বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: ODI সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ,ছিটকে গেলেন তামিম ইকবাল

BAN vs IND: ODI সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ,ছিটকে গেলেন তামিম ইকবাল

তামিম ইকবাল।

সিরিজের আগে বুধবার নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলার সময়ে চোট পান তামিম। চোট কতটা গুরুতর, সেটা জানার জন্য তামিমের স্ক্যান করানো হয়। এর পর বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে তামিমকে দু'সপ্তাহ বিশ্রাম নিতে বলেছে।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ। ছিটকে গেলেন দলের অধিনায়ক তামিম ইকবাল। জানা গিয়েছে, তাঁর কুঁচকিচে চোট রয়েছে। যে কারণে নিয়মিত অধিনায়ককে ছাড়াই ভারতের বিরুদ্ধে খেলতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শুধু ওয়ানডে সিরিজ নয়, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও তামিমকে পাওয়া নিয়ে আশঙ্কা রয়েছে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র।

সিরিজের আগে বুধবার নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলার সময়ে চোট পান তামিম। চোট কতটা গুরুতর, সেটা জানার জন্য তামিমের স্ক্যান করানো হয়। এর পর বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে তামিমকে দু'সপ্তাহ বিশ্রাম নিতে বলেছে। এমনটাই সূত্রের খবর। আগামী ৪ ডিসেম্বর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, শেষ ম্যাচটি ১০ ডিসেম্বর।

আরও পড়ুন: চেতনের চেয়ারে বসতে পারেন প্রসাদ, জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কারা?

শুরুতে শোনা গিয়েছে তামিম হাঁটুতে চোট পেয়েছেন। পরে অবশ্য কুঁচকির চোটের কথা জানা যায়। এই বিষয়ে যদিও আনুষ্ঠানিক এখনও কিছু জানায়নি বিসিবি। তামিম ছিটকে গেলেও, তাঁর পরিবর্তে আপাতত কাউকে নেওয়া হচ্ছে না, এমনটাও শোনা গিয়েছে। পূর্ণ মেয়াদে ওয়ানডে দলের নেতৃত্ব পাওয়ার পর এই প্রথম কোনও সিরিজ খেলতে পারছেন না তামিম।

তামিমের আগেই চোটের কবলে পড়েন ওয়ানডে সিরিজের দলে থাকা পেসার তাসকিন আহমেদ। পিঠের পুরোনো চোট ফিরে আসায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে পারছেন না তিনি। তবে তাঁরও ক্ষেত্রে কিন্তু পুরো সিরিজে খেলা নিয়ে আশঙ্কা আছে। তাসকিনের পরিবর্ত হিসেবে বাংলাদেশের ‘এ’ দল থেকে নেওয়া হয়েছে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে।

আরও পড়ুন: 'কোথায় যেন আছি আমরা?' লাইভ ইন্টারভিউয়ের মাঝে ওয়াশিংটন ভুলে গেলেন, কোথায় খেলছেন

পিঠের ব্যথার কারণে ৫০ ওভারের বিসিএলে শুধু প্রথম রাউন্ড খেলেছেন তাসকিন। এর পর বিশ্রাম নিয়েছেন কিছু দিন। মাঝে এক দিন বোলিং করেছিলেন। কিন্তু প্রস্তুতি ম্যাচ খেলেননি তাসকিন। জানা গিয়েছে, তিনি ব্যথা কমানোর ইঞ্জেকশন নিচ্ছেন।

২০১৫ সালের পর প্রথম বারের মতো বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারতীয় দল। মিরপুরে প্রথম ওয়ানডে হবে ৪ ডিসেম্বর, ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। চট্টগ্রামে ১০ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের পর ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর থেকে শেষ টেস্ট শুরু হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির URU vs PAN: পানামাকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে স্বরা ভাস্করকে বডি শেমিং করায় ক্ষমা চাইলেন ফুড ভ্লগার নলিনী, প্রতিক্রিয়া নায়িকার কলেজে বাহিনী, পরীক্ষা শিকেয় ওঠার জোগাড়, পিছতে পারে সেমিস্টারও আর প্লাস্টিকের পাত্র না, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল Zomato মেধাবী জঙ্গি হাবিবুল্লার ১৪ দিনের পুলিশ হেফাজত, টেলিগ্রাম অ্যাপে চলত কার্যকলাপ NEET UG রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না! সরকার গঠনের জন্য 'বহুমতের' প্রয়োজন, আর দেশ চালাতে সহমত: মোদী

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.