বাংলা নিউজ > ছবিঘর > দক্ষিণেশ্বর থেকে শুরু মেট্রোর দৌড়, কোন স্টেশনে কত ভাড়া পড়বে, কত মেট্রো চলবে?

দক্ষিণেশ্বর থেকে শুরু মেট্রোর দৌড়, কোন স্টেশনে কত ভাড়া পড়বে, কত মেট্রো চলবে?

  • আজ (মঙ্গলবার) থেকে আমজনতার জন্য দক্ষিণেশ্বর থেকে দৌড় শুরু করল মেট্রো। আপাতত দিনে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে ১৫৮ টি মেট্রো চলাচল করবে। দুটি নয়া স্টেশন জুড়লেও মেট্রোর সর্বোচ্চ ভাড়া বাড়েনি। দক্ষিণেশ্বর থেকে কোথায় যেতে কত টাকা খরচ পড়বে এবং মেট্রোর বিভিন্ন তথ্য দেখে নিন -
আজ থেকে শুরু দক্ষিণেশ্বর পর্যন্ত আমজনতার জন্য শুরু হল মেট্রো চলাচল। নোয়াপাড়ার পর জুড়েছে দুটি স্টেশন - বরাহনগর এবং দক্ষিণেশ্বর। ৪.১ কিলোমিটার দীর্ঘ প্রকল্পের জন্য খরচ হয়েছে প্রায় ৪৫০ কোটি টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
1/6আজ থেকে শুরু দক্ষিণেশ্বর পর্যন্ত আমজনতার জন্য শুরু হল মেট্রো চলাচল। নোয়াপাড়ার পর জুড়েছে দুটি স্টেশন - বরাহনগর এবং দক্ষিণেশ্বর। ৪.১ কিলোমিটার দীর্ঘ প্রকল্পের জন্য খরচ হয়েছে প্রায় ৪৫০ কোটি টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, আপাতত দমদম-কবি সুভাষের মধ্যে ২৪৪ টি আপ-ডাউন মেট্রো চলে। তার মধ্যে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ৭৯ জোড়া বা ১৫৮ টি মেট্রো। (ছবি সৌজন্য পিটিআই)
2/6কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, আপাতত দমদম-কবি সুভাষের মধ্যে ২৪৪ টি আপ-ডাউন মেট্রো চলে। তার মধ্যে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ৭৯ জোড়া বা ১৫৮ টি মেট্রো। (ছবি সৌজন্য পিটিআই)
নয়া দুটি স্টেশন জুড়লেও বাড়ানো হয়নি মেট্রোর ভাড়া। আগের মতোই সর্বোচ্চ ভাড়া থাকছে ২৫ টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
3/6নয়া দুটি স্টেশন জুড়লেও বাড়ানো হয়নি মেট্রোর ভাড়া। আগের মতোই সর্বোচ্চ ভাড়া থাকছে ২৫ টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর যেতে ভাড়া পড়বেে ১০ টাকা। দক্ষিণেশ্বর থেকে বরাহনগর যেতে খরচ পড়বে পাঁচ টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
4/6নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর যেতে ভাড়া পড়বেে ১০ টাকা। দক্ষিণেশ্বর থেকে বরাহনগর যেতে খরচ পড়বে পাঁচ টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
দক্ষিণেশ্বর থেকে বেলগাছিয়া পর্যন্ত ভাড়া পড়ছে ১৫ টাকা। যতীন দার্স পার্ক পর্যন্ত যেতে লাগবে ২০ টাকা। দক্ষিণেশ্বর থেকে কালীঘাট এবং তার পরের সব স্টেশনে যেতে ২৫ টাকা লাগবে। (ছবি সৌজন্য পিটিআই)
5/6দক্ষিণেশ্বর থেকে বেলগাছিয়া পর্যন্ত ভাড়া পড়ছে ১৫ টাকা। যতীন দার্স পার্ক পর্যন্ত যেতে লাগবে ২০ টাকা। দক্ষিণেশ্বর থেকে কালীঘাট এবং তার পরের সব স্টেশনে যেতে ২৫ টাকা লাগবে। (ছবি সৌজন্য পিটিআই)
নয়া পথে মেট্রো চালু হওয়ায় স্বস্তি পাবেন অসংখ্য মানুষ। বি টি রোডের যানজটের ঝক্কি এড়িয়ে কম সময় ধর্মতলা, পার্কস্ট্রিটের মতো এলাকায় পৌঁছাতে পারবেন নিত্যযাত্রীরা। যাঁরা ট্রেনে করে এসে দমদম থেকে মেট্রো ধরতেন, তাঁরাও লাভবান হবেন। (ছবি সৌজন্য পিটিআই)
6/6নয়া পথে মেট্রো চালু হওয়ায় স্বস্তি পাবেন অসংখ্য মানুষ। বি টি রোডের যানজটের ঝক্কি এড়িয়ে কম সময় ধর্মতলা, পার্কস্ট্রিটের মতো এলাকায় পৌঁছাতে পারবেন নিত্যযাত্রীরা। যাঁরা ট্রেনে করে এসে দমদম থেকে মেট্রো ধরতেন, তাঁরাও লাভবান হবেন। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি