বাংলা নিউজ > ময়দান > AFG vs SL Super 4: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি, সূর্যকুমারের পাশে বসে পড়লেন গুরবাজ
হাফ-সেঞ্চুরির পরে গুরবাজ। ছবি- এএনআই (ANI)

AFG vs SL Super 4: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি, সূর্যকুমারের পাশে বসে পড়লেন গুরবাজ

  • সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি, সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, টুর্নামেন্টে সর্বাধিক রান, একই ম্যাচে তিন তিনটি নজির গড়লেন আফগান তারকা।

ইনিংসের একেবারে শুরুতেই পড়ে পাওয়া জাবনদান পান রহমানউল্লাহ গুরবাজ। ২.৫ ওভারে থিকসানার বলে ছক্কা মারার চেষ্টায় বাউন্ডারি লাইনে গুণতিলকের হাতে ধরা পড়েছিলেন তিনি। তবে ক্যাচ ধরার সময় ফিল্ডারের পা ঠেকে যায় বাউন্ডারি লাইনে। ফলে আউট হয়ে সাজঘরে ফেরার বদলে ছয় রান উপহার পেয়ে যান গুরবাজ।

সেই শুরু, ব্যক্তিগত ৮ রানের মাথায় আউট হতে হতে বেঁচে যাওয়ার পরে আর পিছনে ফিরে তাকাননি আফগান ওপেনার। শেষমেশ ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাঠ ছাড়েন রহমানউল্লাহ। উল্লেখযোগ্য বিষয় হল, গুরবাজ ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন করেন। চলতি এশিয়া কাপে এটি যুগ্মভাবে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

রহমানউল্লাহ এই নিরিখে সূর্যকুমার যাদবের সঙ্গে একাসনে বসে পড়েন। সূর্যকুমার হংকংয়ের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ২২ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- IND vs PAK Super 4: জাদেজার জায়গায় অক্ষর না অশ্বিন, কম্বিনেশন নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন দ্রাবিড়

শুধু সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করাই নয়, বরং এখনও পর্যন্ত চলতি এশিয়া কাপে সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস খেলার নজিরও গড়ে ফেলেন আফগান তারকা। সার্বিকভাবে টুর্নামেন্টে এখনও পর্যন্ত সব থেকে বেশি রানের মালিকও তিনিই।

আরও পড়ুন:- AFG vs SL Super 4: কত ধানে কত চাল, আফগানিস্তানকে বোঝাল শ্রীলঙ্কা, লড়াকু জয়ে গ্রুপের হারের বদলা নিল দ্বীপরাষ্ট্র

হংকংয়ের বিরুদ্ধে পাক ওপেনার মহম্মদ রিজওয়ানের অপরাজিত ৭৮ রানের ইনিংসটিই ছিল এই ম্যাচের আগে চলতি এশিয়া কাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। গুরবাজ টপকে যান রিজওয়ানকে। অন্যদিকে সব মিলিয়ে টুর্নামেন্টের ৩ ম্যাচে রহমানউল্লাহের সংগ্রহ ১৩৫ রান, যা সবার থেকে বেশি। রিজওয়ান রয়েছেন দ্বিতীয় স্থানে। তিনি এখনও পর্যন্ত টুর্নামেন্টের ২ ম্যাচে ১২১ রান সংগ্রহ করেছেন।

বন্ধ করুন