বাংলা নিউজ > ময়দান > WTC Final-এ নামার আগে বড় ভুল করছে অস্ট্রেলিয়া দল! কামিন্সদের উপর চটলেন তাদের প্রাক্তন কোচ

WTC Final-এ নামার আগে বড় ভুল করছে অস্ট্রেলিয়া দল! কামিন্সদের উপর চটলেন তাদের প্রাক্তন কোচ

অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান

অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নিজের দেশের সফর ম্যাচ না খেলার বিষয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছেন। ড্যারেন লেম্যানের মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলের কোনও ম্যাচ না খেলার এই সিদ্ধান্ত ঝুঁকিপূর্ণ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নিজের দেশের সফর ম্যাচ না খেলার বিষয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছেন। ড্যারেন লেম্যানের মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলের কোনও ম্যাচ না খেলার এই সিদ্ধান্ত ঝুঁকিপূর্ণ। অস্ট্রেলিয়া ফেব্রুয়ারি-মার্চে বর্ডার-গাভাসকর সিরিজের আগে ভারতে একটি সফর খেলা খেলেনি, প্রধানত কারণ তাদের বোর্ড মনে করে যে সবুজ ঘাষের অনুশীলন গেম খেলা এবং স্পিনিং ট্র্যাকে প্রকৃত ম্যাচ খেলার কোনও উদ্দেশ্য ছিল না।

যাইহোক, লেম্যান মনে করেন যে বিদেশি কন্ডিশনে ট্যুর গেম না খেলা একটি ঝুঁকিপূর্ণ প্রস্তাব। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ড্যারেন লেম্যান। তিনি ‘সেন রেডিও’কে বলেন, ‘আপনার প্রথম এবং সর্বাগ্রে খেলা দরকার।’ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে লন্ডনের ওভাল মাঠে। দীর্ঘতম ফর্ম্যাটের এই জমকালো ম্যাচের আগে দুই দলের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ৭ জুন মুখোমুখি হবে রোহিত শর্মা ও প্যাট কামিন্সের অধিনায়কত্বের দল। এই বড় ম্যাচের আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান নিজের দলের ওপরই ক্ষুব্ধ। তাদের বিরক্তির কারণ দলটি ডব্লিউটিসি ফাইনাল নিয়ে সিরিয়াস নয়।

আরও পড়ুন… MI vs RCB: নেহালের জন্য আউট হয়েছেন সূর্যকুমার যাদব! ইশান কিষাণের বড় দাবি

ড্যারেল লেম্যানের মতে, ভারতের মাটিতে গাভাসকর-বর্ডার সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল একই ভুলের পুনরাবৃত্তি করতে চলেছে। অস্ট্রেলিয়ান দল ফেব্রুয়ারি মাসে রোহিত শর্মা অ্যান্ড কোং-এর বিরুদ্ধে অনুশীলন ম্যাচ না খেলেই গিয়েছিল। যার জন্য তাদের ধাক্কা খেতে হয়েছিল। অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা তখন বলেছিল যে ভারত তাদের স্পিন আক্রমণের সঙ্গে আমাদের মুখোমুখি হবে, তবে অনুশীলন ম্যাচে, আমাদের একটি ট্র্যাক দেওয়া হত যা ফাস্ট বোলারদের খেলতে সহায়তা করত।

আরও পড়ুন… RCB -র বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেলে IPL-এ তিনটি বড় নজির গড়লেন MI-এর সূর্য

এখন ডব্লিউটিসি ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়রা অনুশীলন ম্যাচ খেলতে চান না, যার কারণে বিরক্ত তাদের প্রাক্তন কোচ ড্যারেল লেম্যান। আপনাদের জানিয়ে দেওয়া যাক যে টিম ইন্ডিয়াও কোনও অনুশীলন ম্যাচ ছাড়াই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামতে চলেছে। আইপিএলের ব্যস্ততার কারণে অনুশীলন ম্যাচ খেলার খুব একটা সময় নেই রোহিত শর্মার দলের।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ড্যারেল লেম্যান সেন রেডিওকে বলেছেন, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অনুশীলন ম্যাচ খেলতে হবে। বল ও উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য এবং চাপ মোকাবেলার প্রস্তুতির জন্য অনুশীলন ম্যাচ অপরিহার্য।’ লেম্যান বলেছেন, ‘প্র্যাকটিস ম্যাচ না খেলাটা ভালো নয়। আমি আশা করি এতে দলের কোনও ক্ষতি হবে না, তবে এই কৌশল যদি কাজ না করে তাহলে অবশ্যই জিজ্ঞাসা করা হবে এটা কার সিদ্ধান্ত ছিল। তাহলে তো আমরা অ্যাসেজ ৩-১ জিততে পারি।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন