বাংলা নিউজ > ঘরে বাইরে > Yogi Adityanath: ‘অযোধ্য়ায় আর কার্ফু হয় না, গুলি চলে না…’ রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার পরে ইতিহাস মনে করালেন যোগী

Yogi Adityanath: ‘অযোধ্য়ায় আর কার্ফু হয় না, গুলি চলে না…’ রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার পরে ইতিহাস মনে করালেন যোগী

যোগী আদিত্যনাথ, রামমন্দিরে। (ANI Photo) (Yogi Adityanath Office X)

রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেই উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী। কী বললেন তিনি? 

উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ সোমবার ছিলেন রামমন্দিরে। তিনি জানান, ৫০০ বছর ধরে মানুষ যে স্বপ্ন দেখছিলেন সেই স্বপ্ন পূরণ হল এতদিনে। রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার পরে রামভূমিতে দাঁড়িয়ে যোগী আদিত্যনাথ বলেন, একেবারে সঠিক জায়গায় ভগবানকে প্রতিষ্ঠার জন্য় এই প্রথম কোনও সম্প্রদায়কে এভাবে এতটা লড়াই করতে হল। ১৯৯০ সালে করসেবকদের উপর গুলি চালনার কথা তুলে ধরেন তিনি। তিনি জানান, অযোধ্য়ায় আর কোনও কার্ফু হয় না বা গুলি চালনার ঘটনা হয়না।

তিনি জানিয়েছেন গোটা দেশই আজ অযোধ্য়া ধাম। তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হলেন বিশ্বের সবথেকে জনপ্রিয়তম নেতা। 

১৯৯০ সালে দুটি আলাদা গুলি চালানোর ঘটনায় ১৭জনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার কথা মনে করিয়ে দেন তিনি। তিনি বলেন, বহু মানুষ আত্মত্যাগ করেছিলেন ওই ঘটনায়।

যোগী আদিত্যনাথ জানিয়েছেন, যেখানে তাঁরা চেয়েছিলেন সেখানেই মন্দির প্রতিষ্ঠা হয়েছে। তিনি বলেন, আমার মনের মধ্য়ে এমন ধরনের আবেগ উঠে আসছে কিন্তু আমি সেটা ভাষায় প্রকাশ করতে পারছি না। সকলেই আবেগ বিহ্বল ও খুশি। এই ঐতিহাসিক মুহূর্তে প্রতিটি শহর ও গ্রাম অযোধ্য়া ধামে পরিণত হয়েছে। সমস্ত রাস্তাই রামজন্মভূমিতে গিয়ে মিশেছে।

এদিন একেবারে রাজকীয় সমারোহ রামমন্দিরে। বহু বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। রামলালার পায়ে পদ্ম রাখলেন মোদী। মহাসমারোহে ধুমধাম সহকারে রামলালা বিরাজ করলেন তাঁর বেদীতে। ২২ জানুয়ারি রাজকীয় রামমন্দির নির্মাণের দিনে বিশ্বদরবারের সামনে খুলে গেল রামললার রূপ। রাজকীয় সাজে রামলালাকে সেখানে সাজানো হয়। আর সেই রূপের বিগ্রহে পুজো দিয়ে প্রাণপ্রতিষ্ঠা উৎসবে শামিল হন দেশের প্রধানমন্ত্রী।

বক্তব্য রাখতে গিয়ে রামচন্দ্রের মাহাত্ম্যের কথা তুলে ধরেন তিনি। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, 'রাম ভারতের আস্থা। রাম ভারতের আধার। রাম ভারতের বিচার। রাম ভারতের বিধান। রাম ভারতের চেতনা। রাম ভারতের চিন্তন। রাম ভারতের প্রতিষ্ঠা। রাম ভারতের প্রতাপ। রাম প্রবাহ । রাম নিত্য়তা। রাম নিরন্তরতা। রাম ব্যপক।রাম বিশ্বাস। রাম বিশ্ব আত্মা। এই কারণে রামের প্রতিষ্ঠা যখন হয় তখন শুধু বছর বা শতাব্দী ধরে নয়, তাঁর প্রভাব হাজার বছর ধরে হয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা

Latest IPL News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.