিও দেশবাসীর উদ্দেশে শুভেচ্ছা বার্তা দেন টুইটের মাধ্যমে। তিনি লেখেন, ‘সহ-নাগরিকদের, বিশেষ করে ভারত ও বিদেশে আমাদের খ্রিস্টান ভাই ও বোনদের শুভ বড়দিন। এই আনন্দের উপলক্ষ্যে, আসুন আমরা এমন একটি সমাজ গড়ার সংকল্প করি যা ন্যায় ও স্বাধীনতার মূল্যবোধের উপর ভিত্তি করে আছে এবং আমাদের জীবনে যিশু খ্রিস্টের শিক্ষা গ্রহণ করি।’

এদিকে করোনা আবহেও বড়দিন উদযাপনে মেতেছেন দেশবাসী। কলকাতার পার্কস্ট্রিট, বৌব্যারাক অঞ্চলে গত কেয়কদিন ধরেই মানুষের ঢল নেমেছে। এদিকে উপযুক্ত কোভিড প্রোটোকল অনুসরণ করে গোয়া, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ, পুদুচেরি, পশ্চিমবঙ্গ এবং কর্ণাটকের বেশ কয়েকটি গির্জায় মধ্যরাত্রির গণসমাবেশ বা মিডনাইট মাস অনুষ্ঠিত হয়েছে গতরাতে। ওমিক্রন আবহে সবাইকে সচেতন থেকেই বড়দিন পালনের পরামর্শ দিয়েছে সরকার।

বন্ধ করুন