বাংলা নিউজ > ময়দান > Asia Cup: দু'টি খারাপ ম্যাচ দেখে বিচার করবেন না-ক্যারিয়ারের কঠিন মুহূর্তে ভুবির পাশে রোহিত
ভুবনেশ্বর কুমার।

Asia Cup: দু'টি খারাপ ম্যাচ দেখে বিচার করবেন না-ক্যারিয়ারের কঠিন মুহূর্তে ভুবির পাশে রোহিত

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভুবনেশ্বর ৪ ওভারে ৩০ রান দেন এবং কোনও সাফল্য তিনি পাননি। ভুবনেশ্বর, যিনি পাকিস্তানের বিরুদ্ধেও ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন। তবে সুপার ফোরে বাবর আজমদের বিরুদ্ধে খুব একটা ভালো তিনি বল করেননি। এবং ১৯তম ওভারে ১৯ রান দিয়ে দলকে পরাজয়ের কাছে পৌঁছে দিয়েছিলেন।

২০২২ এশিয়া কাপে সুপার ফোরে দলের টানা দ্বিতীয় পরাজয়ের পরে অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন যে, শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঝের ওভারগুলিতে ব্যাটসম্যানরা ভাল পারফর্ম করতে পারেননি এবং দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যেতে পারেননি।

শ্রীলঙ্কার ওপেনার পথুম নিশঙ্কা এবং কুশল মেন্ডিসের অর্ধশত রানের হাত ধরে এশিয়া কাপের রোমাঞ্চকর দ্বিতীয় রাউন্ডে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। ২০২২ সালের এশিয়া কাপের সংস্করণে ভুবনেশ্বর কুমারের ফর্ম সম্পর্কে জিজ্ঞেস করা হলে, অভিজ্ঞ ভারত অধিনায়ক রোহিত শর্মা একটি কিন্তু তারকা বোলারের পাশেই দাঁড়িয়েছেন। বরং ভুবির সমালোচকদের পাল্টা জবাব দিতে পিছপা হননি রোহিত।

আরও পড়ুন: মহারথীদের অফ ফর্ম, ডেথ বোলারের অভাব, চোট- T20 WC-এর আগে চাপে ভারত

ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসে হারের কারণ ব্যখ্যা করতে গিয়ে রোহিত বলেছেন, ‘আমাদের আরও ১০-১৫ রান করা উচিত ছিল। ব্যাটসম্যানদের দায়িত্বশীল ভাবে খেলতে হবে এবং শট নির্বাচন সম্পর্কে সতর্ক থাকতে হবে।’ তাঁর মতে, ভারতীয় দল অনেক দিন ধরেই ভালো খেলছিল। হঠাৎ করে এমন ব্যর্থতা। আর এই পরাজয় থেকে দল হিসেবে শিক্ষা নিতে হবে বলে দাবি করেছেন রোহিত।

আরও পড়ুন: ICC T20 Rankings: বাবরের সিংহাসন ছিনিয়ে নিলেন তাঁরই সতীর্থ, পিছিয়ে পড়লেন সূর্য

এ দিকে ভুবনেশ্বর পাকিস্তানের বিরুদ্ধেও বাজে বোলিং করেছিলেন। বিশেষ করে ডেথ ওভারে অতিরিক্ত রান দিয়ে ভারতকে হারের মুখে ফেলেছিলেন ভুবি। শ্রীলঙ্কার বিরুদ্ধেও একই হাল। স্বাভাবিক ভাবেই তাঁকে ঘিরে সমালোচনার ঝড় বয়ে চলেছে। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে, ভারতের সিনিয়র পেসার ভুবনেশ্বরের পাশে দাঁড়িয়ে রোহিত বলেন, ‘এমনকী অভিজ্ঞ প্লেয়ারও আউট হয়, অভিজ্ঞ বোলাররাও রান দিয়ে থাকে। এই নিয়ে খুব বেশি চিন্তা করার মতো কিছু নেই। ভুবি এত বছর ধরে আমাদের হয়ে খেলছে এবং ডেথ ওভারে ও আমাদের অনেক জিতিয়েছে। তাই দু'-একটি ম্যাচ দিয়ে ওকে বিচার করাটা ঠিক হবে না।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভুবনেশ্বর ৪ ওভারে ৩০ রান দেন এবং কোনও সাফল্য তিনি পাননি। যেখানে আর্শদীপ ৩.৫ ওভারে ৪০ রান দিয়েছেন। ভুবনেশ্বর, যিনি পাকিস্তানের বিরুদ্ধেও ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন। তবে সুপার ফোরে বাবর আজমদের বিরুদ্ধে খুব একটা ভালো তিনি বল করেননি। এবং ১৯তম ওভারে ১৯ রান দিয়ে দলকে পরাজয়ের কাছে পৌঁছে দিয়েছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে ১৯তম ওভারে ১৪ রান দেন ভুবি।

বন্ধ করুন