বাংলা নিউজ > ঘরে বাইরে > Supreme Court on Jitendra Tiwari: কম্বলকাণ্ডে নাটকীয় মোড়, জিতেন্দ্র গ্রেফতারিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

Supreme Court on Jitendra Tiwari: কম্বলকাণ্ডে নাটকীয় মোড়, জিতেন্দ্র গ্রেফতারিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

জিতেন্দ্র তিওয়ারি (PTI)

গত ১৪ ডিসেম্বর আসানসোলে চৈতালি তিওয়ারির ২৭ নম্বর ওয়ার্ডে শিবচর্চা অনুষ্ঠানে কম্বল বিতরণের ব্যবস্থা করা হয়েছিল। সেই অনুষ্ঠানে হাজির হন শুভেন্দু অধিকারী। শুভেন্দু মঞ্চ ছাড়তেই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। এই ঘটনায় গত শনিবার গ্রেফতার করা হয়েছিল জিতেন্দ্র তিওয়রিকে।

কম্বলকাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে নয়ডা থেকে গ্রেফতার করা হয়েছিল সম্প্রতি। তবে সেই গ্রেফতারির ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। এদিকে বর্তমানে ৮ দিনের পুলিশি হেফাজতে আসানসোল পুলিশের কাছে রয়েছেন জিতেন্দ্র। উল্লেখ্য, কম্বলকাণ্ডে আগাম জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন জিতেন্দ্র। তবে সেই মামালার শুনানির আগেই তাঁকে ভিনরাজ্য থেকে গ্রেফতার করেছিল পুলিশ। রবিবার আসানসোলের বিশেষ আদালতে পেশ করা হয়েছিল শহরের প্রাক্তন মেয়রকে। এদিকে আজ সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি জেকে মাহেশ্বরীর ডিভিশন বেঞ্চে জিতেন্দ্রর মামলার শুনানি হয়। ডিভিশন বেঞ্চ রায় দেয়, আগামী ২ সপ্তাহের জন্য জিতেন্দ্রর গ্রেফতারির উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ থাকবে। ২ সপ্তাহ পর ফের শীর্ষ আদালতে এই মামলার শুনানি হবে। (আরও পড়ুন: ডিএ আন্দোলনের মাঝেই এবার সরকারি কর্মীদের নিয়ে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার)

গতকাল আসানসোলের বিশেষ আদালতে নিজের জন্য নিজেই সওয়াল করেন আইনজীবী জিতেন্দ্র। জামিন না চেয়ে আদালতের কাছে জিতেন্দ্র আবেদন করেছিলেন যাতে তাঁকে দু'দিনের জন্য পুলিশি হেফাজতে পাঠানো হয়। তবে পুলিশ ১৪ দিনের পুলিশি হেফাজত চায়। এই আবহে শেষ পর্যন্ত আট দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। জিতেন্দ্রর যুক্তি ছিল, 'সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত একটি মামলার শুনানি হবে আগামিকাল। এই আবহে সর্বোচ্চ আদালতে অন্য কোনও নির্দেশ দেয়, তখন নিম্ন আদালতের রায়ে স্থগিতাদেশ জারি হবে।' এবং আদালতে তাঁর করা সওয়ালের মতোই গ্রেফতারির ওপর স্থগিতাদেশ জারি করল সর্বোচ্চ আদালত।

আরও পড়ুন: হাওড়া থেকে চালু হবে আরও এক বন্দে ভারত, ৭৫০ কিমি দূরত্ব পার হবে মাত্র ৬ ঘণ্টায়

এর আগে শনিবার আগ্রা থেকে যমুনা এক্সপ্রেসওয়ে ধরে যাওয়ার সময় জিতেন্দ্রকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর আসানসোলে চৈতালি তিওয়ারির ২৭ নম্বর ওয়ার্ডে শিবচর্চা অনুষ্ঠানে কম্বল বিতরণের ব্যবস্থা করা হয়েছিল। সেই অনুষ্ঠানে হাজির হন শুভেন্দু অধিকারী। শুভেন্দু মঞ্চ ছাড়তেই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। এই ঘটনায় আগেই চৈতালি তিওয়ারি ও জিতেন্দ্র তিওয়ারির আগাম জামিনের আবেদন খারিজ করেছে কলকাতা হাই কোর্ট। ঘটনার জন্য শুভেন্দু অধিকারীকে দায়ী করে তাঁর রক্ষাকবচ প্রত্যাহরের দাবিতে আদালতে গিয়েছিল রাজ্য সরকার। তবে সেই আবেদনে সাড়া দেয়নি আদালত। এই মামলায় আগেই চৈতালি ও জিতেন্দ্র তিওয়ারিকে জিজ্ঞাসাবাদ করেছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। এরপর শনিবার তাঁকে গ্রেফতার করা হয়। তবে সর্বোচ্চ আদালতের রায়ের পর জিতেন্দ্র জামিনে মুক্তি পাবেন।

ঘরে বাইরে খবর

Latest News

‘‌শ্রীভূমির পুজোয় এয়ারপোর্টের রাস্তা জ্যাম হয়’‌, ব্ল্যাকলিস্টের হুঁশিয়ারি মমতার রেলযাত্রীদের সুরক্ষায় বিরাট বরাদ্দ এবারের বাজেটে, কবচ নিয়ে বড় ঘোষণা রেলমন্ত্রীর বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.