বাংলা নিউজ > ময়দান > ক্রমশ খারাপ হচ্ছে শ্রীলঙ্কার পরিস্থিতি, এশিয়া কাপ হবে সম্ভবত বাংলাদেশে- রিপোর্ট

ক্রমশ খারাপ হচ্ছে শ্রীলঙ্কার পরিস্থিতি, এশিয়া কাপ হবে সম্ভবত বাংলাদেশে- রিপোর্ট

টিম ইন্ডিয়া।

শ্রীলঙ্কার পরিস্থিতি এখন জটিল। এই অবস্থায় হাই-প্রোফাইল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা খুবই কঠিন বিষয় হবে। হয়তো খেলোয়াড়রা এমন পরিবেশে ক্রিকেট খেলতে নিরাপদ বোধ করবেন না। এখন এমন পরিস্থিতি দাঁড়িয়েছে যে, এশিয়া কাপ ২০২২-এর আয়োজন করা শ্রীলঙ্কায় সম্ভব নয়।

কিছু দিন আগে, শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি' সিলভা বলেছিলেন যে, তাদের দেশের অর্থনৈতিক সঙ্কটের মাঝেই এশিয়া কাপ আয়োজনের জন্য তাঁরা আত্মবিশ্বাসী।

ক্রিকবাজ মোহন ডি' সিলভার বক্তব্য উদ্ধৃত করে বলেছেন, ‘আমরা এটি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) উপর ছেড়ে দিয়েছি। তবে এসিসির সভাপতি জে শাহকে ইভেন্টটি আয়োজনের জন্য আমাদের প্রস্তুতি সম্পর্কে জানিয়েছেন আমাদের বোর্ডের সভাপতি শাম্মি সিলভা।’

আরও পড়ুন: প্রথমবার দুইয়ে অজিরা, এবার ভারতের সঙ্গে ফাইনালের লড়াইয়ে লঙ্কা

এখন পরিস্থিতি আরও খারাপ হয়েছে। কারণ বিক্ষোভকারীদের প্রতিবাদের ঝড় আছড়ে পড়েছে রাষ্ট্রপতির বাসভবনে। এমন কী প্রধানমন্ত্রীর বাড়ি পুড়িয়ে দেওয়া হয়। যার ফলে রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে পদত্যাগও করেছেন।

আরও পড়ুন: ‘ক্লাস হল স্থায়ী, ফর্ম অস্থায়ী’, দুর্দিনে কোহলির হয়ে ব্যাট ধরলেন ছেলেবেলার কোচ

এই অবস্থায় হাই-প্রোফাইল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা খুবই কঠিন বিষয় হবে। দৈনিক জাগরণ-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, খেলোয়াড়রা এমন পরিবেশে ক্রিকেট খেলতে হয়তো নিরাপদ বোধ করবেন না। এখন এমন পরিস্থিতি দাঁড়িয়েছে যে এশিয়া কাপ ২০২২-এর আয়োজন করা শ্রীলঙ্কায় সম্ভব নয়। পরিবর্তে বাংলাদেশ এই আসরের আয়োজক হওয়ার ক্ষেত্রে এগিয়ে আছে বলে মনে হচ্ছে।

বাংলাদেশ এর আগে ২০১৬ সালে এশিয়া কাপের আয়োজন করেছিল। এবং দু' বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করেছে। যে টুর্নামেন্টে ভারতকে হারিয়ে ট্রফি জিতেছিল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশ নেবে। এশিয়ার অন্য দল, যেমন সংযুক্ত আরব আমিরশাহি, কুয়েত, সিঙ্গাপুর, হংকং-এর মধ্যে কারা খেলবে, বাছাই পর্বের টুর্নামেন্ট পরে সিদ্ধান্ত হবে। তবে এর সময়সূচী এখনও জানা যায়নি।

বন্ধ করুন