বাংলা নিউজ > ময়দান > AFG vs IRE: আফগানরা ছন্দে ফিরলেও, রশিদের উইকেটের দেখা নেই,তবু জয় এল তৃতীয় T20-তে

AFG vs IRE: আফগানরা ছন্দে ফিরলেও, রশিদের উইকেটের দেখা নেই,তবু জয় এল তৃতীয় T20-তে

তৃতীয় টি-টোয়েন্টিতে ২২ রানে জয় পেল আফগানিস্তান।

এ দিনের ম্যাচে ৪ ওভার বল করে ৩৮ রান দিলেও রশিদের উইকেটের ঝুলি শূন্যই থেকে গিয়েছে। এর আগের ম্যাচ দু'টিতে রশিদ ২৫ এবং ২৭ করে রান দিলেও, কোনও উইকেট পাননি।

অত্যন্ত খারাপ ছন্দে রয়েছেন রশিদ খান। তিন ম্যাচ খেলেও একটিও উইকেট পাননি তিনি। তাঁর দলের অবস্থাও তথৈবচ। যদিও শুক্রবার আফগানিস্তান জয়ে ফিরেছে। তবে রশিদের উইকেটের দেখা নেই।

প্রথম দু'টি টি-টোয়েন্টিতে হেরে চাপে পড়ে গিয়েছিল আফগানিস্তান। শুক্রবার অবশেষে ২২ রানে জয় ছিনিয়ে নেয় তারা। আয়ারল্যান্ড টসে জিতে প্রথমে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠিয়েছিল। ওপেন করতে নেমে হাজরাতুল্লা জাজাই এবং রহমানুল্লাহ গুরবাজ আফগানদের ভিত শক্ত করে দেন। প্রথম উইকেটে তারা ৯০ রান করে ফেলে। হাজরাতুল্লা ৪০ বলে ৩৯ রান করেন। ৩৫ বলে ৫৩ রান করেন রহমানুল্লাহ। এ ছাড়া তিনে নেমে ইব্রাহিম জাদরান ২২ বলে ৩৬ রান করেছেন। নাজবুল্লাহ জাদরানের ১৮ বলে দুরন্ত ৪২ রানের ইনিংস আফগানিস্তানকে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রানে পৌঁছতে সাহায্য করে।

আরও পড়ুন: আফগানিস্তানকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভেঙে দিল আয়ারল্যান্ড

আয়ারল্যান্ডের জোস লিটল ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার এবং ফিয়ন হ্যান্ড।

আরও পড়ুন: IPL-এ বরাবর সফল, তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানকে জেতাতে পারলেন না রশিদ

জবাবে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেটে ১৬৭ রানে শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। শুরুতেই একের পর এক উইকেট হারাতে থাকে আইরিশরা। ৩৬ রানের মধ্যেই ৪ উইকেট তারা হারিয়ে বসে থাকে। একমাত্র জর্জ ডকরেল হাফেঞ্চুরি করেন। ৩৭ বলে ৫৮ করেন তিনি। এ ছাড়া ১৮ বলে ৩৬ করেন ফিয়ন হ্যান্ড। ২১ বলে ৩১ করেন লরকান টাকার। বাকিদের অবস্থা তথৈবচ।

আফগানিস্তানের বোলাররা নিঃসন্দেহে ভালো বোলিং করেছেন। নবিন উল হক ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মুজিবুর রহমান এবং ফজলহক ফারুকি। ১টি উইকেট নিয়েছেন মহম্মদ নবি। কিন্তু কোনও উইকেট পাননি রশিদ খান। এ দিনের ম্যাচে ৪ ওভার বল করে ৩৮ রান দিলেও রশিদের উইকেটের ঝুলি শূন্যই থেকে গিয়েছে। এর আগের ম্যাচ দু'টিতে রশিদ ২৫ এবং ২৭ করে রান দিলেও, কোনও উইকেট পাননি।

বন্ধ করুন