বাংলা নিউজ > ঘরে বাইরে > সক্রিয় রাজনীতি থেকে সন্ন্যাস প্রণব কন্যা শর্মিষ্ঠার, কংগ্রেস ছাড়বেন?
সক্রিয় রাজনীতি ছেড়ে দিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় (টুইটার)
সক্রিয় রাজনীতি ছেড়ে দিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় (টুইটার)

সক্রিয় রাজনীতি থেকে সন্ন্যাস প্রণব কন্যা শর্মিষ্ঠার, কংগ্রেস ছাড়বেন?

  • ২০১৯ সাল থেকে তিনি পরপর কংগ্রেসের একাধিক পদ ছেড়েছেন।

সক্রিয় রাজনীতি থেকে কার্যত সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করলেন প্রণব কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। টুইট করে তিনি জানিয়েছেন সেকথা। তিনি লিখেছেন, ‘অনেক ধন্যবাদ। তবে আর রাজনীতিবিদ নয়। আমি রাজনীতি ছেড়ে দিয়েছি। তবে কংগ্রেসের প্রাথমিক সদস্য হিসাবে থেকে যাব। তবে সক্রিয় রাজনীতি আমার জন্য নয়। একজন অন্য পথেও জাতির সেবা করতে পারেন।’ কিন্তু এখানেই প্রশ্ন উঠেছে ২০১৯ সাল থেকে তিনি পরপর কংগ্রেসের একাধিক পদ ছেড়েছেন। এবার কী এমন হল যে সক্রিয় রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্য়া শর্মিষ্ঠা মুখোপাধ্যায়?

 

 এদিকে তাঁর এই বার্তাকে ঘিরে নানা মত উঠে আসছে টুইটারে। কেউ বলছেন, ভালো সিদ্ধান্ত নিয়েছেন। কংগ্রেসের অনেকেরই শর্মিষ্ঠা পথে হাঁটা উচিৎ। কেউ আবার লিখেছেন, বাবার আদর্শের উত্তরাধিকার হিসাবে এই সিদ্ধান্ত আপনার ঠিক হল না। আর একবার ব্যাপারটা ভেবে দেখতে পারেন।

এদিকে টুইটারে শর্মিষ্ঠার  পোস্টের নীচেই রয়েছে, অসমে কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে যোগদানকারী সুস্মিতা দেবের সঙ্গে তাঁর একই ফ্রেমে থাকা ছবি। তবে এবার সেই প্রশ্নটা অবধারিতভাবে আসছে তবে কী তিনি অন্য কোনও রাজনৈতিক দলে যোগদান করছেন? সেব্যাপারে নিজেই খোলসা করেছেন তিনি। শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লিখেছেন,এই সিদ্ধান্তে আসবেন না যে আমি অন্য দলে যোগ দিচ্ছি।একটি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, তিনি বুঝতে পারছেন রাজনীতির জন্য তিনি নন। প্রসঙ্গত গত জুলাইতে প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। 

এদিকে প্রণব মুখোপাধ্যায়ের আরএসএসের সভায় যাওয়া নিয়ে খোঁচা দিয়েছেন এক নেটনাগরিক। তার পালটা লিখেছেন শর্মিষ্ঠা, প্রণব মুখোপাধ্যায় নন, দেশের মানুষই একজন আরএসএস প্রচারককে প্রধানমন্ত্রী হিসাবে বেছে নিয়েছিলেন। প্রণব মুখোপাধ্যায় আলোচনায় বিশ্বাস করতেন যেটাকে গণতন্ত্রের মেরুদণ্ড বলা হয়। 

বন্ধ করুন