বাংলা নিউজ > ঘরে বাইরে > এই তিন ব্যাঙ্ক SBI, ICICI, HDFC-র থেকে বেশি সুদ দেয় ফিক্সড ডিপোজিটে! জানুন হার
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

এই তিন ব্যাঙ্ক SBI, ICICI, HDFC-র থেকে বেশি সুদ দেয় ফিক্সড ডিপোজিটে! জানুন হার

  • একনজরে চারটি ব্যাঙ্ক যারা এসবিআই-এর থেকে বেশি সুদ দেয় ফিক্সড ডিপোজিটে

সঞ্চয়ের উপর বেশি সুদ পেতে অধিকাংশ মানুষই ভরসা রাখেন ফিক্সড ডিপোজিটের উপর। তবে বর্তমানে অনেক ব্যাঙ্কই নিজেদের সুদের হার কমিয়েছে। এই কারণে ফিক্সড ডিপোজিট করার আগে বাকি সব ব্যাঙ্কের সঙ্গে সুদের হার তুলনা করে নেবেন। সাধারণত ব্যাঙ্কের তুলনায় স্মল ফিন্যান্স ব্যাঙ্কগুলিতে সুদের হার অনেকটাই বেশি থাকে। এমনকি এসবিআই, আইসিআইসিআই, এইচডিএফসি-র মতো ব্যাঙ্কগুলির থেকেও বেশি সুদ পাওয়া যায় স্মল ফিন্যান্স ব্যাঙ্কগুলিতে। একনজরে চারটি ব্যাঙ্ক যারা এসবিআই-এর থেকে বেশি সুদ দেয় ফিক্সড ডিপোজিটে :

নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

৭ থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ। ১৫ থেকে ২৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ। ৩০ থেকে ৪৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ। ৪৬ থেকে ৯০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৪ শতাংশ। ৯১ থেকে ১৮০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৫.৫০ শতাংশ। ১৮১ থেকে ৩৬৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৫.৫০ শতাংশ। ৩৬৬ থেকে ৭২৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ। ৭৭৭ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৭ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.৫০ শতাংশ।

জন স্মল ফিন্যান্স ব্যাঙ্ক

৭ থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ২.৫০ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩ শতাংশ। ১৫ থেকে ৬০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫০ শতাংশ। ৬১ থেকে ৯০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৪.২৫ শতাংশ। ৯১ থেকে ১৮০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৪.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৫ শতাংশ। ১৮১ থেকে ৩৬৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬ শতাংশ। ১ বছের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.৭৫ শতাংশ। ১ থেকে ২ এবং ২ থেকে ৩ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭ শতাংশ। ৩ থেকে ৫ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ।

উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

৭ থেকে ৪৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৫ শতাংশ। ৪৬ থেকে ৯০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.৭৫ শতাংশ। ৯১ থেকে ১৮০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৪ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৪.৫ শতাংশ। ১৮১ থেকে ৩৬৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৫.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.২৫ শতাংশ। ৩৬৫ থেকে ৬৯৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.৭৫ শতাংশ। ৭০০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৭৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৭.২৫ শতাংশ।

সূর্যদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

৭ থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৩.২৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৩.২৫ শতাংশ। ১ থেকে দেড় বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে ৬.৫০ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক। সিনিয়র সিটিজেনদের জন্য এই হার ৬.৭৫ শতাংশ।

বন্ধ করুন