বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi on INDIA Meet: ইন্ডিয়া জিতবে, বিজেপি হারবে, কীভাবে? সহজ অঙ্কটা জানালেন রাহুল

Rahul Gandhi on INDIA Meet: ইন্ডিয়া জিতবে, বিজেপি হারবে, কীভাবে? সহজ অঙ্কটা জানালেন রাহুল

রাহুল গান্ধী, কংগ্রেস নেতা (PTI Photo) (PTI)

ভোটের অঙ্ক কষে এদিন রাহুল জোরের সঙ্গে জানিয়ে দিলেন কোন অঙ্কে ফর্মুলায় জিততে পারে ইন্ডিয়া জোট। কিন্তু রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ভোটের অঙ্ক কি এতটাই সহজ? জোট শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার।

ইন্ডিয়া জোটের মধ্যমণি অবশ্যই কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অত্যন্ত সতর্কভাবে তিনি কার্যত সকলকে সমান গুরুত্ব দেওয়ার চেষ্টা করছেন। এদিন রাহুল গান্ধী তাঁর বক্তব্যে বলেন, দুটো বড় পদক্ষেপ নেওয়া হয়েছে। এটা বুঝতে হবে। এই মঞ্চ ভারতের মোট জনসংখ্যার ৬০ শতাংশ ভোটারকে প্রতিনিধিত্ব করছে। যদি সমস্ত পার্টি একজোট হয় তবে বিজেপির পক্ষে ভোটে জেতা অসম্ভব। আমাদের মূল কাজ হল ঐক্যবদ্ধ থাকা। দুটো বড় পদক্ষেপ নেওয়া হয়েছে। বলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাহুল বলেন, একটি হল কো অর্ডিনেশন কমিটি তৈরি করা। তারা একে অপরের সঙ্গে সমণ্বয় রক্ষা করবে। আর দ্বিতীয়টি হল আমরা আসন সমঝোতার বিষয়গুলি নিয়ে একটি সিদ্ধান্তে পৌঁছব। এই দুটি বিষয় বাস্তবায়িত হলেই ইন্ডিয়া জিতবে। বিজেপি হারবে। ভোটের বিষয়টি খুব পরিষ্কার।

রাহুল বলেন, প্রধানমন্ত্রী আর একজন ব্যবসায়ীর মধ্যে সমঝোতা হয়েছে বলে আমি কালকের সাংবাদিক বৈঠকে জানিয়েছিলাম। আরও বলেছি জি ২০ সম্মেলন হচ্ছে। সেখানে ভারতের বিশ্বাসযোগ্যতাটা খুব গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর তাঁর অবস্থানটা পরিষ্কার করা দরকার। আদানি সম্পর্কে কী হয়েছে এটা নিয়ে তদন্ত নিশ্চিত করা দরকার প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী আর বিজেপি একটি দুর্নীতির চক্রের মধ্যে রয়েছেন। ইন্ডিয়া জোট সেটাই প্রকাশ্যে আনবে। প্রধানমন্ত্রীর মতলব ছিল গরীব মানুষের কাছ থেকে টাকা শুষে নিয়ে সেটা কয়েকজনের কাছে পৌঁছে দেওয়া। উন্নয়ন নিয়ে আমাদের একটা পরিষ্কার দিশা আছে। গরিব মানুষের, কৃষকের , শ্রমিকের উপকার হবে এমন জোট করতে চাই। আমি বলতে চাই, এই জোটে এমন নেতারা রয়েছেন যাঁরা আমার থেকে সিনিয়র। কিন্তু সকলের মধ্যে সম্পর্ক রক্ষা করাটাই একটা বড় ব্যাপার।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রাহুল বলেন, আমি বলতে পারি এই দুটি মিটিং নেতাদের মধ্যে সম্পর্ক তৈরির জন্য যথেষ্ট। আমি দেখতে পাচ্ছি নেতাদের মধ্যে অনেক নমনীয়তা এসেছে। মতামতের ভিন্নতা থাকতে পারে। কিন্তু কীভাবে একমত হওয়া যায় তা নিয়েও কথাবার্তা হচ্ছে।

কার্যত ভোটের অঙ্ক কষে এদিন রাহুল জোরের সঙ্গে জানিয়ে দিলেন কোন অঙ্কে ফর্মুলায় জিততে পারে ইন্ডিয়া জোট। কিন্তু রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ভোটের অঙ্ক কি এতটাই সহজ? জোট শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার।

 

ঘরে বাইরে খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.