বাংলা নিউজ > ময়দান > ব্রিসবেন টেস্টে নেই, সিডনির বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে দেশে ফিরবেন জাদেজা
চোট পাওয়ার পর জাদেজা। ছবি- টুইটার।
চোট পাওয়ার পর জাদেজা। ছবি- টুইটার।

ব্রিসবেন টেস্টে নেই, সিডনির বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে দেশে ফিরবেন জাদেজা

  • তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করার সময় মিচেল স্টার্কের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান তারকা অল-রাউন্ডার।

আগেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। শেষমেশ আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হল। আঙুলের চোটে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে টুর্নামেন্ট থেকে জাদেজার ছিটকে যাওয়ার কথা জানানো হয়। যদিও পরবর্তী ইংল্যান্ড সিরিজে তারকা অল-রাউন্ডারকে পাওয়া যাবে কিনা, সে বিষয়ে এখনই কিছু জানানো হয়নি ভারতীয় বোর্ডের পক্ষ থেকে।

বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিডনি টেস্টের তৃতীয় দিনে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। স্ক্যান করে দেখা যায় তাঁর আঙুলের হাড় সরেছে। তারকা অল-রাউন্ডার দেশে ফিরে যাওয়ার আগে সিডনিতে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেবেন। দেশে ফিরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারানোর প্রক্রিয়ায় থাকবেন জাদেজা। ফলে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ব্রিসবেন টেস্টে তাঁকে পাওয়া যাবে না।

সিডনিতে ভারতের প্রথম ইনিংসের ৯৯তম ওভারে স্টার্কের চতুর্থ বলে ডিফেন্স করার সময় বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান জাদেজা। ফিজিও এসে প্রাথমিক শুশ্রুষা করেন। পরে পুনরায় ব্যাটিং শুরু করেন তিনি। শেষমেশ জাদেজা ৩৭ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। টুইটারে সেদিনই জাদেজাকে স্ক্যান করাতে নিয়ে যাওয়ার কথা জানানো হলেও পরবর্তী আপডেট দেওয়া হয় ম্যাচের শেষে।

চোটের জন্য দ্বিতীয় ইনিংসে বোলিং করেননি জাদেজা। যদিও প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে তিনিই ছিলেন ভারতীয় শিবিরের সেরা বোলার। তবে শেষ দিনে জাদেজাকে ড্রেসিংরুমে প্যাডআপ করে বসে থাকতে দেখা যায়। প্রয়োজন হলে ব্যাট হাতে মাঠে নামতেন তিনি। শেষমেশ অবশ্য তাঁর মাঠে নামার দরকার হয়নি।

বন্ধ করুন