বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করে বাবা সচিনের দুর্দান্ত নজির ছুঁলেন অর্জুন তেন্ডুলকর

Ranji Trophy: রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করে বাবা সচিনের দুর্দান্ত নজির ছুঁলেন অর্জুন তেন্ডুলকর

অর্জুন ও সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার/গেটি।

Goa vs Rajasthan Ranji Trophy 2022-23: রাজস্থানের বিরুদ্ধে গোয়ার জার্সিতে প্রথমবার রঞ্জি ট্রফিতে মাঠে নামেন সচিন পুত্র। আর্বিভাবেই কেড়ে নিলেন স্পটলাইট।

মহাতারকা পিতার যথাযথ পদাঙ্ক অনুসরণ করছেন অর্জুন তেন্ডুলকর। বুধবার গোয়ায় সচিনের দুর্দান্ত এক নজির ছুঁয়ে ফেললেন তাঁর পুত্র। বাবার মতোই রঞ্জি ট্রফিতে নিজের অভিষেক ম্যাচে শতরান করার কৃতিত্ব অর্জন করেন অর্জুন।

এবছর ঘরোয়া ক্রিকেটে গোয়ার হয়ে মাঠ নামছেন অর্জুন তেন্ডুলকর। রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে ফার্স্ট ক্লাস ক্রিকেটে হাতেখড়ি হয় সচিন পুত্রের। রঞ্জি অভিষেকেই সেঞ্চুরি করে নজর কাড়লেন তিনি।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে গোয়া। প্রথম দিনের শেষে তারা ৫ উইকেটে ২১০ রান তুলেছিল। অর্জুন তেন্ডুলকর ৪ ও সূয়াস প্রভুদেশাই ৮১ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে অর্জুন ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। পরে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭৮ বলে শতরানের গণ্ডি টপকে যান জুনিয়র তেন্ডুলকর।

আরও পড়ুন:- BENG vs UP Ranji Trophy: ইডেনে বাংলার পথের কাঁটা সেই রিঙ্কু, লড়াই চলছে জোরদার

১৯৮৮ সালে গুজরাটের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে রঞ্জি অভিষেক হয় সচিন তেন্ডুলকরের। নিজের অভিষেক রঞ্জি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন:- IPL নিলামের আগে বড় ঘোষণা নাইট রাইডার্সের, বিদেশি লিগে নেতৃত্ব দেবেন সুনীল নারিন

রাজস্থানের বিরুদ্ধে অর্জুন ১২০ রান করে আউট হন। ২০৭ বলের ইনিংসে তিনি ১৬টি চার ও ২টি ছক্কা মারেন। কমলেশ নাগারকোটির বলে তাঁর হাতেই ফিরতি ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন জুনিয়র তেন্ডুলকর।

দ্বিতীয় দিনের শেষে রাজস্থান তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৪৯৩ রান তোলে। দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন প্রভুদেশাই। তিনি ২৯টি বাউন্ডারির সাহায্যে ৪১৬ বলে ২১২ রান করে মাঠ ছাড়েন। রাজস্থানের হয়ে ২টি করে উইকেট নেন অনিকেত চৌধরী, আরাফত খান, কমলেশ নাগারকোটি ও মানব সুতার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে নেপালে এবার নয়া সরকার, ভেঙে পড়ল মাওবাদী কেন্দ্র-নেপালি কংগ্রেস জোট গল্প করতে করতেই নাচ! শাহরুখ-রিহানার যুগলবন্দিতে জমল জামনগরের অনুষ্ঠান T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা! ৫০-এ পা দিলেন সেলিম মার্চেন্ট! সোনু, বিশাল থেকে শানরা হাজির জন্মদিন পার্টিতে কুণাল ঘোষকে শোকজ করল তৃণমূল কংগ্রেস, তাপসের বাড়িতেই মিলল সেই চিঠি Anemia: নানা শরীরখারাপ লেগেই আছে? হয়তো শরীরে রক্ত কম বলে! এই লক্ষণগুলি আছে কি না দেখুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.