বাংলা নিউজ > ময়দান > IPL 2023: অধিনায়ক হয়েছ যখন, রান করতেই হবে, রোহিতকে কড়া বার্তা শাস্ত্রীর

IPL 2023: অধিনায়ক হয়েছ যখন, রান করতেই হবে, রোহিতকে কড়া বার্তা শাস্ত্রীর

রোহিত শর্মা ও রবি শাস্ত্রী। 

পরপর দুই ম্যাচে খাতা না খুলেই ফিরে গিয়েছেন রোহিত শর্মা। লজ্জার রেকর্ডও তৈরি করেছেন ভারত অধিনায়ক। এবার রোহিতকে কড়া বার্তা দিলেন রবি শাস্ত্রী। 

পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এই বছর প্লেঅফে যাওয়ার জন্য লড়াই করছে। দলের সঙ্গে সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাও নিজের ব্যাটিং ব্যর্থতায় ভুগছেন। এখনও পর্যন্ত ১০টি ম্যাচে করছেন মাত্র ১৮৪ রান। এই মরশুমে পরপর দুই ম্যাচে রান করতে না পেরেই আউট হয়ে লজ্জাজনক রেকর্ড তৈরি করেছেন তিনি। রোহিতের ফর্ম নিয়ে এর আগে পরামর্শ দিয়েছিলেন প্রাক্তন ব্যাটার সুনীল গাভাসকর। এবার মুখ খুললেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি জানান, অধিনায়ক হিসেবে রোহিতের রান করা উচিত।

১৬তম আইপিএলের হিটম্যান‌ খারাপ পারফরম্যান্স করলেও আইপিএলের ইতিহাসে অন্যতম সফলতম ক্রিকেটার এবং অধিনায়ক তিনি। তবে এই বছরের আইপিএলে করেছেন মাত্র একটি অর্ধ শতরান। মুম্বই ইন্ডিয়ান্স তাদের শেষ ম্যাচ খেলেছে ৪ বার আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচে রোহিত তিনটি বল খেলে শূন্য রানে আউট হন। এই বছর আইপিএলের ৪৯তম ম্যাচে চেন্নাইয়ের কাছে হারে সূর্যকুমার যাদবরা।

ভারত অধিনায়কের পারফরম্যান্স আইপিএলের তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্সের ওপর প্রভাব ফেলছে বলে মনে করছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। ক্রিক ইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, 'একজন অধিনায়ক হিসাবে, রোহিতের পারফরম্যান্স কার্যকর হওয়া প্রয়োজন। যদিও রান পেতে শুরু করে তাহলে একজন অধিনায়ক হিসেবে কাজটা অনেক সহজ হয়ে যায়। ম্যাচে দলের শরীরিভাষার অনেক পরিবর্তন হয়। দলের মধ্যে একটা শক্তি কাজ করে। যা সম্পূর্ণ আলাদা একটা পরিবেশ সৃষ্টি করে। যদি সেটা না হয় তাহলে রোহিতের বসে যাওয়া উচিত। এটা শুধু রোহিতের ক্ষেত্রে নয় প্রত্যেকের ক্ষেত্রেই হওয়া দরকার।'

রবি শাস্ত্রী আরও বলেন, 'একজন অধিনায়ক হিসেবে দু-তিন বছর আগে যা পরিস্থিতি ছিল এখন তা অনেক বদলেছে। আগে যা সুবিধা পাওয়া যেত এখন হয়তো পাওয়া যাচ্ছে না। কিন্তু চ্যালেঞ্জ নিতেই হবে। একজন অধিনায়ক হিসাবে হাতে যা কিছু আছে সবকে একত্রিত করে এগিয়ে যাওয়ায় ওর প্রধান কাজ।'

রোহিত শর্মার নেতৃত্বাধীন দল এই মরশুমে আইপিএলে ৬ নম্বর স্থানে রয়েছে। এখনও পর্যন্ত খেলা দশটি ম্যাচের মধ্যে পাঁচটিতে হেরেছে তারা। মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

বন্ধ করুন