বাংলা নিউজ > ছবিঘর > ওস্তাদের মার শেষ রাতে: T20 বিশ্বকাপের ফাইনালের সেরা ক্রিকেটারদের তালিকায় চোখ রাখুন

ওস্তাদের মার শেষ রাতে: T20 বিশ্বকাপের ফাইনালের সেরা ক্রিকেটারদের তালিকায় চোখ রাখুন

  • কথায় আছে, ওস্তাদের মার শেষ রাতে। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এমনই সব ওস্তাদের দিকে তাকানো যাক, যাঁরা শেষ রাত অর্থাৎ ফাইনালে নিজেদের জাত চিনিয়েছেন। দেখে নেওয়া যাক আজ পর্যন্ত টি-২০ বিশ্বকাপের সাতটি আসরে ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কারা।
২০০৭: পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ভারতের ইরফান পাঠান।
1/7২০০৭: পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ভারতের ইরফান পাঠান।
২০০৯: শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪০ বলে অপরাজিত ৫৪ রান করে ও ২০ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। 
2/7২০০৯: শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪০ বলে অপরাজিত ৫৪ রান করে ও ২০ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। 
২০১০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে ৪৯ বলে ৬৩ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ইংল্যান্ডের ক্রেগ কিয়েসওয়েটার।
3/7২০১০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে ৪৯ বলে ৬৩ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ইংল্যান্ডের ক্রেগ কিয়েসওয়েটার।
২০১২: শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৬ বলে ৭৮ রান করে ও বল হাতে ১৫ রানে ১ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্যামুয়েলস।
4/7২০১২: শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৬ বলে ৭৮ রান করে ও বল হাতে ১৫ রানে ১ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্যামুয়েলস।
২০১৪: ভারতের বিরুদ্ধে ফাইনালে ৩৫ বলে অপরাজিত ৫২ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা।
5/7২০১৪: ভারতের বিরুদ্ধে ফাইনালে ৩৫ বলে অপরাজিত ৫২ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা।
২০১৬: ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৬৬ বলে অপরাজিত ৮৫ রান করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্যামুয়েলস।
6/7২০১৬: ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৬৬ বলে অপরাজিত ৮৫ রান করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্যামুয়েলস।
২০২১:  নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৫০ বলে অপরাজিত ৭৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ।
7/7২০২১:  নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৫০ বলে অপরাজিত ৭৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ।
অন্য গ্যালারিগুলি