বাংলা নিউজ > ময়দান > Australia vs India- এখনও মাথা ঘুরছে জাদেজার, কনকাশন সাব নিয়ে বিতর্কের মাঝে বললেন কোহলি
রবীন্দ্র জাডেজা (AP)
রবীন্দ্র জাডেজা (AP)

Australia vs India- এখনও মাথা ঘুরছে জাদেজার, কনকাশন সাব নিয়ে বিতর্কের মাঝে বললেন কোহলি

  • জাদেজার স্থানে কনকাশন সাব হয়ে ম্যাচ জেতালেন চাহাল। 

ক্যানবেরাতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ১১ রানে প্রথম টি-২০ ম্যাচ জিতল ভারত। ব্যাট হাতে অনবদ্য খেলে ভারতকে সম্মানজনক নিয়ে যান রবীন্দ্র জাদেজা। কিন্তু সেই সময় তাঁর মাথায় চোট লাগে। সেই কারণে চাহালকে কনকাশন সাব হিসেবে ব্যবহার করে ভারত। চাহাল গুরুত্বপূর্ণ তিনটি উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জেতান। সেই কারণে তাঁকে ম্যান অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়। 

এবার বিতর্কটা হচ্ছে জাদেজার বদলি নিয়ে। এর কারণ তাঁর যখন মাথায় লাগে তখন কোনও ফিজিও আসেননি মাঠে। তাই এটা ধরে নেওয়া হয় যে খুব একটা লাগেনি তাঁর। এরপর ব্যাটিং করতে করতে জাদেজার হ্যামস্ট্রিংয়ে লাগে। সেটার জন্য অবশ্য ফিজিও মাঠে আসেন। অনেক কষ্টে ব্যাটিং করে ২৩ বলে ৪১ রান করেন তিনি। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য খুব সম্ভবত বোলিং করতে পারতেন না তিনি। সবাই যখন সেটাই ভেবে নিয়েছিল তখন কনকাশন সাব হিসেবে চাহালকে নেয় ভারত। মাইকেল ভন, হর্ষ ভোগলে সহ অনেক বিশেষজ্ঞ টুইটারে এই নিয়ে প্রশ্ন তোলেন। কমেন্ট্রিতে মঞ্জরেকর বলেন যে সম্ভবত আইন বদলানো দরকার কনকাশন সাবের। এই নিয়ে বিরতিতে ম্যাচ রেফারি ডেভিড বুনের সঙ্গে অজি কোচ ল্যাঙ্গারকে তর্কাতর্কি করতেও দেখা দেয়। 

ম্যাচের শেষে অবশ্য অ্যারন ফিঞ্চ স্ট্রেট ব্যাটে খেলেন এই বিতর্কটি নিয়ে। তিনি বলেন যে চিকিৎসক যখন বলেছেন ঝুঁকি আছে, সেই কথার বিরুদ্ধে কি করে যাওয়া সম্ভব। অন্যদিকে বিরাট কোহলি বলেন যে জাদেজার মাথা ঘুরছিল ড্রেসিং রুমে এসে, এখনও ঘুরছে। সেই কারণেই যে তাঁরা চাহালকে নিতে বাধ্য হয়েছিলেন সেটা বুঝিয়ে বলেন তিনি।তাঁর কথায় কনকাশন সাব অদ্ভুত নিয়ম, আজ আমাদের পক্ষে খেটে গেল!

বন্ধ করুন