বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: চোটের জন্য ব্রিসবেন টেস্ট থেকে ছিটকে গেলেন বুমরাহ : রিপোর্ট

এমনিতেই চোট-আঘাতে জর্জরিত ভারত। তার মধ্যে সিডনি টেস্টের পরদিনই আরও বড় দুঃসংবাদ পেলেন অজিঙ্কা রাহানেরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট (ব্রিসবেন) থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ।

সিডনি টেস্টের তৃতীয় দিনে ফাইন লেগে ফিল্ডিংয়ের সময় ফিজিয়ো নীতিন প্যাটেলের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল বুমরাহকে। পেটের দিকে ইঙ্গিত করে কিছু জানাচ্ছিলেন। তিনি মাঠের বাইরে যেতে চান কিনা, সে বিষয়ে আলোচনা করেছিল ভারতীয় দলের মেডিক্যাল দল। যদিও প্রতিবারই বারণ করে দিয়েছিলেন বুমরাহ। বোলিংও করেছিলেন। সূত্র মারফত পিটিআই জানিয়েছে, বুমরাহের স্ক্যান করা হয়েছিল। তাতে টান ধরা পড়েছে। দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজের আগে বুমরাহের সেই চোটের পরিস্থিতি আরও খারাপ করতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ওই বিসিসিআই সূত্র পিটিআইকে বলেছেন, ‘সিডনিতে ফিল্ডিংয়ের সময় বুমরাহের পেটে টান ধরেছিল। ও ব্রিসবেন টেস্টের বাইরে থাকবে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ওকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।’

ব্রিসবেন টেস্টের আগে এমনিতেই ‘মিনি’ হাসপাতালে পরিণত হয়েছে ভারত। চোট পেয়ে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং হনুমা বিহারী। চোট আছে ঋষভ পন্ত, চেতেশ্বর পূজারাদেরও। তারইমধ্যে বুমরাহের চোটে রীতিমতো আশঙ্কা তৈরি হয়েছে। চোটের কারণে ইতিমধ্যে ইশান্ত শর্মা (অস্ট্রেলিয়ায় আসেননি), মহম্মদ শামি (একটি টেস্ট খেলেছেন) এবং উমেশ যাদবরা (দেড়টা টেস্ট খেলেছেন) নেই। সেই পরিস্থিতিতে সিডনিতে দলের অনভিজ্ঞ বোলিং বিভাগের নেতৃত্ব দিয়েছিলেন বুমরাহ। এবার বুমরাহের অনুপস্থিতিতে মহম্মদ সিরাজ এবং নভদীপ সাইনির সঙ্গে শার্দুল ঠাকুর বা টি নটরাজন খেলতে পারেন। সেক্ষেত্রে ভারতের তিন পেস বোলারের সাকুল্যে টেস্টের সংখ্যা হবে ১০-এর কম (তাও ব্রিসবেন ধরে)। যা সিরিজ ফয়সালার ম্যাচে ভারতের কাছে রীতিমতো চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

বন্ধ করুন