বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura TMC: রাজীবকে সামনে রেখে ত্রিপুরায় ভোটযুদ্ধে নামছে তৃণমূল
তৃণমূল রাজ্য সভাপতি সুবল ভৌমিকের সঙ্গে রাজীব

Tripura TMC: রাজীবকে সামনে রেখে ত্রিপুরায় ভোটযুদ্ধে নামছে তৃণমূল

  • তৃণমূলের এই রাজ্য কমিটিতে ১৬ জন তফসিলি জাতি, ১৮ জন তফসিলি উপজাতি ও ৩২ জন ওবিসি গোষ্ঠীভুক্ত প্রতিনিধি রয়েছেন। ১৪ জন মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধি রয়েছেন।

‌রাজীব বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে ত্রিপুরায় নতুন করে রাজ্য কমিটি সাজাল তৃণমূল। আগামী বছর ত্রিপুরায় বিধানসভা ভোট। সেই লক্ষ্যেই এখন থেকে সংগঠনকে মজবুত করতে চলেছে ঘাসফুল শিবির। ত্রিপুরার বুকে আগামী বিধানসভা ভোটে বিজেপিকে পরাস্ত করাই তৃণমূলের লক্ষ্য।

তৃণমূল সূত্রে খবর, ত্রিপুরায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে ইনচার্জ করা হয়েছে। রাজ্যে গত বিধানসভা ভোটের পরই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীব তৃণমূলে যোগ দেওয়ার পরই তাঁকে ত্রিপুরার দায়িত্বে পাঠানো হয়। সেই রাজীবকেই ত্রিপুরায় ইনচার্জ করে রাখা হল। পাশাপাশি ত্রিপুরায় তৃণমূলের রাজ্য সভাপতি করা হল প্রাক্তন বিধায়ক সুবল ভৌমিক। ৬ জনের কোর কমিটি গঠন করা হয়েছে। সুবল ভৌমিক ছাড়াও ত্রিপুরায় তৃণমূলের ওই কোর কমিটিতে রয়েছেন সুস্মিতা দেব, আশিস দাস, আশিসলাল সিং, ভৃগুরাম রিয়াং ও মামন খান। ১৩২ জনের যে রাজ্য কমিটি রয়েছে তাতে ৮ জন সহ সভাপতি, ৫ জন সাধারণ সম্পাদক, ১৪ জন সচিব, ৭ জন যুগ্ম সম্পাদক ও ৭২ জম কার্যনির্বাহী সদস্য রয়েছেন।

তৃণমূলের এই রাজ্য কমিটিতে ১৬ জন তফসিলি জাতি, ১৮ জন তফসিলি উপজাতি ও ৩২ জন ওবিসি গোষ্ঠীভুক্ত প্রতিনিধি রয়েছেন। ১৪ জন মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধি রয়েছেন। একইসঙ্গে তৃণমূলের যুব কমিটিও ঘোষণা করা হয়েছে। যুব কমিটির নেতৃত্বে রয়েছেন শান্তনু সাহা। পাশাপাশি দলের মহিলা সংগঠনের নেতৃত্বে রয়েছেন পান্না দেব। উল্লেখ্য, ত্রিপুরায় গত পুরভোটে প্রথমবার ভোটে লড়াই করে তৃণমূল কোনও পুরসভা দখল করতে না পারলেও বেশি কিছুটা ভোট পেয়েছে। এবার আসন্ন বিধানসভা ভোটে যাতে দল ভাল ফল করে, সেই লক্ষ্যেই ঝাঁপাচ্ছে ঘাসফুল শিবির।

বন্ধ করুন