বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral News: ১০০০ চাইলে মিলছে ৫০০০! বিগড়ে গেল ATM-এর ‘মাথা’, ছুটল আম জনতা
ফাইল ছবি : রয়টার্স  (via REUTERS)

Viral News: ১০০০ চাইলে মিলছে ৫০০০! বিগড়ে গেল ATM-এর ‘মাথা’, ছুটল আম জনতা

  • Viral News: একজন ব্যক্তি এটিএম থেকে ৫০০ টাকা তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে মেশিন থেকে ৫০০ টাকা মূল্যের পাঁচটি নোট বেরিয়ে আসে। সে আবারও ৫০০ টাকা বের করতে চাইলে ফের ২৫০০ টাকা বেরিয়ে আসে।

মহারাষ্ট্রের নাগপুর জেলার একটি এটিএম ‘রিফিল’ করার সময় ম্যানুয়াল ত্রুটির কারণে গ্রাহকদের হাতে পাঁচ গুণ অতিরিক্ত নগদ আসছিল। অভিযোগ, একজন ব্যক্তি এটিএম থেকে ৫০০ টাকা তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে মেশিন থেকে ৫০০ টাকা মূল্যের পাঁচটি নোট বেরিয়ে আসে। সে আবারও ৫০০ টাকা বের করতে চাইলে ফের ২৫০০ টাকা বেরিয়ে আসে।

জানা গিয়েছে, গত বুধবার নাগপুর শহর থেকে ৩০ কিলোমিটার দূরে এই ঘটনাটি ঘটে। এরপর দাবানলের মতো এই ‘ত্রুটি’র কথা ছড়িয়ে পড়ে। মানুষ সেই এটিএম-এর সামেন লাইন দেয় টাকা তোলার জন্য। এদিকে এতক্ষণে এক ব্যাঙ্ক গ্রাহক পুলিশকে ঘটনা সম্পর্কে অবগত করে দেন। তখন পুলিশ ঘটনাস্থলে গিয়ে এটিএম বন্ধ করে দিয়ে আসে। সংশ্লিষ্ট ব্যাঙ্ককেও ঘটনা প্রসঙ্গে অবগত করে পুলিশ।

পরে দেখা যায় যে এটা যান্ত্রিক ত্রুটি নয় বরং এটিএম যে রিফিল করেছেন তাঁর দোষ। কারণ যে ট্রে-তে ১০০ টাকার নোট থাকার কথা। সেখানে ভুল করে ৫০০ টাকার নোট রাখা হয়েছিল। তবে এই ঘটনায় কোনও মামলা রুজু করা হয়নি।

 

বন্ধ করুন