বাংলা নিউজ > ময়দান > AFG vs SL Super 4: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি, সূর্যকুমারের পাশে বসে পড়লেন গুরবাজ

AFG vs SL Super 4: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি, সূর্যকুমারের পাশে বসে পড়লেন গুরবাজ

হাফ-সেঞ্চুরির পরে গুরবাজ। ছবি- এএনআই (ANI)

সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি, সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, টুর্নামেন্টে সর্বাধিক রান, একই ম্যাচে তিন তিনটি নজির গড়লেন আফগান তারকা।

ইনিংসের একেবারে শুরুতেই পড়ে পাওয়া জাবনদান পান রহমানউল্লাহ গুরবাজ। ২.৫ ওভারে থিকসানার বলে ছক্কা মারার চেষ্টায় বাউন্ডারি লাইনে গুণতিলকের হাতে ধরা পড়েছিলেন তিনি। তবে ক্যাচ ধরার সময় ফিল্ডারের পা ঠেকে যায় বাউন্ডারি লাইনে। ফলে আউট হয়ে সাজঘরে ফেরার বদলে ছয় রান উপহার পেয়ে যান গুরবাজ।

সেই শুরু, ব্যক্তিগত ৮ রানের মাথায় আউট হতে হতে বেঁচে যাওয়ার পরে আর পিছনে ফিরে তাকাননি আফগান ওপেনার। শেষমেশ ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাঠ ছাড়েন রহমানউল্লাহ। উল্লেখযোগ্য বিষয় হল, গুরবাজ ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন করেন। চলতি এশিয়া কাপে এটি যুগ্মভাবে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

রহমানউল্লাহ এই নিরিখে সূর্যকুমার যাদবের সঙ্গে একাসনে বসে পড়েন। সূর্যকুমার হংকংয়ের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ২২ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- IND vs PAK Super 4: জাদেজার জায়গায় অক্ষর না অশ্বিন, কম্বিনেশন নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন দ্রাবিড়

শুধু সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করাই নয়, বরং এখনও পর্যন্ত চলতি এশিয়া কাপে সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস খেলার নজিরও গড়ে ফেলেন আফগান তারকা। সার্বিকভাবে টুর্নামেন্টে এখনও পর্যন্ত সব থেকে বেশি রানের মালিকও তিনিই।

আরও পড়ুন:- AFG vs SL Super 4: কত ধানে কত চাল, আফগানিস্তানকে বোঝাল শ্রীলঙ্কা, লড়াকু জয়ে গ্রুপের হারের বদলা নিল দ্বীপরাষ্ট্র

হংকংয়ের বিরুদ্ধে পাক ওপেনার মহম্মদ রিজওয়ানের অপরাজিত ৭৮ রানের ইনিংসটিই ছিল এই ম্যাচের আগে চলতি এশিয়া কাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। গুরবাজ টপকে যান রিজওয়ানকে। অন্যদিকে সব মিলিয়ে টুর্নামেন্টের ৩ ম্যাচে রহমানউল্লাহের সংগ্রহ ১৩৫ রান, যা সবার থেকে বেশি। রিজওয়ান রয়েছেন দ্বিতীয় স্থানে। তিনি এখনও পর্যন্ত টুর্নামেন্টের ২ ম্যাচে ১২১ রান সংগ্রহ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আলিপুরদুয়ারে হারের জের? সৌরভ চক্রবর্তীকে SJDAর চেয়ারম্যান পদ থেকে সরাল নবান্ন সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব হৃতিকের গার্লফ্রেন্ড হওয়াই কাল হল! মিলছে না কাজ, ‘পাতে খাবার চাই’, আক্ষেপ সাবার জানেন কেন পালন করা হয় বিশ্ব প্রবীণ নির্যাতন সচেতনতা দিবস? জানুন সেই ইতিহাস একটার বেশি সিমকার্ড থাকলে বেশি টাকা দিতে হবে? লাগবে জরিমানা? মুখ খুলল TRAI! ‘চিকিৎসার বিরতি’র মাঝেই ধন্যবাদ জানাতে ডায়মন্ডে অভিষেক, দিলেন সংযত থাকার বার্তাও মুটিয়ে যাওয়ায় হন কটাক্ষের শিকার, ফারদিন বলছেন, ‘অন্যের কষ্টে মানুষ আনন্দ পায়’ ইদুল আজহা বা বকরি ইদের আগে জেনে নিন, আরাফার দিনের সঙ্গে জড়িত ইতিহাসের ৪টি ঘটনা মুসলিমকে সরকারি ঘর দেওয়ায় প্রতিবাদ গুজরাটে, হাইকোর্ট বলল ‘জনস্বার্থের বিষয় নয়’ যাকে ছাড়া জীবন অচল, সেই বায়ু দিবস কবে জানেন? কেন পালন করা হয় দিনটি

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.