বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বাধীনতার ৫০ বছর উপলক্ষ্যে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা সোনিয়া ‌
সোনিয়া গান্ধী (PTI)
সোনিয়া গান্ধী (PTI)

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষ্যে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা সোনিয়া ‌

  • ৫০ বছর আগে বাংলাদেশের মানুষ এক নতুন অধ্যায়ের সূচনা করেছিল।এই উপমহাদেশে ঐতিহাসিক ও ভৌগলিক ক্ষেত্রে রূপান্তর ঘটেছিল

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানালেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও আমন্ত্রণ জানানো হয়েছিল।কিন্তু কোভিড পরিস্থিতির কারণে তিনি সেখানে হাজির থাকতে পারেন। তবে তিনি বাংলাদেশের মানুষের প্রতি শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তা পাঠিয়েছেন।শুভেচ্ছা বার্তায় কংগ্রেস সভানেত্রী জানান, ৫০ বছর আগে বাংলাদেশের মানুষ এক নতুন অধ্যায়ের সূচনা করেছিল।এই উপমহাদেশে ঐতিহাসিক ও ভৌগলিক ক্ষেত্রে রূপান্তর ঘটেছিল।

এই ভিডিও বার্তায় বাংলাদেশের ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞের কথাও তুলে ধরেন কংগ্রেস সভানেত্রী।তিনি জানান, গত কয়েক দশকে বাংলাদেশে অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে।বিশ্বের কাছে বাংলাদেশ বিশেষ পরিচিতি লাভ করেছে।কংগ্রেস সভানেত্রী জানান, ভারতের সঙ্গে বাংলাদেশের একটা বিশেষ সম্পর্ক আছে।১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর একটা বিশেষ ভূমিকা ছিল।বাংলাদেশের প্রাণপুরুষ মুজিবর রহমানের সঙ্গে তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। দুই নেতাই পরস্পর পরস্পরকে শ্রদ্ধা করতেন।

ভিডিও বার্তায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা স্মরণ করে কংগ্রেস সভানেত্রী জানান, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সেই সময়ের কথা আমার এখনও মনে আছে। আমি ও রাজীবজী দুজনেই ইন্দিরা গান্ধীর সঙ্গে সেই অভিজ্ঞতার সাক্ষী ছিলাম।একইসঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সোনিয়া।

বন্ধ করুন