বাংলা নিউজ > ঘরে বাইরে > অগাস্টে ফের দিল্লি আসছি, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বদলের জল্পনার মাঝে বললেন ইয়েদুরাপ্পা
কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অগাস্টে ফের দিল্লি আসছি, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বদলের জল্পনার মাঝে বললেন ইয়েদুরাপ্পা

  • কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পদে আসতে পারে বদল, এহেন জল্পনার মাঝেই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন বিএস ইয়েদুরাপ্পা।

কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরতে পারেন বিএস ইয়েদুরাপ্পা। এহেন জল্পনার মাঝেই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন ইয়েদুরাপ্পা। আর সেই বৈঠকের পর নিজেই মুখ্যমন্ত্রিত্ব নিয়ে যাবতীয় জল্পনা ওড়ান তিনি। পাশাপাশি জানান অগাস্টের প্রথম মাসে ফের দিল্লি আসবেন তিনি।

শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। এরপর ইয়েদুরাপ্পা শনিবার সাংবাদিকদের বলেন, 'আমার পদত্যাগ করার বিষয়ে যা শোনা যাচ্ছে, তা নেহাতই গুজব। এই খবরের কোনও সত্যতা নেই। আমি অগাস্টের প্রথম সপ্তাহে ফের একবার দিল্লিতে আসব। সেই সময় স্বরাষ্ট্রমন্তরী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে দেখা করব।'

দশ মিনিটের বৈঠকের পর মুখ্যমন্ত্রীর তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয়, বৈঠকে আপার ভদ্রা প্রকল্পকে জাতীয় প্রকল্প হিসেবে ঘোষণা করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। এছাড়া বেঙ্গালুরুর পরিসীমায় রিং রোড প্রোজেক্টের জন্য ৬ হাজার কোটি টাকা আর্থিক সাহায্যের আবেদন জানান তিনি। তাছাড়া মার্কিন দূতাবাস প্রতিষ্ঠা এবং মেকাদাতু প্রকল্প নিয়েও আলোচনা হয়েছে।

এর আগে শুক্রবার বিশেষ বিমানে করে ছেলে বিজয়েন্দ্রকে সঙ্গে নিয়ে দিল্লি পৌঁছান কর্ণাটকের মুখ্যমন্ত্রী। তখন গুজব রটে যে শারীরিক কারণে মুখ্যমন্ত্রিত ছাড়তে চান ইয়েদুরাপ্পা। অবশ্য এই বিষয়ে প্রশ্ন করা হলে ইয়েদুরাপ্পা দাবি করেন যে এই বিষয়ে তাঁর কিছু জানা নেই। পালটা তিনি সংবাদমাধ্যমকে বলেন যাতে তাঁকে এই সংক্রান্ত তথ্য দেওয়া হয়।

বন্ধ করুন