বাংলা নিউজ > ময়দান > Australia vs India: করোনা আতঙ্ক কাটিয়ে সিডনিতেই হবে তৃতীয় টেস্ট
সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ছবি- গেটি ইমেজেস।
সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ছবি- গেটি ইমেজেস।

Australia vs India: করোনা আতঙ্ক কাটিয়ে সিডনিতেই হবে তৃতীয় টেস্ট

  • সিডনি থেকে চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেন গেলে কোয়ারান্টাইনে থাকতে হবে না ক্রিকেটারদের।

শুভব্রত মুখার্জি

সিডনির বুকে এখনও করোনার বাড়বাড়ন্ত লক্ষনীয়। ফলে সেই কারণে একটা আশঙ্কা দেখা দিয়েছিল। অ্যাডিলেড, মেলবোর্নের পরে সিডনিতে তৃতীয় টেস্ট হওয়া নিয়ে তৈরি হয়েছিল সন্দেহ। তবে সিরিজ ১-১ হওয়ার পরেই এল সুখবর। কেটে গেল সব আশঙ্কা।

জল্পনার অবসান ঘটিয়ে অজিদের বিরুদ্ধে ভারতের তৃতীয় টেস্ট নির্ধারিত সূচি মেনে সিডনিতেই হবে। ৭ জানুয়ারি থেকে সিডনিতে এই টেস্ট শুরু হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল। পরবর্তীতে একাধিক বৈঠকের পর ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নেয়, সিডনিতেই হবে তৃতীয় টেস্ট।

উল্লেখ্য, সপ্তাহ দুয়েক ধরে নিউ সাউথ ওয়েলস ও ক্যুইন্সল্যান্ড সরকারের সঙ্গে একাধিক বৈঠক হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার। সিডনিতে এখনও কোভিডের প্রকোপ কমেনি। তাও সিডনিতেই বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় ম্যাচ আয়োজনের ঝুঁকি নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সিডনিতে করোনার প্রকোপ থাকার ফলে প্রশ্ন উঠেছিল দুটি দল যখন সিডনি থেকে সিরিজের শেষ টেস্ট খেলতে অ্যাডিলেডে যাবে, তখন কি তাদের ফের নিভৃতবাসের নিয়ম মানতে হবে? এই বিষয়টি ক্যুইন্সল্যান্ড সরকারের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। ক্যুইন্সল্যান্ড সরকার জানিয়েছে ক্রিকেটার বা সাপোর্ট স্টাফদের নিভৃতবাসের বিধি মানতে হবে না।

বন্ধ করুন