বাংলা নিউজ > ঘরে বাইরে > Cinema on Pak Seema Haidar: সীমা-সচিনের প্রেম নিয়ে সিনেমা,রোষের মুখে প্রযোজক, জল গড়াল আদালতে

Cinema on Pak Seema Haidar: সীমা-সচিনের প্রেম নিয়ে সিনেমা,রোষের মুখে প্রযোজক, জল গড়াল আদালতে

সচিন মীনা ও সীমা হায়দার। সংগৃহীত ছবি 

সামগ্রিক পরিস্থিতিতে সেই ফিল্ম নিয়ে এবার নয়া বিতর্ক। ফিল্ম নির্মাতাদের দাবি, এই সিনেমায় কোনওভাবেই হিন্দু বিরোধী কোনও বক্তব্য পেশ করা হচ্ছে না।

সীমা হায়দার। চার বাচ্চাকে সঙ্গে নিয়ে প্রেমের টানে তিনি চলে এসেছেন ভারতে। নয়ডার সচিন মীনাকে বিয়েও করেছেন সীমা। তাঁদের প্রেম কাহিনি একেবারে লোকের মুখে মুখে ফিরছে। এমনকী তাঁদের প্রেমের কাহিনি নিয়ে সিনেমাও তৈরি হচ্ছে বলে খবর। তবে এবার সেই সিনেমার নাম নিয়ে নয়া বিতর্ক দানা বেঁধেছে। অমিত জানি নামে এক সিনেমা প্রডিউসার করাচি টু নয়ডা নামের ওই সিনেমা তৈরি করার উদ্যোগ নিয়েছেন। কিন্তু এবার মুম্বই হাইকোর্টে তিনি রিট পিটিশন দাখিল করলেন।

তিনি জানিয়েছেন, মহারাষ্ট্র নব নির্মাণ সেনা বা এমএনএস তাদেরকে নানাভাবে হুমকি দিচ্ছে। সিনেমা কর্তৃপক্ষের দাবি, এমএনএস হয়তো ভাবছে আমরা হিন্দু বিরোধী ফিল্ম তৈরি করছি। কিন্তু আমরা তেমন কিছু করছি না। এর মধ্যে আবার মারাঠি আর নন মারাঠি সেন্টিমেন্ট কাজ করছে বলে তাঁর দাবি।

সামগ্রিক পরিস্থিতিতে সেই ফিল্ম নিয়ে এবার নয়া বিতর্ক। ফিল্ম নির্মাতাদের দাবি, এই সিনেমায় কোনওভাবেই হিন্দু বিরোধী কোনও বক্তব্য পেশ করা হচ্ছে না।

জানি ফায়ার ফক্স প্রোডাকশন হাউসের উদ্যোগে এই সিনেমা তৈরি হচ্ছে। তিনি ফিল্মের টাইটেলের কথাও উল্লেখ করেছেন। লাইভ হিন্দুস্তানের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, অমিত জানি এই সিনেমার অন্যতম প্রযোজক জানিয়েছেন, সীমা হায়দারের বাস্তব জীবনের উপর ভিত্তি করে এই সিনেমা তৈরি হয়েছে। এই সিনেমায় মূলত সীমার পাকিস্তান থেকে আসা, সচিনকে বিয়ে করার মতো ঘটনা দেখানো হবে। এমনকী সেই ফিল্মের সুটিংও শুরু হয়ে গিয়েছে। জোর কদমে চলছে সেই সুটিং। এমনকী ফিল্মের গান, ফিল্মের পোস্টারও প্রকাশ করা হয়েছে।

এদিকে এর আগে তিনি সীমা হায়দারকে সিনেমায় নামার অফার দিয়েছিলেন। সেই সিনেমার নাম ছিল এ টেলর মার্ডার স্টোরি। সেই সিনেমায় সীমাকে র এজেন্টের রোল দেওয়া হবে বলে বলা হয়েছিল। কিন্তু সীমা সরাসরি সিনেমায় নামতে চাননি। কারণ তিনি জানিয়েছিলেন, ইউপি এটিএস এনিয়ে অনুমতি না দিলে তিনি সিনেমায় নামতে চান না।

সীমা আর সচিনের প্রেম কাহিনি আজ গোটা দেশের কাছে অত্যন্ত পরিচিত। পাবজি খেলতে গিয়ে ভারতের সচিন মীনার সঙ্গে আলাপ হয়েছিল সীমার। এরপর প্রেমের টানে সীমান্তের বাধাকে উপেক্ষা করে সোজা পাকিস্তান থেকে ভারতে চলে আসেন তিনি। পরে বিয়েও করেন সচিনকে। আর সেই সীমার প্রেম কাহিনি নিয়েই সিনেমা বানাতে গিয়ে তৈরি হল নয়া জটিলতা।

 

ঘরে বাইরে খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.