বাংলা নিউজ > ময়দান > 'দয়া করে আমাদের বয়কট করবেন না', ক্রিকেটবিশ্বের কাছে কাতর আর্জি আফগান বোর্ডের

'দয়া করে আমাদের বয়কট করবেন না', ক্রিকেটবিশ্বের কাছে কাতর আর্জি আফগান বোর্ডের

আফগানিস্তান ক্রিকেট টিম।

তালিবান জমানায় মেয়েদের খেলাধুলোর উপর প্রতিবন্ধকতা নেমে আসায় কোণঠাসা হয়ে পড়ায় আশঙ্কায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

টিম পেইনের কড়া মন্তব্য, অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের না খেলার হুমকি। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কোণঠাসা হয়ে পড়ার আশঙ্কায় আফগানিস্তান।

এমনিতেই আইসিসি কোনও দেশের ক্রিকেট কর্মযজ্ঞে সরকারি নিয়ন্ত্রণ বরদাস্ত করে না। রাজনৈতিক অস্থিরতায় থাকা আফগানিস্তানে অবশ্য এই মুহূর্তে ক্রিকেট বোর্ডের পক্ষে স্বতন্ত্রভাবে কাজ চালানো সম্ভব নয়। তালিবান জমানায় এসিবি যে স্বাধীনভাবে কোনও সিদ্ধান্ত নিতে পারবে না, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

এই অবস্থায় তালিবান সরকার আফগানিস্তানে মেয়েদের খেলাধুলো নিষিদ্ধ করায় কথা ভাবায় অথৈ জলে আফগান ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে যে, মেয়েদের খেলতে না দিলে নভেম্বরে ছেলেদের দলের সঙ্গে তারা টেস্ট খেলবে না। অজি অধিনায়ক টিম পেইন তো এক ধাপ এগিয়ে দাবি করেন, যে দেশে মেয়েদের অধিকার থকে বঞ্চিত করা হয়, তাদের আইসিসি ইভেন্টে অংশ নিতে দেওয়া উচিত নয়।

পেইনের মন্তব্য সামনে আসার পরেই আন্তর্জাতিক ক্রিকেটে একঘরে হয়ে পড়ার ভয় পাচ্ছে আফগানিস্তান। সেকারণেই তারা কার্যত দয়া করার কাতর আর্জি জানায় ক্রিকেটবিশ্বের কাছে। আফগান বোর্ডের তরফে জানানো হয় যে, আফগানিস্তানের বর্তমান ধর্মীয় ও সাংস্কৃতিক পরিস্থিতি বদলানোর কোনও ক্ষমতাই তাদের হাতে নেই।

আফগান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি এক বিবৃতিতে আইসিসি তথা বাকি ক্রিকেট বোর্ডগুলির কাছে অনুরোধ জানান, ‘আমাদের আলাদা করে দেবেন না। দয়া করে আমাদের শাস্তি দেবেন না।’

এসিবি জানায়, ক্রিকেটবিশ্ব যদি অস্ট্রেলিয়া বোর্ডের মতো আফগানিস্তানকে বয়কটের কথা ভাবে, যদি আফগানিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়, তবে ওদেশে ক্রিকেট খেলাটাই বিলুপ্ত হয়ে যাবে।

যদিও আইসিসির নিয়ম এক্ষেত্রে আফগানিস্তানকে বিপাকে ফেলতে পারে। কেননা, টেস্ট খেলিয়ে দেশের সক্রিয় মহিলা দল থাকা বাধ্যতামূলক। তাই মেয়েদের দল না থাকলে টেস্ট স্ট্যাটাস খোয়াতে পারে আফগানিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরমব্রতকে বিয়ের ৫ মাস! ঝলক বেডরুমের, বিছানায় শুয়ে পিয়া, আদর খেলেন মন ভরে বেবি বাম্প আগলে রাজা-ঘরণী, দ্বিতীয়বার মা হচ্ছেন? HT Bangla-কে জানালেন মধুবনী আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের ভোটের প্রচারে 'দিদি'র গুণগান ঝাড়গ্রামের প্রার্থীর, মমতাকে নিয়ে বাঁধলেন গান! মাটির নীচে ঢুকবে মাঝেরহাট মেট্রো, টানেল খননের কাজ শুরু খিদিরপুরে! যাবে ধর্মতলায় মণিপুরে ৪৭টি বুথে ফের ভোট চাইছে কংগ্রেস, অভিযোগটা কী? অযোগ্য মুক্তির আগেই প্রসেনজিতের উপর ক্ষুব্ধ ঋতুপর্ণা! কেন বললেন, ‘আমাদের দেখা…’ পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ভারতের T20 বিশ্বকাপ দলে কার্যত জায়গা পাকা এই ৭ জনের গরমে শরীর আর্দ্র থাকবে, কমবে পেটের মেদ! ওজন কমাতে এভাবে বানান বার্লির জল

Latest IPL News

আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.